প্রিপেইড মিটার স্থাপনে আর্থিক লেনদেন না করার আহ্বান

আগের সংবাদ

হাটে পর্যাপ্ত গরু, দাম চড়া : কেনাবেচা আজ থেকে > শর্ত মানছেন না ইজারাদার > ট্রাক নিয়ে টানাটানি

পরের সংবাদ

ত্রিদেশীয় সিরিজে অংশ নেবে যুবা টাইগাররা

প্রকাশিত: জুন ২৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : আগামী বছরের জানুয়ারিতে মাঠে গড়াবে আইসিসি আয়োজিত অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ। সেই সিরিজের আগে নিজেদের প্রস্তুতি পূর্ণাঙ্গ করার লক্ষ্যে আগামী নভেম্বরে একটি ত্রিদেশীয় সিরিজ আয়োজন করবে ভারত। সেই সিরিজে ভারতের মাটিতে অংশগ্রহণ করবে বাংলাদেশ ও ইংল্যান্ড।
যুব বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে আয়োজিত ত্রিদেশীয় সিরিজে খেলবে তিন দেশের চারটি দল। ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ভারত দলের আয়োজনে অনুষ্ঠিতব্য টুর্নামেন্টে ভারতের দুটি দল অংশগ্রহণ করবে। মূলত বিশ্বকাপে নিজেদের সেরা ক্রিকেটার নির্বাচন করতেই এমন পরিকল্পনা ভারতের। এর আগেও যুব বিশ্বকাপের আগমুহূর্তে বাংলাদেশের সঙ্গে সিরিজ খেলেছিল ভারত। সেখানেও ভারত ‘এ’ ও ভারত ‘বি’ নামে এক দেশের দুটি দল ছিল। নভেম্বরের দ্বিতীয় সপ্তাহে সিরিজটি মাঠে গড়াবে।
এর আগে আগামী জুলাই মাসে দক্ষিণ আফ্রিকা অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে ঘরের মাঠে ৫ ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে বাংলাদেশ। সম্প্রতি পাকিস্তান যুব দলকে আতিথেয়তা দেয়ার পর আগামী জুলাইয়ে দক্ষিণ আফ্রিকার যুবাদের আতিথেয়তা দেবে বিসিবি। সিরিজ খেলতে আগমী ৩ জুলাই বাংলাদেশের মাটিতে পা রাখবে দক্ষিণ আফ্রিকা অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দল। সিরিজের খেলাগুলো হবে খুলনা ও রাজশাহীতে।

সিরিজের পাঁচটি ওয়ানডের মধ্যে খুলনায় হবে তিনটি ও রাজশাহীতে হবে দুটি ম?্যাচ। গত ৩১ মে দুপুরে দ্বিপক্ষীয় সিরিজের সূচি চূড়ান্ত করে দুই দেশের ক্রিকেট বোর্ড। অতিথিরা বাংলাদেশে পা রেখে সেদিনই চলে যাবেন খুলনায়। ৪ ও ৫ জুলাই অনুশীলনের পর ৬ জুলাই প্রথম ওয়ানডে খেলবে দুই দল। এই ম?্যাচ দিয়ে বহুদিন পর প্রতিদ্ব›িদ্বতামূলক ক্রিকেট ফিরবে খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে। ৯ ও ১১ জুলাই একই মাঠে অনুষ্ঠিত হবে পরের দুই ওয়ানডে।
১২ জুলাই দুই দল একসঙ্গে রাজশাহী ভ্রমণ করবে। সেখানে শেষ দুই ওয়ানডে হবে ১৪ ও ১৭ জুলাই। প্রোটিয়া যুবাদের ১৬ দিনের সফর শেষ হবে ১৮ জুলাই। সম্প্রতি শেষ হওয়া পাকিস্তানের বিপক্ষে হোম সিরিজে খুব একটা ভালো সময় কাটাতে পারেনি জুনিয়র টাইগাররা। ওয়ানডে সিরিজ ৪-১ ব?্যবধানে হারের পর হেরেছে একমাত্র টি-টোয়েন্টি ম্যাচও। ২০১৫ সালের পর বাংলাদেশ প্রথমবার দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দ্বিপক্ষীয় সিরিজ খেলতে যাচ্ছে। এর আগে বাংলাদেশ একবার দক্ষিণ আফ্রিকা সফর করেছিল। প্রোটিয়ারাও এসেছিল একবার। দুটো সিরিজই বাংলাদেশ জিতেছিল ৬-১ ও ৫-২ ব্যবধানে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়