পাগলায় মানববন্ধন : মন্দিরের জায়গা উদ্ধারের দাবি

আগের সংবাদ

স্বার্থসংশ্লিষ্ট বিষয়ে পদক্ষেপ নিতে দ্বিধা করবে না যুক্তরাষ্ট্র : মার্কিন পররাষ্ট্র দপ্তর

পরের সংবাদ

আলেশা মার্টের সম্পদ জব্দের নির্দেশ

প্রকাশিত: জুন ২২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ই-কমার্স প্রতিষ্ঠান আলেশা মার্টের বিরুদ্ধে দায়ের করা অর্থপাচার মামলায় প্রতিষ্ঠানটির চেয়ারম্যান মো. মঞ্জুর আলম শিকদারসহ চারজনের বিদেশ গমনে নিষেধাজ্ঞা দিয়েছেন সিনিয়র জজ আদালত। সেইসঙ্গে তাদের সম্পত্তি জব্দ করার নির্দেন দেন। অন্যদিকে মো. মঞ্জুর আলম শিকদার ও তার জামিন আবেদন নাকচ করেছেন হাইকোর্ট।
আলেশা মার্টের বিরুদ্ধে গত মে মাসে বনানী থানায় একটি মামলা দায়ের করা হয়। মামলায় মানিলন্ডারিং আইনের ৪(২), ৪(৪), ৪(৩) ধারায় অভিযোগ করা হয়। পরে এই মামলায় প্রতিষ্ঠানটির চেয়ারম্যানসহ সাদিয়া চৌধুরী, আবুল কাশেম ও মোটরসাইকেল সরবরাহকারক মো. আল মামুনের সম্পদ জব্দ ও তাদের বিদেশ গমনে নিষেধাজ্ঞা চেয়ে ঢাকার মহানগর সিনিয়র স্পেশাল জজ আদালতে আবেদন করেন সিআইডির ফাইনান্সিয়াল ক্রাইমের পুলিশ পরিদর্শক (নিরস্ত্র) মো. মনিরুজ্জামান। এই পরিপ্রেক্ষিতে গতকাল বুধবার ঢাকার মহানগর সিনিয়র স্পেশাল জজ মো. আছাদুজ্জামান অভিযুক্তদের সম্পদ জব্দ ও বিদেশ গমনে নিষেধাজ্ঞার আদেশ দেন। এ তথ্য নিশ্চিত করেন সংশ্লিষ্ট আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর তাপস কুমার পাল।
এদিকে এই মামলায় হাইকোর্টে জামিন আবেদন করেন আলেশা মার্টের চেয়ারম্যান ও তার স্ত্রী। জামিন আবেদনটি কার্য তালিকা থেকে বাদ দিয়েছেন উচ্চ আদালত। হাইকোর্টের বিচারপতি মো. কামরুল হোসেন মোল্লা ও বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামানের দ্বৈত বেঞ্চ গতকাল বুধবার এ আদেশ দেন। এ সময় শুনানিতে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এমরান আহম্মদ ভূঁইয়া। জামিন আবেদনের পক্ষে ছিলেন আইনজীবী মো. কামরুল ইসলাম। পরে এমরান আহম্মদ ভূঁইয়া জানান, মঞ্জুর আলম ও তার স্ত্রীকে হাইকোর্ট জামিন দিতে অপারগতা প্রকাশ করেন। জামিন শুনানি শেষে আবেদন ফেরত দিয়ে কার্য তালিকা থেকে বাদ দেন আদালত।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়