সংবাদ সম্মেলনে ছেলের দাবি : হত্যা মামলায় ইউপি চেয়ারম্যানকে ফাঁসানো হয়েছে

আগের সংবাদ

কুরবানি ঘিরে চাঙা অর্থনীতি : ৭০ থেকে ৮০ হাজার কোটি টাকার বাণিজ্য হওয়ার সম্ভাবনা, রেমিট্যান্স প্রবাহে রেকর্ড

পরের সংবাদ

ভারতের বিপক্ষে দলে নেই জাহানারা

প্রকাশিত: জুন ২৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ভারত নারী দলের বিপক্ষে আগামী মাসের প্রথম সপ্তাহ থেকে তিন ম্যাচের ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ নারী দল। সেই সিরিজকে সামনে রেখে গতকাল প্রাথমিক দল ঘোষণা করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আসন্ন সিরিজের দল থেকে বাদ পড়েছেন জাহানারা আলম। দলে জায়গা পাননি রুমানা আহমেদও। তাছাড়া দলে ফিরেছেন সালমা খাতুন এবং শারমিন আক্তার।
সম্প্রতি শ্রীলঙ্কা সফর শেষ করে দেশে ফিরেছে বাংলাদেশ নারী দল। সেই সফরে দলে ছিলেন না সালমা-রুমানার কেউ। সালমাকে এবার এক সিরিজ পরেই দলে ফেরানো হয়েছে। লঙ্কানদের মাটিতে দুই ওয়ানডে ম্যাচে বল হাতে লড়তে দেখা যায় জাহানারা আলমকে। এর মধ্যে তিনি এক ম্যাচে বল করেন ৬ ওভার, যেখানে ৩৫ রান খরচে জাহানারা ১টি উইকেট শিকার করেন। আরেকটি ম্যাচে ৬ ওভার বল করে তিনি ৪৭ রান খরচে ১ উইকেট শিকার করেন। টি-টোয়েন্টি সিরিজের প্রথম দুই ম্যাচে তাকে বেঞ্চে দেখা গেলেও একাদশে রাখা হয় শেষ ম্যাচে। সেই ম্যাচে জাহানারা ৪ ওভার বল করে রান খরচ করেন ৪৪। তবে একটি উইকেটও তিনি তুলতে পারেননি। তাই জাহানারা আলমের ছন্দহীনতা সবার কাছেই স্পষ্ট। শ্রীলঙ্কা সফরের দলে থাকা খেলোয়াড়দের মধ্যে কেবল জাহানারাকেই বাদ দেয়া হয়েছে। বাকিদের মধ্যে সবাই প্রাথমিক দলে আছেন। এছাড়া আসন্ন সিরিজের দলে ডাকা হয়েছে মারুফা আক্তার, দিলারা আক্তার ও সাথী রাণীকে। তারা সবাই হংকংয়ের মাটিতে হওয়া নারী ইমার্জিং এশিয়া কাপের দলে ছিলেন। সেই টুর্নামেন্টে লতা মণ্ডলের নেতৃত্বে বাংলাদেশ ফাইনাল পর্যন্ত উঠতে পেরেছিল।
শেষ পর্যন্ত ভারত নারী ‘এ’ দলের বিপক্ষে হেরে তারা রানার্সআপ হয়ে দেশে ফিরে। আরেকদিকে প্রাথমিক দরে ডাক পাওয়া শারমিন সর্বশেষ জাতীয় দলে খেলেছেন গত ডিসেম্বরে হওয়া নিউজিল্যান্ড সফরে।
প্রাথমিক দলে থাকা খেলোয়াড়দের ৩০ জুন রিপোর্ট করতে বলা হয়েছে। আগামী ১ জুলাই থেকে তাদের অনুশীলন শুরু হবে। ৯ জুলাই শুরু হবে টি-টোয়েন্টি সিরিজ এবং ১৬ জুলাই মাঠে গড়াবে বাংলাদেশ-ভারত নারী দলের ওয়ানডে সিরিজ। সবগুলো ম্যাচই হোম অব ক্রিকেট মিরপুরের শেরেবাংলা স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে।
ভারতের বিপক্ষে বাংলাদেশের প্রাথমিক দল নিগার সুলতানা জ্যোতি, সোবহানা মোসতারি, মুর্শিদা খাতুন, লতা মণ্ডল, নাহিদা আক্তার, ফারিহা ইসলাম, সানজিদা আক্তার, দিশা বিশ্বাস, রাবেয়া খান, স্বর্ণা আক্তার, শারমিন আক্তার, সুলতানা খাতুন, মারুফা আক্তার, দিলারা আক্তার, সাথী রাণী, রিতু মনি, সালমা খাতুন, শামিমা সুলতানা, ফারজানা হক, ফাহিমা খাতুন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়