প্রিপেইড মিটার স্থাপনে আর্থিক লেনদেন না করার আহ্বান

আগের সংবাদ

হাটে পর্যাপ্ত গরু, দাম চড়া : কেনাবেচা আজ থেকে > শর্ত মানছেন না ইজারাদার > ট্রাক নিয়ে টানাটানি

পরের সংবাদ

৬৪ হাজার টন কয়লা নিয়ে মাতারবাড়ীতে আরেক জাহাজ

প্রকাশিত: জুন ২৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের অধীন মাতারবাড়ী গভীরসমুদ্র বন্দর টার্মিনালে এবার ৬৪ হাজার ৩০০ টন কয়লাবাহী পঞ্চম জাহাজটি ভিড়েছে। গতকাল শুক্রবার বেলা সাড়ে ১১টায় ‘এমভি নেভিয়স আম্বার’

নামের জাহাজটি কোল পাওয়ার টার্মিনালে বার্থিং করে।
বন্দর কর্তৃপক্ষ জানায়, মাতারবাড়ী কয়লা বিদ্যুৎকেন্দ্রের জন্য কয়লাবাহী জাহাজটি বহির্নোঙরে থেকে ব্রেক ওয়াটার দিয়ে কয়লা বিদ্যুৎকেন্দ্রের জেটিতে নিয়ে আসেন চট্টগ্রাম বন্দরের পাইলট ক্যাপ্টেন মাসুদ হোসাইন ও ক্যাপ্টেন শামস। ২২৯ মিটার দৈর্ঘ্যরে এবং সাড়ে ১২ মিটার গভীরতার জাহাজটি ইন্দোনেশিয়ার তারাহান বন্দর থেকে কয়লা নিয়ে পানামার পতাকাবাহী জাহাজটি বাংলাদেশে এসেছে। এটি এ বিদ্যুৎকেন্দ্রে কয়লা নিয়ে আসা পঞ্চম জাহাজ।
চট্টগ্রাম বন্দরের উপ-সংরক্ষক ক্যাপ্টেন ফরিদুল আলম বলেন, পানামার পতাকাবাহী জাহাজটি ৬৪ হাজার ৩০০ টন কয়লা নিয়ে ইন্দোনেশিয়ার তারাহান বন্দর থেকে মাতারবাড়ীতে আসে। চট্টগ্রাম বন্দরের শক্তিশালী টাগ কাণ্ডারি ২ ও ৪ সহ চারটি টাগের সহায়তায় বন্দরের বহির্নোঙরে থেকে ব্রেক ওয়াটার দিয়ে কয়লা বিদ্যুৎকেন্দ্রের জেটিতে নেয়া হয় জাহাজটি।
প্রসঙ্গত, জাপানের সহযোগিতায় মাতারবাড়ীতে গড়ে ওঠা ১২০০ মেগাওয়াট বিদ্যুৎকেন্দ্রের জন্য দুই মাসে মাতারবাড়ী গভীর সমুদ্রবন্দরে পাঁচটি জাহাজে এসেছে ৩ লাখ টনের বেশি টন কয়লা। এর আগে গত ২৫ এপ্রিল ৬৭ হাজার টন কয়লা নিয়ে প্রথম জাহাজ হিসেবে ‘এমভি অউসো মারো’ মাতারবাড়ী কোল পাওয়ার টার্মিনালে ভিড়ে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়