প্রিপেইড মিটার স্থাপনে আর্থিক লেনদেন না করার আহ্বান

আগের সংবাদ

হাটে পর্যাপ্ত গরু, দাম চড়া : কেনাবেচা আজ থেকে > শর্ত মানছেন না ইজারাদার > ট্রাক নিয়ে টানাটানি

পরের সংবাদ

রোমান-দিয়া জুটি পদক লড়াইয়ে

প্রকাশিত: জুন ২৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : জাতীয় আর্চারিতে মিশ্র বিভাগে জুটি গড়েছেন বাংলাদেশের শীর্ষ দুই তিরন্দাজ রোমান সানা ও দিয়া সিদ্দিকী। ২ বছরের জন্য নিষিদ্ধ হওয়ার ফলে আর্চারি থেকে দূরে থাকা রোমান সানা নিষেধাজ্ঞা কাটিয়ে তিনি আবারো আর্চারিতে ফিরেছেন।
রিকার্ভ মিশ্র বিভাগে দেশসেরা দুই আর্চার রোমান ও দিয়া ১৩০১ স্কোর গড়ে প্রথম স্থান দখল করেছেন। আজ এলিমিনেশন রাউন্ডের পর পদকের জন্য লড়বেন এই জুটি। এ বছরের জাতীয় আর্চারি প্রতিযোগিতা দারুণ কাটছে দিয়া সিদ্দিকীর। চলমান এই টুর্নামেন্টে ইতোমধ্যে দুটি স্বর্ণপদক জিতেছেন তিনি। রিকাভ নারী ব্যক্তিগতের পাশাপাশি দলীয় ইভেন্টেও সোনা জিতেছেন এই প্রতিভাবান আর্চার। আজ রোমান সানার সঙ্গে মিশ্র বিভাগে জিতলে স্বর্ণের ত্রিমুকুট পড়বেন তিনি। বাংলাদেশ আরচ্যারির ২ তারকা রোমান সানা ও দিয়া সিদ্দিকী। তবে নিষেধাজ্ঞা কাটিয়ে এখনো নিজের স্বরূপে ফিরতে পারেননি রোমান সানা। গতকাল রিকার্ভ পুরুষের ব্যক্তিগত ইভেন্টে ৬৬৫ স্কোর করে দ্বিতীয় স্থানে আছেন। স্বর্ণের জন্য লড়রেন আজ। তবে রিকার্ভ পুরুষ দলগত ইভেন্টের র‌্যাংকিংয়ে রোমানের অবস্থান তৃতীয়। আগামীকাল রিকার্ভ পুরুষ এককও মিশ্র এককে দিয়ার সঙ্গে পদকের জন্য দুই ইভেন্টে তিনি লড়াই করবেন।
গত বছরের ১৫ নভেম্বর টঙ্গী শহীদ আহসানউল্লাহ মাস্টার স্টেডিয়ামে জাতীয় দলের সঙ্গে অনুশীলন করার সময় শৃঙ্খলা ভাঙার দায়ে দেশসেরা আর্চার রোমান সানাকে ক্যাম্প ছাড়ার নির্দেশ দিয়েছিল ফেডারেশন। দুই বছরের জন্য রোমান সানাকে ঘরোয়া ও আন্তর্জাতিক সবরকমের খেলাধুলা থেকে নিষিদ্ধ করেছিল আর্চারি ফেডারেশন।
মার্চে তার সেই শাস্তি শর্তসাপেক্ষে শিথিল করা হয়। তাকে রোমান অবশ্য নিজের ভুল স্বীকার করে পরে ফেডারেশনের কাছে শাস্তি মওকুফের জন্য আবেদন করেছিলেন। সেই আবেদনের প্রেক্ষিতেই সিদ্ধান্ত নেয়া হয়েছে। অনাবাসিকভাবে জাতীয় দলের সঙ্গে প্রশিক্ষণের অনুমতি দেয়া হয়েছিল।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়