শাহজালালে ১২ কোটি টাকার কোকেনসহ ভারতীয় গ্রেপ্তার

আগের সংবাদ

খুলনায় খালেকের হ্যাটট্রিক, বরিশালে খোকন : খুলনায় শান্তিপূর্ণ ভোট, উপস্থিতি কম > তালুকদার আবদুল খালেক ১,৫৪,৮২৫ ভোট, আবদুল আউয়াল ৬০,০৫৪ ভোট

পরের সংবাদ

ইসি আহসান হাবিব : গাজীপুরের চেয়ে আরো ভালো হবে বরিশাল-খুলনার নির্বাচন

প্রকাশিত: জুন ১২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বরিশাল ও খুলনা সিটি করপোরেশন নির্বাচন আজ সোমবার অনুষ্ঠিত হবে। তবে সদ্য শেষ হওয়া গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনের চেয়ে খুলনা ও বরিশালের নির্বাচন আরো ভালো হবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার (ইসি) মো. আহসান হাবিব খান। গতকাল রবিবার গণমাধ্যমে পাঠানো এক বার্তায় এ তথ্য জানান তিনি। ভোটে অনিয়মের সঙ্গে জড়িতদের বিরুদ্ধে আগের চেয়ে কঠোর আইনানুগ ব্যবস্থা নেয়ার হুঁশিয়ারিও দেন তিনি।
গণমাধ্যমে পাঠানো ওই বার্তায় ইসির এই কমিশনার বলেন, বরিশাল ও খুলনা সিটি নির্বাচনের প্রতিটি পদক্ষেপেই আমরা সুতীক্ষè নজর রাখছি। নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করতে সব ধরনের পদক্ষেপ নিয়েছি। ভোট চলাকালীন সরাসরি সিসি ক্যামেরায় তা পর্যবেক্ষণ করব। শান্তিপূর্ণ পরিবেশে নির্বিঘেœ ভোটাধিকার প্রয়োগে আমাদের নির্দেশনা অনুযায়ী শত ভাগ দায়িত্ব পালনের নিশ্চয়তা দিয়েছে প্রশাসন, পুলিশ, আইনশৃঙ্খলা বাহিনী ও ভোটগ্রহণ কর্মকর্তারা।
তিনি আরো বলেন, আমরা সবার জন্য সমান সুযোগ তৈরি করেছি এবং নির্বাচন প্রচারণায় অনিয়ম ও বিশৃঙ্খলা করলে কোনো ধরনের ছাড় দেইনি। বহিরাগতদের প্রবেশ বন্ধের জন্য চেকপোস্ট বসানো হয়েছে। মূলত তফসিল ঘোষণার পর থেকেই নির্বাচনে বিধি-বিধান প্রতিপালনে কঠোর অবস্থানে ছিল নির্বাচন কমিশন।
উল্লেখ্য, আজ সোমবার বরিশাল ও খুলনা সিটি করপোরেশনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে এদিন সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত টানা ভোটগ্রহণ চলবে।
এর আগে গত ২৫ মে গাজীপুর সিটিতে ভোটগ্রহণ করে কাজী হাবিবুল আউয়ালের নেতৃত্বাধীন নির্বাচন কমিশন। কোনো প্রকার সহিংসতা ও অনিয়ম ছাড়াই শান্তিপূর্ণভাবে ওই সিটির ভোট অনুষ্ঠিত হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়