পেঁয়াজ-সবজির দামে স্বস্তি, মাছ চড়া

আগের সংবাদ

ভোটের জন্য প্রস্তুত খুলনা কার ভাগ্যে ছিঁড়বে শিকে

পরের সংবাদ

‘শান্ত’কে নিচ্ছেন প্রধানমন্ত্রী আনন্দে ভাসছেন বুলবুল

প্রকাশিত: জুন ১১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : কুরবানির জন্য প্রধানমন্ত্রীকে উপহার দিতে আড়াই বছর ধরে ‘শান্ত’ নামে একটি ষাঁড় লালন-পালন করছেন কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলার চরকাউনা গ্রামের কৃষক বুলবুল আহমেদ ও তার স্ত্রী ইসরাত জাহান। অপেক্ষার সঙ্গে দ্বিধাদ্ব›েদ্বও ছিলেন, প্রধানমন্ত্রী উপহারটি নেবেন কিনা। অবশেষে অদম্য ইচ্ছা পূরণ হলো এই কৃষক দম্পতির। তাদের ভালোবাসার প্রতি সম্মান জানিয়ে উপহারের এই গরুটি নিতে রাজি হয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং এটি তিনি কুরবানি দেবেন। তবে গরুটি কুরবানি হবে কৃষক বুলবুল আহমেদের বাড়িতে। ঈদের দিন প্রধানমন্ত্রীর বিশেষ সহকারীর উপস্থিতিতে কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলার চরকাওনা গ্রামে বুলবুল আহমেদের বাড়িতে বিশালকায় গরুটি কুরবানি দেয়া হবে। প্রধানমন্ত্রীর পক্ষে এর মাংস বিতরণ করা হবে গ্রামের মানুষের মাঝে। গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন প্রধানমন্ত্রীর উপ প্রেস সচিব হাসান জাহিদ তুষার।
তুষার জানান, গত শুক্রবার সন্ধ্যায় গণভবনে প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী কৃষিবিদ মশিউর রহমান হুমায়ুন কিশোরগঞ্জের বুলবুল আহমেদের গরু লালন পালনের বিষয়টি প্রধানমন্ত্রীকে অবহিত করেন। এ সময় প্রধানমন্ত্রী উপহারের গরু নিতে সম্মতি দেন। তিনি বলেন, প্রধানমন্ত্রী খুশি হয়েছেন এবং এই বিরল ভালোবাসার জন্য বুলবুল আহমেদ ও তার স্ত্রীকে ধন্যবাদ দিয়েছেন। হাসান জাহিদ তুষার জানান, প্রধানমন্ত্রীর ইচ্ছা এই গরু বুলবুল আহমেদের নিজ বাড়িতেই থাকবে এবং সেখানেই কুরবানি হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা কুরবানির গরুর মাংস স্থানীয় দরিদ্র-অসহায় জনগণের মধ্যে বিলিয়ে দেয়ার অনুরোধ জানিয়েছেন।
জানা গেছে, বুলবুল আহমেদের গরু ক্রস ব্রাহমা প্রজাতির। এই গরুতে আনুমানিক ৮০০ কেজি মাংস হতে পারে বলে জানিয়েছেন বুলবুল আহমেদ। বুলবুল বলেন, প্রধানমন্ত্রীকে উপহার দেয়ার জন্য তিনি ২০২০ সালে নেত্রকোনা জেলা থেকে আড়াই লাখ টাকায় এই গরু কিনেন। গরু কেনার পর কিশোরগঞ্জ জেলার বিখ্যাত পাগলা মসজিদে ৫০০০ টাকা মানতও করেছিলেন তিনি যেন তার গরুটি সুস্থ থাকে।
কিশোরগঞ্জ জেলা মৎস্যজীবী লীগের সাংগঠনিক সম্পাদক বুলবুল আহমেদ জানান, তিনি ও পল্লী সঞ্চয় ব্যাংকে মাঠকর্মী হিসেবে কর্মরত তার স্ত্রী ইসরাত জাহান আওয়ামী লীগ সরকারের একটি বাড়ি, একটি খামার প্রকল্প থেকে ক্ষুদ্র ঋণ নিয়ে ও নিজের জমানো টাকা দিয়ে প্রধানমন্ত্রীর জন্য এই গরু কিনেছেন ও নিবিড় পরিচর্যা করেছেন।

প্রধানমন্ত্রীর প্রতি আবেগ ও ভালোবাসা থেকে তারা এই গরু কেনা ও লালন পালন করেন। উপহার হিসেবে তার গরু নিতে সম্মতি দেয়ায় বুলবুল আহমেদ প্রধানমন্ত্রীর প্রতি ধন্যবাদ এবং কৃতজ্ঞতা জানিয়েছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়