শাহজালালে ১২ কোটি টাকার কোকেনসহ ভারতীয় গ্রেপ্তার

আগের সংবাদ

খুলনায় খালেকের হ্যাটট্রিক, বরিশালে খোকন : খুলনায় শান্তিপূর্ণ ভোট, উপস্থিতি কম > তালুকদার আবদুল খালেক ১,৫৪,৮২৫ ভোট, আবদুল আউয়াল ৬০,০৫৪ ভোট

পরের সংবাদ

প্রতারক প্রত্যয় গ্রেপ্তার : মিলিয়ন ডলারের ফাঁদ, ক্লিক করলে আইডি হ্যাকড

প্রকাশিত: জুন ১২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : লাখ টাকার জ্যাকপট ও মিলিয়ন ডলারের লটারিসহ নানা লোভনীয় লিংক বিভিন্ন মেসেঞ্জারে পাঠান প্রত্যয়। কেউ সেগুলো ক্লিক করলেই হ্যাক হয়ে যায় আইডি। পরে র‌্যাব কর্মকর্তা সেজে সেই আইডি উদ্ধারের নামে বিভিন্ন অংকের টাকা হাতিয়ে নেন এ ব্যক্তি।
ফেসবুক আইডি হ্যাক ও র‌্যাব কর্মকর্তা সেজে টাকা দাবির অভিযোগে গ্রেপ্তার আশরাফুল প্রত্যয় ওরফে লুনেটিক প্রত্যয় নামে ওই হ্যাকারের বিষয়ে এমন তথ্য জানিয়েছেন মিরপুর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ মহসীন।
এ বিষয়ে গতকাল রবিবার ভোরের কাগজকে ওসি মোহাম্মদ মহসীন বলেন, গ্রেপ্তার প্রত্যয় সাভার মডেল কলেজের শিক্ষার্থী। তার নাম আশরাফুল প্রত্যয় হলেও অনলাইনে লুনেটিক প্রত্যয় নামে পরিচিত। তিনি মূলত হ্যাকার। মানুষের মেসেঞ্জারে লাখ টাকার জ্যাকপট ও মিলিয়ন ডলারের লটারি ও ২০০ ডলার গেইম খেলে টাকা আয়সহ বিভিন্ন বিজ্ঞাপন দিয়ে প্রতিদিন ফেসবুকে লোভনীয় লিংক পাঠান তিনি। এটি একটি ফাঁদ। লোভে পরে কেউ সেগুলো ক্লিক করলেই ফেসবুক আইডি হ্যাক হয়ে যায়। পরে র?্যাব কর্মকর্তা সেজে সেই আইডি উদ্ধারের জন্য ফোন দেন প্রত্যয়। আইডি উদ্ধারের জন্য জিডি ও সার্ভিস চার্জসহ অন্যান্য ফির নামে বিভিন্ন অংকের টাকা হাতিয়ে নেন তিনি।
ওসি আরো বলেন, একই কায়দায় ফাইয়াজ রহমান নামে এক শিক্ষার্থীর মেসেঞ্জারেও এমন একটি লিংক পাঠান প্রত্যয়। সেই লিংকে ক্লিক করার সঙ্গে সঙ্গেই তার ফেসবুক আইডি হ্যাক হয়ে যায়। পরে আইডি উদ্ধারের জন্য র?্যাব কর্মকর্তা সেজে তাকে ফোন দেন প্রত্যয়। আইডি উদ্ধারের জন্য ফাইয়াজের কাছে সাড়ে ১৩ হাজার টাকা দাবি করেন তিনি। টাকা না দিলে মামলায় জড়ানোসহ বিভিন্ন হুমকিও দেন। পরে এ বিষয়ে থানায় অভিযোগ করেন ফাইয়াজ। এরপর গত শনিবার সাভার বাসস্টেশন এলাকায় অভিযান চালিয়ে প্রত্যয়কে গ্রেপ্তার করা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়