তারেক-জোবায়দার বিরুদ্ধে আরো তিন ব্যাংকারের সাক্ষ্য

আগের সংবাদ

বিপাকে রোহিঙ্গারা, বিপাকে বাংলাদেশ : ভূ-রাজনীতির গ্যাঁড়াকলে কমল খাদ্য সহায়তা > এক বেলা খাবারের জন্য মাথাপিছু বরাদ্দ কমে ৯ টাকা

পরের সংবাদ

ডেঙ্গু পরিস্থিতি : ছুটির দিনে মৃত্যু নেই, রোগী কম

প্রকাশিত: জুন ১০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : সপ্তাহের অন্যান্য দিনের চেয়ে গতকাল শুক্রবার হাসপাতালে ভর্তি ডেঙ্গু রোগীর সংখ্যা কম থাকে। স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য থেকে এমন চিত্রই পাওয়া যায়। স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, টানা ২ দিন ডেঙ্গু রোগীর সংখ্যা শতাধিক হলেও গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু রোগীর সংখ্যা ছিল ১১ জন। এই সময়ের মধ্যে এই জ্বরে আক্রান্ত হয়ে কারোর মৃত্যু হয়নি। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গতকাল শুক্রবার সরকারি ছুটির দিন হওয়ার বেশিরভাগ হাসপাতাল ডেঙ্গু রিপোর্ট দেয়নি। আজ শনিবারের রিপোর্টের সঙ্গে তা যোগ করা হবে।
স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি ১১ জন ডেঙ্গু রোগীর মধ্যে ৯ জন ঢাকার এবং ২ জন ঢাকার বাইরের রোগী। বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ৫১০ জন। এর মধ্যে ঢাকার ৫৩টি হাসপাতালে ৪৩৯ জন আর অন্যান্য বিভাগে ভর্তি ৭১ জন।
গত বৃহস্পতিবার ১৩৪ জন, বুধবার ১৪৭ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়েছে। পহেলা জানুয়ারি থেকে ৯ জুন সকাল ৮টা পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে ২ হাজার ৮৬৫ জন। মৃত্যু হয়েছে ২১ জনের।
মাসভিত্তিক বিশ্লেষণে জানুয়ারি মাসে রোগীর সংখ্যা ছিল ৫৬৬ জন ও মৃত্যু হয়েছে ৬ জনের। ফেব্রুয়ারি মাসে রোগী ১৬৬ জন ও ৩ জনের মৃত্যু, মার্চ মাসে রোগী ছিল ১১১ জন। তবে এই মাসে কারোর মৃত্যু হয়নি। এপ্রিলে ১৪৩ জন রোগী ও ২ জনের মৃত্যু আর মে মাসে রোগীর সংখ্যা ছিল ১ হাজার ৩৬ জন। আর মৃত্যু হয়েছে ২ জনের। জুন মাসের ৯ তারিখ পর্যন্ত রোগী শনাক্ত হয়েছে ৮৪৩ জন। আর এই ৯ দিনে মৃতের সংখ্যা ৮ জন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়