মোস্তাফা জব্বার : সোশ্যাল মিডিয়া থেকে তারেকের বক্তব্য সরানো শুরু

আগের সংবাদ

হাসিনা-মোদি বৈঠকে ‘ফলপ্রসূ’ আলোচনা : তিন সমঝোতা স্মারক সই, স্থিতিশীলতা ও সম্পর্কে গুরুত্ব

পরের সংবাদ

প্রাথমিকে বৃত্তি প্রদান : পরীক্ষায় নয়, নানা অলিম্পিয়াডে হতে পারে মেধা যাচাই

প্রকাশিত: সেপ্টেম্বর ৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : প্রাথমিকের পঞ্চম শ্রেণির বৃত্তি পরীক্ষার পরিবর্তে অলিম্পিয়াড জাতীয় প্রতিযোগিতার মাধ্যমে শিক্ষার্থীদের আর্থিক সহযোগিতা করা যেতে পারে বলে মন্তব্য করেছেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন। তিনি বলেন, বৃত্তি পরীক্ষার পরিবর্তে শিক্ষার্থীদের ভিন্নভাবে উৎসাহিত করতে বাংলা ও গণিত অলিম্পিয়াডের মতো আরো অন্যান্য অলিম্পিয়াডের আয়োজন করা যেতে পারে। গতকাল বৃহস্পতিবার প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সভাকক্ষে ‘আন্তর্জাতিক সাক্ষরতা দিবস’ উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব কথা বলেন গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন। এ সময় মন্ত্রণালয়ের সচিব ফরিদ আহাম্মদ উপস্থিত ছিলেন।
গণশিক্ষা প্রতিমন্ত্রী বলেন, নতুন শিক্ষাক্রম অনুযায়ী পাঠদান বাস্তাবয়নের কাজ চলছে। সেখানে শিক্ষার্থীদের কোচিংবিমুখ ও পরীক্ষায় নিরুৎসাহিত করা হয়েছে। ফলে শিক্ষার্থীদের উৎসাহ বাড়াতে এবং আর্থিক সহযোগিতা দিতে নানা ধরনের অলিম্পিয়াডের ব্যবস্থা করা যেতে পারে। বৃত্তির পরিবর্তে কী ধরনের পদক্ষেপ নেয়া যেতে পারে, তা নিরূপণে একটি কমিটি গঠন করা হয়েছে। এক মাসের মধ্যে তারা এই পদ্ধতি নিরূপণ করবেন। তারপরই বিষয়টি আনুষ্ঠানিকভাবে প্রকাশ করা হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়