প্রাথমিকে বৃত্তি প্রদান : পরীক্ষায় নয়, নানা অলিম্পিয়াডে হতে পারে মেধা যাচাই

আগের সংবাদ

দিল্লির আন্তরিকতার বার্তা স্পষ্ট :চীন নিয়ে উদ্বেগ দূর করল বাংলাদেশ > স্থিতিশীলতার প্রতি সমর্থন অব্যাহত রাখার আশ্বাস ভারতের

পরের সংবাদ

হিন্দি সিনেমার জোয়ারে বাংলা সিনেমা কি ক্ষতির মুখে!

প্রকাশিত: সেপ্টেম্বর ৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

৭ সেপ্টেম্বর বাংলাদেশের প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে বলিউডের সিনেমা ‘জাওয়ান’। আর এ নিয়ে ঢালিপাড়ায় বইছে আলোচনা-সমালোচনার ঝড়। তর্ক-বিতর্কের মূল কেন্দ্রবিন্দুই যেন এখন শাহরুখ খানের এ সিনেমাটি। প্রেক্ষাগৃহে একই দিনে মুক্তির কথা ছিল দীপংকর দিপন পরিচালিত ‘অন্তর্জাল’ সিনেমা।
তবে জাওয়ানের কারণে পিছিয়ে গেছে সিনেমাটি মুক্তির তারিখ।
হিন্দি সিনেমার এই জোয়ারে বাংলা সিনেমা ক্ষতির মুখে পড়বে কিনা, চলচ্চিত্রসংশ্লিষ্টদের কাছ থেকে সেই কথাই জানার চেষ্টা করেছেন মেহেরা রহমান

দেলোয়ার জাহান ঝন্টু
বাংলাদেশের দর্শক উর্দু হিন্দি বুঝে না। তারা বাংলা ছবিকে ভালোবাসে। গ্রাম অঞ্চলের দর্শকরা বাংলা ছবিকে ভালোবাসেন। তাই এদেশে হিন্দি ছবি চলবে না। এই মাসেও দেশের হলেও মুশফিকুর রহমান গুলজারের দুঃসাহসী খোকা ও আমার সুজন মাঝি চলবে। এছাড়া কোনো হিন্দি সিনেমা চলবেও না কেউ দেখবেও না। আন্তর্জাতিক সিনেমা মুক্তি পেলে আমার সমস্যা নেই। কিন্তু হিন্দি সিনেমা এদেশে আমরা চলতে দেব না।

রায়হান রাফি
বাংলা সিনেমাগুলো এখন ভালো চলছে। এই সিনেমায় দর্শকের যে জোয়ার নেমেছে তা হিন্দি সিনেমা দমাতে পারবে না। হিন্দি সিনেমা যেটা এসেছে তার জন্য শুভকামনা কারণ ঈদে একটা সুড়ঙ্গ এসেছে একটা প্রিয়তমা এসেছে এরপর অনেকদিন নতুন কোনো সিনেমা নেই। কোনো সিনেমা এখন ব্যবসা করছে না।
আর ব্যবসা না করলে হলগুলো টিকে থাকতে পারবে না। আর হলগুলো টিকে থাকার জন্য সব ধরনের সিনেমাই লাগবে।
হিন্দি সিনেমার যেহেতু অনেক বড় একটা শক্তি আছে এবং অনেক বড় বাজেটের সিনেমা। সেক্ষেত্রে বাংলা ছবির সঙ্গে কোনো হিন্দি ছবি ক্ল্যাশ না হলে হিন্দি ছবির আমদানি নিয়ে সমস্যা নেই।

নিরব
যারা বাংলাদেশকে ভালোবাসে, যারা বাংলা চলচ্চিত্রকে ভালোবাসে তারা বাংলা সিনেমাই দেখতে চায়। তারা হিন্দি চলচ্চিত্র দেখতে চায় না। আর দেখলেও গুটিকয়েক মানুষ অবসর সময় কাটানোর জন্য হিন্দি সিনেমা দেখে কিন্তু সবার ভালোবাসার জায়গাতে বাংলা চলচ্চিত্রই আছে।
ইমন
আমাদের এখন আর হিন্দি সিনেমা নিয়ে চিন্তা নেই। আমরা জানি আমাদের দেশি ছবিগুলোই এখন অনেক ব্যবসা করবে। কারণ এখন ভালো ভালো বাংলা সিনেমা আসছে এবং দর্শকরাও হলমুখী হচ্ছেন।

বাপ্পি চৌধুরী
হিন্দি সিনেমার জন্য ইতোমধ্যে আমাদের বাংলা ছবিতে প্রভাব পড়তে শুরু করেছে। জাওয়ানের জন্য বাংলাদেশের ভালো একটা সিনেমা, বিগ বাজেটের সিনেমা অন্তর্জালকে মুক্তির তারিখ পেছাতে হয়েছে। আমাদের যে ভালো ভালো ছবিগুলো আছে সেগুলো পিছিয়ে যাচ্ছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়