আশুলিয়ায় ফার্নিচার গুদামে বিস্ফোরণ, দগ্ধ ৩

আগের সংবাদ

বাতাসে আগুনের হলকা!

পরের সংবাদ

আলোচিত ঈদের নাটক

প্রকাশিত: এপ্রিল ২০, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: এপ্রিল ২০, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

ঈদকে কেন্দ্র করে দর্শকদের জন্য নির্মিত হয় অসংখ্য নাটক-টেলিফিল্ম। বছরের বিভিন্ন উৎসবে ছোটপর্দার অনেক কাজ প্রচারে এলেও মূল আকর্ষণ থাকে ঈদে। সারা বছর সেরা কাজগুলো দেখার অপেক্ষায় থাকেন দর্শকরা। এবারো মুক্তি পেয়েছে অসংখ্য নাটক। এর মধ্যে আলোচনায় থাকা নাটকগুলোর খবর জানাচ্ছেন সোহানুর রহমান সোহাগ

ঈদকে কেন্দ্র করে নির্মাতারা তৈরি করেছেন বিভিন্ন ধাঁচের নাটক, টেলিফিল্ম। এবারের ঈদে বেশ কিছু নাটক ও টেলিফিল্ম আলোচনায় আছে, তার মধ্যে ভিউয়ের বিচারে এগিয়ে মহিন খান পরিচালিত নাটক ঈদ নাটক ‘শ্বশুর বাড়িতে ঈদ’। নাটকটিতে জুটি বেঁধে অভিনয় করেছেন নিলয়-হিমি।
এছাড়া নাটকটিতে আরো অভিনয় করেছেন তারিক আনাম খান, সাবেরী আলমসহ আরো অনেকেই। ইতোমধ্যেই নাটকটি ১৬ মিলিয়ন ভিউ পার করেছে।
ভিউয়ের দৌড়ে এগিয়ে আছে কাজল আরেফিন অমি পরিচালিত ‘শেষমেশ’।
এ নাটকের বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন জিয়াউল হক পলাশ, পারসা ইভানা, মনিরা মিঠু, চাষি আলম, শিমুল শর্মা, পাভেল, সুমন পাটোয়ারী, ইশরাত জাহিন, তানজিম অনিক ও সাদিয়া তানজিন।
ইতোমধ্যে নাটকটি প্রায় ৯ মিলিয়ন ভিউ পার করেছে।
পরিচালক মিজানুর রহমান আরিয়ানের নাটক ‘তখন যখন’ সিএমভিতে মুক্তি পেয়েছিল। মুক্তি পাওয়া নাটকের ভেতর এটা ইউটিউব ভিউতে শীর্ষে রয়েছে। নাটকে জোভানের সহ-অভিনেত্রী সাদিয়া আয়মান ও নিহা। নাটকটি প্রায় ৭ মিলিয়ন ভিউ অর্জন করেছে।
ঈদ উপলক্ষে একাধিক নাটকের ভিড়ে মুক্তি পায় নাটক ‘বিসর্জন’। নাটকটিতে জুটি হয়েছেন মুশফিক ফারহান ও তানজিন তিশা। এটিও দর্শক দেখছেন। নাটকটি পরিচালনা করেছেন পরিচালক মেহেদি হাসান হৃদয়। এই নাটকটিও ইতোমধ্যেই প্রায় ৬ মিলিয়ন ভিউ অতিক্রম করেছে। একইভাবে ঈদের আগে মুক্তি পেয়েছে নিলয় আলমগীর ও হিমি জুটির আরেক নাটক ‘ইয়ো ইয়ো জামাই’। এটিও হাস্যরসের একটি নাটক। নাটকটি পরিচালনা করেছেন মেহেদী হাসান জনি। নাটকটিতে ইতোমধ্যেই ৫ মিলিয়ন ভিউ পার করেছে।
জিয়াউল হক পলাশ পরিচালিত ‘সন্ধ্যা ৭টা’ নাটকটিও জনপ্রিয়তার দিক থেকে এগিয়ে। নাটকটিতে দেখা গেছে পারসা ইভানা, ইরফান সাজ্জাদ, সাইদুর রহমান পাভেল, মুসাফির সৈয়দ বাচ্চু, এরফান মৃধা শিবলু প্রমুখ শিল্পীকে।
ইতোমধ্যেই নাটকটি পেড়েছে ৫ মিলিয়ন ভিউ। মাবরুর রশীদ বান্নাহ পরিচালিত ‘ভেজা চোখের গল্প’ নাটকটিও দর্শক মহলে সাড়া ফেলেছে।
এতে অভিনয় করেছেন ফজলুর রহমান বাবু, মাহিমা, জোনায়েদ বোগদাদি, নমিরা আহমেদ, গোলাম কিবরিয়া তানভির, মোমেনা বেগম, শামিম আহমেদ, মারিয়া খান প্রমুখ। ইতোমধ্যেই এক মিলিয়ন ভিউ পার করেছে।
ভিন্ন গল্পের নাটক উপস্থাপন করেছেন সাগর জাহান। গোল্লাছুটে প্রচারিত তার ‘চাবিওয়ালা’ নাটকটি দর্শকের মন জয় করেছে।
নাটকে প্রধান দুই চরিত্রে অভিনয় করেছেন খায়রুল বাশার ও তানিয়া বৃষ্টি। এছাড়া আরো বেশ কিছু নাটক আছে এই তালিকায় তার মধ্যে স্কুল বয়েজ, চাঁন রাইত পরিবহন, উভয় সংকট, সম্পত্তি, কপাল মন্দ উল্লেখযোগ্য।
নাটকগুলো প্রশংসিত এবং আলোচিত হয়েছে। এবারের ঈদে আলোচনায় আছে রোমান্টিক-কমেডি এবং ভিন্নধর্মী গল্পের নাটকগুলো। দর্শকরা এবারের ঈদে বিগত বছরগুলোর থেকে বেশি গল্পনির্ভর নাটক নিয়ে আলোচনা করছেন।
এ নাটকগুলো ছাড়াও ভিন্ন গল্প নিয়ে নির্মিত আরো বেশ কিছু নাটক আছে এবারের ঈদে। গল্পনির্ভর নাটকগুলো নিয়েও আলোচনা করছেন নেটিজেনরা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়