যাত্রী কল্যাণ সমিতি : ২৭ জুন সরকারি ছুটি ঘোষণার দাবি

আগের সংবাদ

রাজশাহীতে নজীরবিহীন নিরাপত্তা

পরের সংবাদ

এজবাস্টনে অজিদের দাপট

প্রকাশিত: জুন ২০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : অস্ট্রেলিয়ার সব ব্যাটারকে ৭ রানের লিড নিয়ে আউট করার নিজেদের দ্বিতীয় ইনিংসটা তেমন সুখকর হয়নি ইংলিশ ব্যাটারদের জন্য। তৃতীয় দিনের দ্বিতীয় ইনিংসে ব্যাটিং শুরু করার পর খেলায় বিঘœ ঘটায় বৃষ্টি। বৃষ্টি শেষে খেলা মাঠে গড়ালেও বিদায় নেন দুই ইংলিশ ওপেনার। এরপর গতকাল চতুর্থ দিনেও তাদের রান তোলার গতিটা আশানুরূপ ছিল না। এই রিপোর্ট লেখা পর্যন্ত ইংল্যান্ডের সংগ্রহ ৯ উইকেট হারিয়ে ২৬৩ রান। তাদের হয়ে জেমস অ্যান্ডারসন এবং স্টুয়ার্ট ব্রড ৬ রান করে অপরাজিত আছেন। ইংলিশরা ২৭০ রানের লিডে ব্যাটিং করছে।
তৃতীয় দিনের দ্বিতীয় সেশনে বৃষ্টির তোপে খেলাই পণ্ড হওয়ার সম্ভাবনা ছিল। তবে দিনের শেষ দিকে মাঠে নামার সুযোগ পায় ইংলিশ ব্যাটাররা। তবে সদ্য বৃষ্টি থামার সুযোগটাও ভালোভাবে কাজে লাগায় অজি বোলাররা। বৃষ্টির আগে ওপেনার বেন ডাকেটের ব্যক্তিগত সংগ্রহ ছিল ১৮ রান। বৃষ্টির পর মাঠে নেমে তিনি মাত্র ১ রান যোগ করেই প্যাট কামিন্সের বলে ক্যামেরন গ্রিনের হাতে ধরা পড়ে সাজঘরে ফিরে যান। আরেক ওপেনার জ্যাক ক্রলি বৃষ্টির আগে অপরাজিত ছিলেন ৭ রানে। বৃষ্টির পর তিনি স্কোরবোর্ডে আর কোনো রানই যোগ করতে পারেননি বরং স্কট বোল্যান্ডের বলে কট বিহাইন্ড হয়ে তিনিও সাজঘরের পথ ধরেন। এর মধ্য দিয়ে দুই সেট হওয়া ওপেনারদের হারায় ইংল্যান্ড।
ইংলিশদের প্রথম দিনের খেলাটা ছিল ওয়ানডে মেজাজের। সেই ধারাবাহিকতায় ভক্তদের আশা ছিল দ্বিতীয় ইনিংসেও প্যাট কামিন্সের দল মারমুখী ব্যাটিংয়ে কম সময়ে বড় একটা সংগ্রহ গড়ে অজিদের সামনে কঠিন লক্ষ্য ছুড়ে দিতে পারবে। তবে গতকাল তাদের ব্যাটিংয়ে হতাশ হতে হয়েছে সব ইংলিশ সমর্থকদের। তৃতীয় উইকেট জুটিতে ওলি পোপ এবং জু রুট খুব একটা আগ্রাসী ব্যাটিং করতে পারেননি। পোপ অবশ্য সেই চেষ্টাটা একটু চালিয়েছেন, তবে নিজের মোকাবিলা করা ১৬তম বলে কামিন্সের হাতে বোল্ড হয়ে বিদায় নেন এই ব্যাটার। আউট হওয়ার আগে তার ব্যাট থেকে ইংলিশদের স্কোরবোর্ডে ১৪ রান যোগ হয়েছিল। এরপর রুটকে সঙ্গ দেন হ্যারি ব্রুক। দুই ব্যাটারই রয়েসয়ে নিজেদের ইনিংস বড় করার চেষ্টা চালান এবং ম্যাচকে সমতায় শেষ করবেন এমন একটা লক্ষ্য নিয়ে খেলতে থাকেন। বাউন্ডারির দিকে তাদের মনোযোগ কম থাকলেও এক-দুই করে তারা স্ট্রইক রেট ৮০’র বেশি রাখার চেষ্টা করেছেন পুরো সময়জুড়েই। এই জুটি ভাঙে ইনিংসের ২৬তম ওভারের প্রথম বলে রুট আউট হলে। আগের ইনিংসে সেঞ্চুরি করা এই ব্যাটার বিদায় নেন নাথান লায়নের বলে স্টাম্পড হয়ে। সাজঘরের দিকে ফিরে যাওয়ার আগে তার ব্যাট থেকে আসে ৫৫ বলে ৪৬ রান। এই ইনিংস খেলার পথে রুট ৫টি বাউন্ডারি হাঁকান। এরপর ব্রুকের সঙ্গে জুটি বেঁধে দলের হাল ধরেন ইংলিশ অধিনায়ক বেন স্টোকস। লায়নের করা ৩৪তম ওভারের চতুর্থ বলে আউট হন ৫২ বলে ৪৬ রান করা ব্রুক। এরপর মাঠে আসা জনি বেয়ারস্টোকে সঙ্গে নিয়ে উইকেট পতনের মিছিল থামানোর চেষ্টা চালান স্টোকস। দুই ব্যাটারই দলীয় ২১০ রানের দ্বিতীয় ইনিংসের মধ্যে প্যাভিলিয়নে ফিরে যান। স্টোকস খেলেন ৫ চারে গড়া ৪৩ রানের ইনিংস এবং বেয়ারস্টো খেলেন ৩ চারে গড়া ২০ রানের ইনিংস। এরপর অষ্টম উইকেটজুটিতে অজিদের সামনে বড় লক্ষ্য ছুড়ে দেয়ার চেষ্টা চালান মঈন আলী এবং ওলি রবিনসন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়