শিশুশ্রম নিরসনে সমন্বিত পদক্ষেপের আহ্বান

আগের সংবাদ

ভারত-আমেরিকার বৈচিত্র্যময় অংশীদারত্ব গড়ার প্রত্যয় : হোয়াইট হাউসে মোদি-বাইডেন বৈঠক শেষে যৌথ ঘোষণা

পরের সংবাদ

ফের চোটে তামিম

প্রকাশিত: জুন ২৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের জন্য অনুশীলন ক্যাম্প করছে বাংলাদেশ ক্রিকেট দল। গতকাল অনুশীলনের সময় কোমরের পুরনো চোটে অস্বস্তিতে পড়েছেন টাইগারদের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল। ব্যথার কারণে কোমর চেপে ধরেই অনুশীলন ক্যাম্প ছাড়েন এই বাঁহাতি ব্যাটার। এছাড়া মৃদু চোট পেয়েছেন ওয়ানডে দলের বাকি দুই ওপেনার লিটন দাস ও নাইম শেখ।
মিরপুরের একাডেমি মাঠে দ্বিতীয় দিনের অনুশীলনে গতকাল নিজেদের প্রস্তুতি সারেন টাইগাররা ক্রিকেটাররা। বেশ কিছুদিন ধরে কোমরের সমস্যায় ভোগা তামিম খেলতে পারেরনি আফগানদের বিপক্ষে একমাত্র টেস্টেও। বিসিবির মেডিকেল টিমের নিবিড় পরিচর্যা ও বিশ্রামে সুস্থবোধ করায় তিনি নিয়মিত শুরু অনুশীলন করছিলেন। তবে সেই চোট আবারো মাথাচাড়া দিয়ে উঠেছে নতুন করে। এদিন মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে ফিল্ডিং অনুশীলনের সময় পিঠে ব্যথা পান তামিম। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী এর আগেও জানিয়েছিলেন, ‘পিঠে এখনো ব্যথা আছে তামিমের, পুরোপরি সেরে উঠতে সময় লাগবে। এই ব্যথা তার নতুন নয়। মাঝেমধ্যেই তামিম এই সমস্যায় ভোগেন। মেডিসিন নিলে সাময়িক সময়ের জন্য ব্যথাটা কমে যায়। এভাবেই খেলা চালিয়ে যাচ্ছেন তিনি।’
চোটের কবলে পড়েছেন তামিম ছাড়া আরো দুই ওপেনার। নেটে থ্রোয়ারের একটি বল লিটন দাসের হাতে এসে আঘাত করে। যে কারণে পরবর্তীতে আর ব্যাট করেননি তিনি। এছাড়া হাঁটুতে চোট পেয়েছেন আরেক ওপেনার নাঈম শেখও। তবে ধারণা করা হচ্ছে, লিটন বা নাঈমের চোট তেমন গুরুতর নয়। বিশ্রাম নিলেই তারা সুস্থ হয়ে যাবেন। ২৪ তারিখ পর্যন্ত টানা পাঁচ দিনের অনুশীলনের পর ঈদের ছুটি কাটিয়ে আগামী ২ জুলাই হতে আফগানদের বিপক্ষে ওয়ানডে সিরিজের মূল ভেন্যু চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুশীলনে নামবে টাইগাররা।
ঈদের পর দ্বিতীয় দফায় বাংলাদেশ সফরে আসবে আফগানরা। টেস্টে ধরাশায়ী আফগানরা ওয়ানডে সিরিজে খেলবে পুরো শক্তির দল নিয়ে। রশিদ খান, মোহাম্মদ নবি, মুজিবুর রহমান, ফজল হক ফারুকিসহ প্রায় সবাই আছেন আফগান ওয়ানডে দলে। তাই আগামী ৫ জুলাই চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুরু হতে যাওয়া সিরিজে হাড্ডহাড্ডি লড়াইয়ের আভাস পাচ্ছেন ক্রিকেটভক্তরা। সিরিজের বাকি দুটি ম্যাচ ৮ ও ১১ জুলাই অনুষ্ঠিত হবে আফগানদের বিপক্ষে টাইগারদের ওয়ানডে সিরিজ। এরপর সিলেটে হবে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। ইতোমধ্যে তামিমকে নিয়েই দুটি সিরিজের জন্য টাইগার স্কোয়াড ঘোষণা করা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়