রাজধানীতে পৃথক ঘটনায় দুজনের অস্বাভাবিক মৃত্যু

আগের সংবাদ

সিসিক মেয়রের প্রতি প্রধানমন্ত্রী : মেয়র নয়, সেবক হিসেবে কাজ কর

পরের সংবাদ

৪৭ গরু নিয়ে ট্রলারডুবি : ১৯টি জীবিত ও ২টি মৃত উদ্ধার

প্রকাশিত: জুন ২৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

মানিকগঞ্জ প্রতিনিধি : মানিকগঞ্জে ট্রলারডুবিতে নিখোঁজ ৪৭টি গরুর মধ্যে গতকাল শনিবার সন্ধ্যা পর্যন্ত ১৯টি জীবিত এবং ২টি মৃত উদ্ধার করা হয়েছে। এখনো ২৬টি গরু নিখোঁজ রয়েছে।
মানিকগঞ্জের হরিরামপুরে পদ্মা নদীতে ৪৭টি গরুসহ ইঞ্জিনচালিত নৌকা ডুবে যায়। গতকাল শনিবার সকাল ১০টার দিকে উপজেলার কাঞ্চনপুর ইউনিয়নের শুদ্রকান্দি এলাকার পদ্মা নদীতে ট্রলারের তলা ফেটে এ দুর্ঘটনা ঘটে বলে উপজেলা সূত্রে জানা যায়।
গরু খামারি লাল মিয়া বলেন, নৌকায় আমার একজোড়া গরু ছিল। একটিও উদ্ধার করা যায়নি। আমি এখন পথের ফকির হয়ে গেলাম। অপর খামারি আবদুল্লাহ জানান, তিনি ৪টি গরু নিয়ে নৌকাযোগে নারায়ণগঞ্জ যাচ্ছিলেন।
নৌকা ডুবে যাওয়ার সময় তিনি ১টা গরুর গলা থেকে রশি কাটতে পেরেছিলেন। এতে তার ১টি গরু উদ্ধার হয়। বাকি ৩টি গরু উদ্ধার করা সম্ভব হয়নি।
খালেক বেপারি জানান, নৌকায় তার ৯টি গরু ছিল, ২টা পেয়েছেন। উপজেলার বাহাদুরপুর এলাকার স্থানীয়রা আমার ১টা গরু পেয়েছেন কিন্তু তারা গরুটি ফেরত দেয়নি। তিনি এ গরুটি উদ্ধারে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন। এ দুর্ঘটনায় আরো ক্ষতিগ্রস্ত হয়েছেন খামারি ফজলুল হক, জমিরউদ্দীন, উজ্জ্বল মুন্সি প্রমুখ। 
ট্রলার মালিক ফারুক জানান, নৌকা একটুও কাত হয়নি এবং বোঝাইও বেশি ছিল না। হঠাৎ নৌকার সামনের অংশ ডুবে যায়। সম্ভবত, ট্রলারের তলা ফেটে গিয়েছিল। কীভাবে যে কী হলো কিছুই বুঝতে পারলাম না।
হরিরামপুর উপজেলা ফায়ার সার্ভিস টিম লিডার শফিকুল ইসলাম বিকাল সোয়া ৪টা নাগাদ বলেন, আমরা এখন পর্যন্ত ১৯টি গরু জীবিত উদ্ধার করতে পেরেছি এবং আমাদের অভিযান চলমান রয়েছে। গতকাল সন্ধ্যা সোয়া ৬টা নাগাদ তিনি পুনরায় জানান, মৃত আরো দুটি গরু উদ্ধার করা হয়েছে। তবে, ট্রলার নদী থেকে তোলা যায়নি। গতকাল সন্ধ্যায় অভিযান স্থগিত রাখা হয়। আজ পুনরায় উদ্ধার অভিযান পরিচালনা করা হবে।  
হরিরামপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহরিয়ার রহমান ভোরের কাগজকে জানান, সিরাজগঞ্জের চৌহালী থেকে ট্রলারযোগে গরু নিয়ে নারায়ণগঞ্জের মোগরাপাড়া হাটে যাচ্ছিলেন খামারি ও ব্যবসায়ীরা। ট্রলারের তলা ফেটে গেলে হরিরামপুর এলাকার পদ্মা নদীতে ৪৭টি গরু নিয়ে ট্রলারটি ডুবে যায়। গতকাল সন্ধ্যা পর্যন্ত ১৯টি জীবিত এবং ২টি মরা গরু উদ্ধার করা হয়েছে। এখনো ২৬টি গরু নিখোঁজ রয়েছে। ডুবে যাওয়া ট্রলারটি শনাক্ত করা হয়েছে। তবে এখনো নদী থেকে তোলা হয়নি। 

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়