সংবাদ সম্মেলনে ছেলের দাবি : হত্যা মামলায় ইউপি চেয়ারম্যানকে ফাঁসানো হয়েছে

আগের সংবাদ

কুরবানি ঘিরে চাঙা অর্থনীতি : ৭০ থেকে ৮০ হাজার কোটি টাকার বাণিজ্য হওয়ার সম্ভাবনা, রেমিট্যান্স প্রবাহে রেকর্ড

পরের সংবাদ

ভুল চিকিৎসায় মা ও নবজাতকের মৃত্যু : আগাম জামিন চেয়ে হাইকোর্ট ডা. মিলি

প্রকাশিত: জুন ২৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : রাজধানীর সেন্ট্রাল হাসপাতালে ভুল চিকিৎসায় মাহবুবা রহমান আঁখি ও তার নবজাতকের মৃত্যুর ঘটনায় করা মামলায় হাইকোর্টে আগাম জামিনের আবেদন করেছেন এই হাসপাতালের চিকিৎসক বেগম মাকসুদা ফরিদা আক্তার মিলি।
আদালত প্রাথমিক শুনানি নিয়ে আগামী ৫ জুলাই আদেশের জন্য দিন ঠিক করেছেন গতকাল সোমবার বলে জানিয়েছেন ডা. মিলির আইনজীবী ইউসুফ হোসেন হুমায়ুন।
বিচারপতি শেখ মো. জাকির হোসেন ও বিচারপতি বিশ্বজিৎ দেবনাথের হাই কোর্ট বেঞ্চে গত রবিবার ওই আবেদনের প্রাথমিক শুনানি হয়।
তিনি সাংবাদিকদের বলেন, মূল শুনানির জন্য আদালত তারিখ ধার্য করেন। শুনানিসহ আদেশের জন্য আগামী ৫ জুলাই দিন ধার্য করেছেন। সে পর্যন্ত আবেদনকারী মুক্ত থাকবেন।
জানা যায়, সেন্ট্রাল হাসপাতালের অধ্যাপক ডা. সংযুক্তা সাহার (গাইনি) অধীনে গত ৯ জুন ভর্তি হয়েছিলেন মাহাবুবা রহমান আঁখি।
কিন্তু সেদিন ডা. সংযুক্তা হাসপাতালেই ছিলেন না। পরে তার দুই সহযোগী চিকিৎসক আঁখির সন্তান প্রসব করানোর চেষ্টা করেন। কিন্তু জটিলতা দেখা দেয়ায় নবজাতককে এনআইসিইউতে রাখা হয়।
একই সঙ্গে আঁখির অবস্থার অবনতি হলে তাকে ল্যাবএইড হাসপাতালে স্থানান্তর করা হয়। পরে ১০ জুন বিকালে আঁখির নবজাতক সন্তান মারা যায়।
এ ঘটনায় আঁখির স্বামী ইয়াকুব আলী ধানমন্ডি থানায় ‘অবহেলাজনিত মৃত্যু’র একটি মামলা দায়ের করেন। মামলায় ডা. শাহজাদী মুস্তার্শিদা সুলতানা, ডা. মুনা সাহা, ডা. মিলি, সহকারী জমির, এহসান ও হাসপাতালের ম্যানেজার পারভেজকে আসামি করা হয়।
এছাড়াও অজ্ঞাতপরিচয় আরো কয়েকজনকেও আসামি করা হয়েছে। মামলা দায়েরের পর ১৫ জুন রাতে ডা. শাহজাদী ও ডা. মুনা সাহাকে হাসপাতাল থেকে গ্রেপ্তার করে পুলিশ। ১৮ জুন দুপুর ১টা ৪৩ মিনিটে ল্যাবএইড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান মাহবুবা রহমান আঁখিও।
এই ঘটনার পর সেন্ট্রাল হাসপাতালে অস্ত্রোপচার বন্ধ রাখার নির্দেশ দেয় স্বাস্থ্য বিভাগ। সেন্ট্রাল হাসপাতাল গাফিলতির কথা স্বীকার করলেও ডা. সংযুক্তাকে দায়ী করেছেন। এই চিকিৎসক আবার পুরো ঘটনার জন্য দায়ী করছে সেন্ট্রাল হাসপাতাল কর্তৃপক্ষকে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়