প্রিপেইড মিটার স্থাপনে আর্থিক লেনদেন না করার আহ্বান

আগের সংবাদ

হাটে পর্যাপ্ত গরু, দাম চড়া : কেনাবেচা আজ থেকে > শর্ত মানছেন না ইজারাদার > ট্রাক নিয়ে টানাটানি

পরের সংবাদ

আর্জেন্টিনা-ব্রাজিল সেমিতে : কনমেবল অনূর্ধ্ব-১৭ ফুটসাল

প্রকাশিত: জুন ২৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : কনমেবল অনূর্ধ্ব-১৭ ফুটসাল টুর্নামেন্টের ম্যাচে গত বৃহস্পতিবার মুখোমুখি হয় আর্জেন্টিনা ও ব্রাজিল। উত্তেজনাপূর্ণ ম্যাচটি শেষ হয় ১-১ গোলের সমতায়। ম্যাচটি সমতায় শেষ হওয়াতে দুই দল সমান ১০ পয়েন্ট নিয়ে গ্রুপপর্ব শেষ করে। সমান পয়েন্ট হলেও গোল ব্যবধানে এগিয়ে থেকে ‘বি’ গ্রুপের চ্যাম্পিয়ন হয়েছে ব্রাজিল।
ব্রাজিল-আর্জেন্টিনা ম্যাচ মানেই সেখানে থাকবে দর্শকদের ঢল। অনূর্ধ্ব-১৭ দল হলেও গত বৃহস্পতিবার সেই চিত্রই দেখা যায়। এই হাই ভোল্টেজ ম্যাচের শুরু থেকে দুই দলকে জয়ের জন্য মরিয়া হয়ে খেলতে দেখা যায়। কেননা সমীকরণ ছিল, যে দল জিতবে সেই দলই গ্রুপসেরা হয়ে সেমিফাইনালে যাবে। তাই একমাত্র জয়ই ছিল দুই দলের লক্ষ্য। সমীকরণে এগিয়ে যাওয়ার চেষ্টায় একের পর এক আক্রমণ করলেও প্রথমার্ধে কোনো গোল করতে পারেনি দুই দল।
বিরতির পর মাঠে নেমে ফের আর্জেন্টিনা-ব্রাজিলের আক্রমণভাগের খেলোয়াড়রা দলকে জয়ের পথে এগিয়ে নেয়ার চেষ্টা চালায়। তবে বারবার প্রতিপক্ষের রক্ষণভাগে হানা দিয়েও কাক্সিক্ষত গোলের দেখা পায়নি কেউ। ম্যাচ শেষ হওয়ার ৫ মিনিট আগে এক গোলের লিড পায় নেইমারের দেশের যুবারা। ব্রাজিলের হয়ে গোল করেন ব্রুনো দিয়াস। এরপর গোল হজম করে আরো আক্রমণাত্মক হয়ে ওঠে সাদা-আকাশিরা। তাই ব্রাজিল অনূর্ধ্ব-১৭ দল বেশিক্ষণ লিড ধরে রাখতে পারেনি। গোল হজম করে পিছিয়ে পড়ার পর একের পর এক আক্রমণ চালায় লিওনেল মেসির উত্তরসূরিরা। সেই সুবাদে নির্ধারিত সময় শেষ হওয়ার ৪৮ সেকেন্ড আগে তারা ম্যাচ সমতায় ফেরায়। আলবিসেলেস্তেদের হয়ে বেত্তনি গোল করেন। এরপর গোল করে ম্যাচের জয়-পরাজয় নির্ধারণ করার মতো কোনো সময়ই ছিল না চিরপ্রতিদ্ব›দ্বী দুই দলের হাতে। তাই ম্যাচটি শেষ হয় ১-১ গোলের সমতায়।
এর আগে গত বুধবার আর্জেন্টিনার যুবারা ইকুয়েডরকে ৩-১ গোলে হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত করে। জাতীয় দলের পাশাপাশি আর্জেন্টিনা ফুটসাল টুর্নামেন্টেও দুর্দান্ত সময় পার করছে। পেরু এবং উরুগুয়ের বিপক্ষে টানা দুই জয়ের পর সেদিন তারা ইকুয়েডরের বিপক্ষে জয়ের হ্যাটট্রিক পূরণ করে। সেমি নিশ্চিত করার ম্যাচে শুরুতেই লিড পায় আর্জেন্টাইনরা। ম্যাচের দ্বিতীয় মিনিটে দলকে ১-০ ব্যবধানে এগিয়ে নেন লুকাস গ্রান্দা। ম্যাচের ১২ মিনিটে ইকুয়েডরের বালারিজু গোল করে দলকে সমতায় ফেরান। দলকে আবারো ২-১ ব্যবধানে এগিয়ে নেন আর্জেন্টিনার গ্রান্দা। এ দিন মাঠের পারফরম্যান্সে দলকে সামনে থেকে নেতৃত্ব দেন যুব দলের অধিনায়ক গ্রান্দা। নিজের হ্যাটট্রিক পূরণের পাশাপাশি দলকে ৩-১ গোলেও জয় এনে দেন তিনি।
এদিকে দিনের অপর ম্যাচে ভেনেজুয়েলা প্যারাগুয়েকে ৩-১ গোলে হারিয়েছে। একই রাতের আরেক ম্যাচে উরুগুয়ের জালে ৭টি গোল করে কনমেবল অনূর্ধ্ব-১৭ ফুটসাল টুর্নামেন্টের সেমিফাইনাল নিশ্চিত করে ব্রাজিলিয়ান যুবারা।
সেই ম্যাচে ৭টি গোল করার বিপরীতে তারা মাত্র ১টি গোল হজম করে। উরুগুয়ের বিপক্ষে ব্রাজিলের ৭ গোলের মধ্যে দুটি করে গোল করেন রুমুলো, লুকাস সিলভা, আন্দ্রে এবং একটি গোল করেন ইগোর। দলের এমন দুর্দান্ত জয়ের পর ব্রাজিল যুব ফুটসাল দলের কোচ ভানিলদো নেতো বলেন, ‘আমাদের কিছু লক্ষ্য ছিল যেটার মধ্যে ছিল সেমিফাইনাল নিশ্চিত করা। আমি দলের পারফরম্যান্সে খুশি। আমাদের সামনে একটি বড় ম্যাচ রয়েছে আর্জেন্টিনার বিপক্ষে। আমাদের সব মনোযোগ এখন ওই ম্যাচে। আর্জেন্টিনার বিপক্ষে মাঠে নামার জন্য আমাদের ভালো প্রস্তুতি রয়েছে।’

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়