শিশুশ্রম নিরসনে সমন্বিত পদক্ষেপের আহ্বান

আগের সংবাদ

ভারত-আমেরিকার বৈচিত্র্যময় অংশীদারত্ব গড়ার প্রত্যয় : হোয়াইট হাউসে মোদি-বাইডেন বৈঠক শেষে যৌথ ঘোষণা

পরের সংবাদ

প্রিপেইড মিটার স্থাপনে আর্থিক লেনদেন না করার আহ্বান

প্রকাশিত: জুন ২৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : প্রিপেইড মিটার স্থাপনে আর্থিক লেনদেন না করতে সর্বসাধারণের প্রতি আহ্বান জানিয়েছে তিতাস গ্যাস ট্রান্সমিশন এন্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড। গতকাল বৃহস্পতিবার এক বিজ্ঞপ্তিতে এ আহ্বান জানানো হয়।
বিজ্ঞপ্তিতে বলা হয়, স¤প্রতি কিছু অসাধু ব্যক্তি/চক্র প্রিপেইড গ্যাস মিটার স্থাপনের প্রতিশ্রæতি দিয়ে গ্রাহকদের কাছ থেকে মিটারের মূল্য ও অন্যান্য খরচ বাবদ নগদ অর্থ আদায় করছে মর্মে অভিযোগ পাওয়া যাচ্ছে। গ্রাহকদের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, প্রিপেইড গ্যাস মিটার স্থাপনের জন্য কোনো মূল্য দিতে হয় না। শুধু গ্রাহকের অভ্যন্তরীণ গ্যাস লাইনের কোনো ভাল্ড/সরঞ্জাম পরিবর্তনের প্রয়োজন হলে তা গ্রাহককে সরবরাহ করতে হয়।
এছাড়া বাড়ির অভ্যন্তরীণ গ্যাস লাইনের কোনো প্রকার পরিবর্তন/পরিবর্ধন/রক্ষণাবেক্ষণ কিংবা পৃথকীকরণের প্রয়োজন হলে তা তিতাস গ্যাস ট্রান্সমিশন এন্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের তালিকাভুক্ত ১ দশমিক ১ বা তদূর্ধ্ব শ্রেণির ঠিকাদার কর্তৃক সম্পাদন করতে হবে।
তিতাস জানায়, সরকার ও জাইকার অর্থায়নে তিতাস গ্যাস টি এন্ড ডি কোং লিমিটেডের তত্ত্বাবধানে ‘প্রিপেইড গ্যাস মিটার স্থাপন’ শীর্ষক প্রকল্পের আওতায় ইতোমধ্যে ঢাকা উত্তর সিটি করপোরেশন ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের নির্ধারিত এলাকাগুলোর আবাসিক গ্রাহকদের আঙিনায় সম্পূর্ণ বিনামূল্যে অত্যাধুনিক ৩ লাখ ২০ হাজার প্রিপেইড গ্যাস মিটার স্থাপন করা হয়েছে।
বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, ওই প্রকল্পের আওতায় আরো ১ লাখ প্রিপেইড গ্যাস মিটার স্থাপনের কাজ ইতোমধ্যে শুরু হয়েছে। উক্ত প্রিপেইড গ্যাস মিটার স্থাপন কাজের আওতায় কোম্পানির সঙ্গে চুক্তিবদ্ধ জাপানি ঠিকাদারি প্রতিষ্ঠান টয়ওকিইকি কো.লি. জাপানের প্রতিনিধি দল গ্রাহক আঙিনা পরিদর্শন ও জরিপের মাধ্যমে প্রিপেইড গ্যাস মিটার স্থাপনের কার্যক্রম শুরু করেছে।
আগ্রহী আবাসিক গ্রাহকদের এ বিষয়ে জাপানি ঠিকাদারি প্রতিষ্ঠানের পরিচয়পত্রধারী প্রতিনিধিকে প্রয়োজনীয় কাগজপত্রাদি ও হালনাগাদ গ্যাস বিল পরিশোধের কপি দিয়ে গ্যাস স্থাপনাসমূহ পরিদর্শন করতে সহযোগিতার অনুরোধ করা যাচ্ছে। এছাড়াও গ্রাহকরা প্রকল্প দপ্তরে এসে অথবা অনলাইনে আবেদন করতে পারবেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়