ঠিকানা নিয়ে ৩২ বার তদন্তে উষ্মা হাইকোর্টের

আগের সংবাদ

সেন্টমার্টিন দ্বীপ লিজ দিয়ে ক্ষমতায় বসবে না আ.লীগ > সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী : অন্য দেশের সঙ্গেও অর্থ বিনিময়ের সুযোগে ব্রিকসে যোগ দেয়ার সিদ্ধান্ত

পরের সংবাদ

বৌলতলী স্বাস্থ্যকেন্দ্র : জনবল সংকটে হাজারো মানুষ সেবাবঞ্চিত

প্রকাশিত: জুন ২১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

লৌহজং (মুন্সীগঞ্জ) প্রতিনিধি : মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার বৌলতলী ইউনিয়নের জাঙ্গালিয়ায় জনবল সংকটে ২ মাসের বেশি সময় ধরে ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র বন্ধ হয়ে আছে। গতকাল মঙ্গলবার সরজমিনে গিয়ে দেখা যায়, প্রধান ফটকে তালা ঝুলছে।
খোঁজ নিয়ে জানা যায়, মমতাজ বেগম অন্যত্র চলে যাওয়ার পর থেকে প্রায় ২ মাস ধরে ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র বন্ধ হয়ে আছে। জাঙ্গালিয়া, নওপাড়া, কাজীপাড়া, পাচলদিয়া, দক্ষিণ চারিগাও, বিবন্দী, উত্তর গাঁও, বৌলতলী ও শুরপাড়া গ্রামের সহস্রাধিক শিশু, নাড়ি ও পুরুষ সেবা নিয়ে থাকে এই কেন্দ্র থেকে। এই কেন্দ্রে ডেলিভারি, জন্মনিয়ন্ত্রণ, প্রাথমিক চিকিৎসা, কিশোর-কিশোরীদের বয়ঃসন্ধিকালের পরামর্শ ও ওষুধ দেয়া হতো। পার্শ্ববর্তী এলাকা থেকে সেবা নিতে আসা আমেনা খাতুন (৬৫) বলেন, ‘আমি কয়েকদিন এসে ফিরে গেছি। দেহি গেইডে তালা ঝুলছে। মাইনষেকে কইলে বলে ডা. আফা বলে চইল্লা গেছে গা।’ সন্তান সম্ভাবনা মা ঝরনা আক্তার বলেন, ‘আমি প্রতি মাসে একবার আসি চেকআপ করাতে। কিন্তু মাস দুয়েক হয় লৌহজং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চেকআপ করাই। এখানে চেকআপ করাতে পারলে অর্থ ও শ্রম দুটোই বাঁচত।’
৯নং ওয়ার্ডের ইউপি সদস্য মো. ইউসুফ ফরাজী জানান, অনেকদিন ধরে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রটি বন্ধ আছে। মঙ্গলবার ও বৃহস্পতিবার একজন নারী আসেন কিন্তু বেশিক্ষণ থাকেন না। বৌলতলী ইউপি চেয়ারম্যান হাজী আব্দুল মালেক শিকদার জানান, ঊর্ধ্বতন কর্মকর্তার সঙ্গে আলাপ করেছি। তারা বলছেন দ্রুত এখানে জনবল নিয়োগ দিবেন।
উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. আরাফাত হোসেন (অঃ দাঃ) বলেন, আমাদের জনবল সংকট রয়েছে। বৌলতলী ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে ভেলিভারি করা যেত কিন্তু এখন আর সম্ভব হচ্ছে না।
তারপরও অন্য ইউনিয়ন থেকে স্বাস্থ্য সহকারী এখানে সপ্তাহে দুদিন রোগী দেখেন। জনবল নিয়োগ দেয়া হলে অগ্রাধিকার বলে বৌলতলী ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে তাদেরকে পাঠানো হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়