সন্ত্রাসীদের বিরুদ্ধে মামলা করে বিপাকে ভুক্তভোগীরা

আগের সংবাদ

উন্নয়ন ও প্রত্যাশায় ফারাক অনেক : ক্লিন সিটি খ্যাত রাজশাহীর মানুষ অনেক সেবা পান না

পরের সংবাদ

নান্দাইলে এক শিক্ষকে চলছে বিদ্যালয়

প্রকাশিত: জুন ১৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

নান্দাইল (ময়মনসিংহ) প্রতিনিধি : ময়মনসিংহের নান্দাইল উপজেলায় ৩১০ জন ছাত্রছাত্রীর একটি বিদ্যালয়ে রয়েছেন মাত্র একজন শিক্ষক। এটি চর বেতাগৈর ইউনিয়নের চর কমরভাংগা সরকারি প্রাথমিক বিদ্যালয়।
জানা গেছে, ২০১৮ সালে ২১ জুন থেকে এ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক হিসেবে দায়িত্ব পালন করছেন সহকারী শিক্ষক শেখ শামীম। বর্তমানে ছাত্রছাত্রীর সংখ্যা ৩১০। বিদ্যালয়ে আরো দুজন সহকারী শিক্ষক ছিলেন। গত ২৪ জানুয়ারি তাদেরকে ২০১৯ সালের প্রতিস্থাপন দেখিয়ে নিয়মবহির্ভূতভাবে বদলি করা হয়। মো. নূরুল ইসলাম বিল্লালকে পাচানী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ও মো. এনামুল হককে চর উত্তরবন সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পাঠানো হয়।
জানুয়ারিতে আনোয়ার পাশা ও সেলিম হোসেন নামে দুজন শিক্ষক এ বিদ্যালয়ে যোগ দিলেও পরে জনতা ব্যাংকে তাদের চাকরি হয়ে যায়। গত ২৫ মে তারা শিক্ষকতার চাকরি থেকে ইস্তফা দেন। বর্তমানে পুরো বিদ্যালয়ের দায়িত্ব পড়েছে একজন শিক্ষকের ওপর।
নান্দাইল উপজেলা শিক্ষা অফিসার ফজিলাতুন নেছা জানান, বিষয়টি জেলা প্রাথমিক শিক্ষা অফিসারকে জানানো হয়েছে। বিদ্যালয়ের শিক্ষার পরিবেশ ফিরিয়ে আনার জন্য দ্রুত শিক্ষক যোগদানের বিষয়টি নিশ্চিত করা হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়