নম্বর জালিয়াতির অভিযোগ : নজরুল বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রককে হাইকোর্টে তলব

আগের সংবাদ

ভোটের হাওয়া কোন দিকে? বরিশালে চার প্রার্থীর মধ্যে তুমুল প্রতিদ্বন্দ্বিতার আভাস

পরের সংবাদ

সৌদি আরবে বেনজেমাকে উষ্ণ সংবর্ধনা

প্রকাশিত: জুন ৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : রিয়াল মাদ্রিদের সাবেক সতীর্থ ক্রিশ্চিয়ানো রোনালদোর দেখানো পথেই সৌদি আরবের ফুটবলে নাম লিখিয়েছেন গত মৌসুমের ব্যালন ডি’অর জয়ী করিম বেনজেমা। ইউরোপ দাপিয়ে ক্যারিয়ারের সায়াহ্নে ফরাসি তারকাকে পেয়ে তার ক্লাব আল ইত্তিহাদের সমর্থকদের মনে যেন বইছে আনন্দের জোয়ার।
গতকাল জেদ্দায় আল ইত্তিহাদের মাঠ ‘কিং আব্দুল্লাহ স্পোর্টস সিটি স্টেডিয়ামে’ ক্লাবের খেলোয়াড় হিসেবে বেনজেমাকে আনুষ্ঠানিকভাবে পরিচয় করিয়ে দেয়া হয়। ‘দ্য শাইনিং জুয়েল’ নামে খ্যাত এই ভেন্যুতে টিকেটের সর্বনি¤œ মূল্য রাখা হয়েছিল মাত্র ৯ রিয়াল বা বাংলাদেশি টাকায় যা মাত্র ২৬০ টাকা। বেনজেমাকে স্বাগত জানাতে ৬২ হাজার আসনবিশিষ্ট এই স্টেডিয়ামটি ছিল কানায় কানায় পূর্ণ।
রিয়াল মাদ্রিদে দারুণ সফল ১৪টি বছর কাটিয়ে প্রায় ১৬ কোটি ৫০ লাখ ডলারের চুক্তিতে আল ইত্তিহাদে যোগ দেন বেনজেমা। তার চুক্তির মেয়াদ তিন বছর।
গত বুধবার রাতে জেদ্দায় পৌঁছানো ২০২২ সালের ব্যালন ডি’র জয়ী বেনজেমাকে স্বাগত জানাতে বিমানবন্দরেই ক্লাবের হলুদ ও কালো রঙের জার্সি পরে অনেক সমর্থক ভিড় করে। ৩৫ বছর বয়সি এই ফরাসি স্ট্রাইকারকে পেয়ে দারুণ খুশি ২০০৯ সালের পর প্রথমবারের মতো এই মৌসুমে সৌদি প্রো লিগের শিরোপা জেতা আল ইত্তিহাদের সমর্থকেরা। বেনজেমা ছাড়াও আল ইত্তিহাদে ২ বছরের চুক্তিতে যোগ দিয়েছেন তার স্বদেশি এবং চেলসির তারকা মিডফিল্ডার এনগোলো কান্তে।
এর আগে মিড সিজন ট্রান্সফার উইনডোতে সৌদির আরেক ক্লাব আল নাসেরে যোগ দেন পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী রোনালদো। সম্প্রতি সৌদি ফুটবলের মান সম্প্রসারণের জন্য সৌদি প্রো লিগে প্রায় ১ বিলিয়ন ডলারের অনুদান দেয়ার আশ্বাস দেন সৌদি বাদশা সালমান বিন আব্দুল আজিজ।
এরই পরিপ্রেক্ষিতে এবারের গ্রীষ্মকালীন দলবদলে চোখ সৌদি লিগের বড় দলগুলোর।
আল হিলালের সঙ্গে লিওনেল মেসির প্রায় এক বিলিয়ন ডলারের চুক্তিটি যদিও আলোর মুখ দেখেনি, কিন্তু বাকি ক্লাবগুলোও পিছিয়ে নেই। ইউরোপীয় ফুটবলের আরো বড় মাপের কয়েকজন খেলোয়াড় সৌদি লিগে যোগ দিতে যাচ্ছেন বলে ধারণা করা হচ্ছে। সার্র্জিও বুসকেটস, আঞ্জেল ডি মারিয়া, জর্ডি আলবা ও সার্জিও রামোস, আলেক্সিস সানচেজসহ নামের তালিকাটা বেশ বড়ই। জুনের ১৪ তারিখ থেকে প্রিমিয়ার লিগসহ অন্যান্য লিগের দলবদল শুরু হতে যাচ্ছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়