শাহজালালে ১২ কোটি টাকার কোকেনসহ ভারতীয় গ্রেপ্তার

আগের সংবাদ

খুলনায় খালেকের হ্যাটট্রিক, বরিশালে খোকন : খুলনায় শান্তিপূর্ণ ভোট, উপস্থিতি কম > তালুকদার আবদুল খালেক ১,৫৪,৮২৫ ভোট, আবদুল আউয়াল ৬০,০৫৪ ভোট

পরের সংবাদ

ফরিদপুর : ম্যাটসের অধ্যক্ষের অপসারণ দাবিতে অবস্থান কর্মসূচি

প্রকাশিত: জুন ১২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

ফরিদপুর শহর প্রতিনিধি : ফরিদপুরে ম্যাটসের অধ্যক্ষের অপসারণসহ ছয় দফা দাবিতে অবস্থান কর্মসূচি পালন করেছেন শিক্ষার্থীরা। গতকাল রবিবার বেলা ১১টার সময় জেলা প্রশাসক কার্যালয়ের সামনে এ অবস্থান কর্মসূচি পালন করা হয়।
এর আগে গত ৫ জুন থেকে ক্লাস বর্জন কর্মসূচি শুরু করেন ম্যাটস শিক্ষার্থীরা।
শিক্ষার্থীদের দাবি হলো- বর্তমান অধ্যক্ষের অপসারণ, হোস্টেল সুপার ও প্রশাসনিক কর্মকর্তাদের দায়িত্ব বুঝিয়ে দেয়া, শ্রেণিকক্ষ পাঠদানের উপযোগী করা, ছাত্রছাত্রী নিবাস বসবাসের উপযোগী করা, বহিরাগতদের প্রবেশ বন্ধ করা, হোস্টেলগুলোতে বিশুদ্ধ খাবার পানির ব্যবস্থা করা, ম্যাটসের শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত করা।
অবস্থান কর্মসূচি চলাকালে বক্তব্য রাখেন- আবু সুফিয়ান খান, তানজিলা জাহান, রবিউল ইসলাম, শামীমা আক্তার প্রমুখ।
এ সময় শিক্ষার্থীরা বলেন, অধ্যক্ষের স্বেচ্ছাচারিতার কারণে প্রতিষ্ঠানটিতে শিক্ষার্থীদের বসবাস এবং পাঠদান ব্যাহত হয়ে পড়েছে। একজন শিক্ষার্থীর হোস্টেলে বসবাস করার কোনো রকম উপযোগী পরিবেশ নেই। বিষয়গুলো নিয়ে আমরা অনেকবার ম্যাটস কর্তৃপক্ষের সঙ্গে কথা বলেছি। কিন্তু আমাদের কোনো বিষয়ে কর্ণপাত করেননি। যে কারণে আমরা বাধ্য হয়েছি ক্লাস বর্জন করে রাজপথে নামতে। তারা আরো বলেন, হোস্টেলগুলোতে ছেলে কিংবা মেয়েদের নিরাপত্তা নেই। সন্ধ্যা হলেই সেখানে বহিরাগত দুষ্টু ছেলেদের উৎপাতে অতিষ্ঠ হয়ে উঠি আমরা।

দাবি পূরণ না হলে আরো বৃহত্তর কর্মসূচি নেয়ার হুঁশিয়ারি দেন ছাত্রছাত্রীরা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়