সংবাদ সম্মেলনে ছেলের দাবি : হত্যা মামলায় ইউপি চেয়ারম্যানকে ফাঁসানো হয়েছে

আগের সংবাদ

কুরবানি ঘিরে চাঙা অর্থনীতি : ৭০ থেকে ৮০ হাজার কোটি টাকার বাণিজ্য হওয়ার সম্ভাবনা, রেমিট্যান্স প্রবাহে রেকর্ড

পরের সংবাদ

এক্সপ্রেসওয়েতে ৮ জনের মৃত্যু : গতির কারণেই দুর্ঘটনা স্পিডক্যামের সুপারিশ

প্রকাশিত: জুন ২৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

বিভাষ দত্ত, ফরিদপুর (শহর) থেকে : অতিরিক্ত গতির কারণেই অ্যাম্বুলেন্সটি দুর্ঘটনার কবলে পড়ে। গাড়ির একটি চাকা ফেটে গেলে গাড়িটি উড়াল সড়কের রেলিংয়ে আছড়ে পড়ে আগুন লেগে যায়। ফলে গাড়িতে থাকা ৮ জনেরই মৃত্যু হয়- গত শনিবার জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এক্সপ্রেসওয়েতে ফরিদপুর-ভাঙ্গার মালিগ্রাম উড়াল সড়কে অ্যাম্বুলেন্সের দুর্ঘটনা ও আগুনে পুড়ে ৮ জনের মৃত্যুর কারণ অনুসন্ধানে গঠিত তদন্ত কমিটি এ অভিমত ব্যক্ত করেছে। পাশাপশি সুপারিশ হিসেবে ওই সড়ক জুড়ে স্পিডক্যাম বসানোর প্রস্তাবনা করেছে তদন্ত কমিটি।
গতকাল সোমবার বিকালে ফরিদপুরের জেলা প্রশাসক মো. কামরুল আহসান তালুকদার সাংবাদিকদের কাছে কমিটির প্রতিবেদন ও সুপারিশ সম্পর্তিত এ তথ্য দেন। জেলা প্রশাসক মো. কামরুল আহসান তালুকদার বলেন, এ দুর্ঘটনায় অতিরিক্ত গতিকেই প্রধান কারণ হিসেবে চিহ্নিত করা হয়েছে। একই সঙ্গে ওই সড়কজুড়ে স্পিডক্যাম বসানোর সুপারিশ করেছে তদন্ত কমিটি।
প্রসঙ্গত: গত শনিবার বেলা ১১টার দিকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এক্সপ্রেসওয়েতে ফরিদপুর ভাঙ্গার মালিগ্রাম উড়াল সড়কে এই অ্যাম্বুলেন্স দুর্ঘটনা ঘটে। ওই দিন বিকালে জেলা প্রশাসক ছয় সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করেন। তদন্ত কমিটির আহ্বায়ক করা হয় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট বিপুল চন্দ্র দাসকে। সদস্যরা ছিলেন সহকারী পুলিশ সুপার মো. আসাদুজ্জামান শাকিল, হাইওয়ে পুলিশের সহকারী পুলিশ সুপার মো. ফারুফ হাসান, বিআরটিএর সহকারী পরিচালক মো. এমরান খান।
এই কমিটিকে দুই দিনের মধ্যে তদন্ত রিপোর্ট জমা দিতে বলা হয়েছিল। তদন্ত কমিটি নির্দিষ্ট সময়ে তদন্ত কাজ শেষ করে গতকাল সোমবার বিকালে জেলা প্রশাসকের হাতে প্রতিবেদন তুলে দেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়