ঠিকানা নিয়ে ৩২ বার তদন্তে উষ্মা হাইকোর্টের

আগের সংবাদ

সেন্টমার্টিন দ্বীপ লিজ দিয়ে ক্ষমতায় বসবে না আ.লীগ > সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী : অন্য দেশের সঙ্গেও অর্থ বিনিময়ের সুযোগে ব্রিকসে যোগ দেয়ার সিদ্ধান্ত

পরের সংবাদ

আব্দুল হানিফ কুটু : অপ্রীতিকর ঘটনা ঘটে যেতে পারে

প্রকাশিত: জুন ২১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

প্রতিনিধি, সিলেট থেকে : সিলেট সিটি করপোরেশনের নির্বাচনে আওয়ামী লীগের বিদ্রোহী হিসেবে পরিচিত স্বতন্ত্র মেয়র প্রার্থী আব্দুল হানিফ কুটু সিলেটকে জনবন্ধব ও স্মার্ট নগর হিসেবে গড়ে তোলার প্রত্যয় ব্যক্ত করে নির্বাচনকে নিয়ে নানা অভিযোগ এনেছেন। গতকাল মঙ্গলবার বিকেলে ভোরের কাগজকে তিনি বলেন, আমার প্রচারণায় মাইকের দুটি চুঙ্গা ব্যবহৃত হলে আমাকে জরিমানা করা হয়, কিন্তু অন্য প্রার্থীরা বিশেষ করে নৌকা ও লাঙ্গল প্রতীকের প্রার্থীরা বার বার আচরণবিধি লঙ্ঘন করলেও নির্বাচন কমিশন তাদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেয়নি। সিসিক নির্বাচনে অন্যান্য প্রার্থীরা নির্বাচন কমিশনের নির্দেশনা মানেননি। তারা অহরহ আচরণবিধি লঙ্ঘন করেছেন। আমি বিগত ১০ জুন নির্বাচন কমিশনে আচরণবিধি লঙ্ঘনের বিষয়টি তুলে ধরলে প্রধান নির্বাচন কমিশনার বিষয়টি আমলে নেন এবং ব্যবস্থা নেয়ার জন্য আঞ্চলিক রিটার্নিং অফিসারকে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার নির্দেশ দেন। কিন্তু তা আজ পর্যন্ত কার্যকর হয়নি।
নির্বাচন নিয়ে কোনো শঙ্কা আছে কিনা- জানতে চাইলে কুটু বলেন, নির্বাচনে যেকোনো অপ্রীতিকর ঘটনা ঘটে যেতে পারে বলে আমি আশঙ্কা প্রকাশ করছি। তবে আমি যেকোনো পরিস্থিতিতে নির্বাচনের মাঠ ত্যাগ করবো না। আমি রাজনীতি করতে গিয়ে বার বার নির্যাতনের শিকার হয়েছি। কিন্তু আমার আদর্শ থেকে পিছপা হইনি। সিলেটের উন্নয়নসহ যেকোনো দাবি আদায়ের আন্দোলনে নগরবাসীর পাশে ছিলাম, পাশেই থাকবো। কুটু বলেন, সিলেটের মাঠে-ময়দানে যারা দীর্ঘদিন যাবৎ রাজনীতি করছেন তারা আজ বঞ্চিত, অবহেলিত। সিলেটের রাজনীতিতে স্বচ্ছতা ফিরিয়ে আনার জন্য এবং মাঠের নেতাকর্মীদের মূল্যায়ন ফিরিয়ে আনতে আমি স্বতন্ত্র প্রার্থী হিসাবে ‘ঘোড়া’ প্রতীকে মেয়র পদে নির্বাচনে অংশগ্রহণ করেছি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়