নম্বর জালিয়াতির অভিযোগ : নজরুল বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রককে হাইকোর্টে তলব

আগের সংবাদ

ভোটের হাওয়া কোন দিকে? বরিশালে চার প্রার্থীর মধ্যে তুমুল প্রতিদ্বন্দ্বিতার আভাস

পরের সংবাদ

এই মুহূর্তে সংলাপ নিয়ে ভাবছে না আ.লীগ : ওবায়দুল কাদের

প্রকাশিত: জুন ৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : আওয়ামী লীগ এই মুহূর্তে সংলাপ নিয়ে ভাবছে না বলে জানিয়েছেন দলটির সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেছেন, কথার ছলে আমু ভাই (আমির হোসেন আমু) কি এক সংলাপের কথা বলেছেন। বিএনপি এটাকে আসল কথা ভেবে, এখন সংলাপের মূলা দেখে, আবারো তাদের জিহ্বায় পানি এসেছে। হবে না, হবে না। আপাতত আমরা ভাবছি না। ভাববো কিনা, সেটা পড়ে দেখা যাবে। আপনাদের সংলাপের মূলা ঝুলিয়ে টেবিলে বসাব? গতবারের কথা মনে আছে? একবার না দুই বার তাদের সঙ্গে সংলাপে বসেছি। রেজাল্ট কী? জগাখিচুড়ি।
গতকাল বৃহস্পতিবার বিকালে বঙ্গবন্ধু এভিনিউয়ে ঐতিহাসিক ছয় দফা দিবস উপলক্ষে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ আয়োজিত সমাবেশে তিনি এসব কথা বলেন। ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক হুমায়ুন কবিরের সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম, এডভোকেট কামরুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সহসভাপতি নুরুল আমিন রুহুল, ডা. দিলীপ কুমার রায়, সাংগঠনিক সম্পাদক আখতার হোসেন, গোলাম সারোয়ার কবির, দপ্তর সম্পাদক রিয়াজ উদ্দিন রিয়াজ, ঢাকা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পনিরুজ্জামান তরুণ, যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ, সেচ্ছাসেবক লীগের ভারপ্রাপ্ত সভাপতি গাজী মেজবাউল হোসেন সাচ্চু প্রমুখ।
সরকারের প্রতি নিষেধাজ্ঞা আনার ষড়যন্ত্র করে বিএনপি নিজেরাই খাদে পড়েছে মন্তব্য করে ওবায়দুল কাদের বলেন, বিএনপির উদ্দেশ্য ছিল নালিশ করে শেখ হাসিনার বিরুদ্ধে নিষেধাজ্ঞা আনবে। নিষেধাজ্ঞার জন্য নালিশ করতে করতে বিএনপি এখন নিজেরাই খাঁদে পড়েছে। কারণ নিজেরাই ‘খাঁদে পড়িয়া বগা কান্দে রে’। এখন তারা নালিশ করে নিষেধাজ্ঞার পরিবর্তে ভিসানীতি পেয়েছে। এই ভিসানীতি আওয়ামী লীগের ভয় পাওয়ার কিছু নেই। কে কার প্রয়োজনে কাকে ভিসা দেবে, কাকে দেবে না, তা সেই দেশের ব্যাপার। আমরা আমাদের দেশে কাকে ভিসা দেব, কাকে দেব না, এটা আমাদের ব্যাপার। এটা নিয়ে ভয় পাওয়ার কী আছে?

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ভিসানীতিতে আছে, নির্বাচনে যারা বিশৃঙ্খলা করবে সন্ত্রাস করবে, যারা নিরপেক্ষ অবাধ নির্বাচনে বাধা দেবে তাদের বিরুদ্ধে ভিসানীতি প্রয়োগ করা হবে। তারা কারা? তারা বিএনপি। বিদ্যুৎ নিয়ে বিএনপির কর্মসূচির কঠোর সমালোচনা করে কাদের বিএনপির শাসনামলে বিদ্যুতের শোচনীয় অবস্থার চিত্র তুলে ধরেন। তিনি বলেন, নিজেরা বিদ্যুৎ দিতে পারেননি দিয়েছেন খাম্বা। সংকট সারা বিশ্বে। আমরা জনগণকে বলেছি ১০-১৫টি দিন সহ্য করেন। সবাইকে বলছি, শেখ হাসিনা যা বলেন, তাই করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়