গ্রিন ভয়েস : প্লাস্টিক ব্যবহার বন্ধের দাবিতে সাইকেল র‌্যালি

আগের সংবাদ

বাজেটে কেউ খুশি নয় : সাধারণ মানুষের ওপর করের বোঝা বেড়েছে, পূরণ হয়নি ব্যবসায়ীদের বেশিরভাগ দাবি

পরের সংবাদ

মহসিনের পাশে পাপনের পর সালাউদ্দিন

প্রকাশিত: জুন ৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বাংলাদেশ জাতীয় দলের সাবেক কিংবদন্তি গোলরক্ষক মোহাম্মদ মহসিনকে আর্থিক ও আইনি সহায়তার ঘোষণা দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। বিসিবির সভাপতি নাজমুল হাসান পাপন লন্ডন থেকেই এই নিদের্শনা দেন। অন্য দিকে বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন মোহাম্মদ মহসিনকে এক লাখ টাকা তুলে দেন এবং প্রতি মাসের প্রথম সপ্তাহে ৫০ হাজার টাকা দেয়ার ঘোষণা দেন।
বোর্ডের প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী ফুটবলার মহসিনের পরিবারের সঙ্গে সাক্ষাৎ করে এবং মহসিনের পরিবারকে সবরকম সহায়তার আশ্বাস দেন। তিনি বলেন, বিসিবি জাতীয় ফুটবল দলের সাবেক এই অধিনায়ক যাবতীয় দায়িত্ব নেবে। ক্রিকেট বোর্ড তার আর্থিক সমস্যার পাশাপাশি তার সুচিকিৎসা নিশ্চিত করবে এবং তাকে আইনি সহায়তাও দেয়া হবে। গতকাল বিভিন্ন গণমাধ্যমে গোলরক্ষক মহসিন ও তার বর্তমান অবস্থা সম্পর্কে সংবাদ প্রচার হলে তা বোর্ড সভাপতির নজরে আসে। তিনি আমাকে এ বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে বলেন।
মহসিনের পরিবারের সঙ্গে কথা বলে জানা যায়, আর্থিক বিষয়ের চেয়েও মূলত তারা মুহসিনের চিকিৎসা নিয়ে বেশি চিন্তিত। এছাড়া তাদের জায়গা-জমিসংক্রান্ত কিছু সমস্যায় ভুগছেন। তাদের ভাষ্যমতে, কিছু জমি বেদখল হয়ে আছে, সে ব্যাপারে তারা বিসিবির কাছে আইনি সহযোগিতা চেয়েছেন। মহসিনের আইনি সহায়তার বিষয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ড এরই মধ্যে পদক্ষেপ গ্রহণ করেছে বলে জানান নিজামউদ্দিন চৌধুরী। তিনি আরো বলেন, ‘আইনি বিষয়গুলো তো চট করে কথা শুনে বুঝে ফেলা যায় না, তাই আমরা এরই মধ্যে বিসিবির আইনি পরামর্শকের সঙ্গে যোগাযোগ করা হয়েছে, তাদের বলা হয়েছে প্রয়োজনীয় কাগজপত্র নিয়ে সেখানে যোগাযোগ করতে।’ সেখানে একজন ব্যারিস্টার তাদের সব কথা শুনে আইনি সহযোগিতা করবেন বলে তিনি আশ্বস্ত করেন।
আইনি জটিলতা ছাড়াও নিদারুণ আর্থিক সমস্যার মধ্যে আছেন আশি ও নব্বইয়ের দশকের এই তারকা ফুটবলার। তিনি কিছুটা মানসিকভাবেও ভারসাম্যহীন। চিকিৎসার ব্যয়ভার বহন করা পরিবারের পক্ষে সম্ভব হবে না বলে কোনো চিকিৎসাই হয়নি তার। এক সময় আবাহনী, মোহামেডান ও মুক্তিযোদ্ধার মতো দলকে নেতৃত্ব দেয়া মহসিন ঢাকা ডার্বিতে কাজী সালাহউদ্দিনের পেনাল্টি ঠেকিয়ে রীতিমতো তারকা বনে গিয়েছিলেন।
গতকাল বাফুফে ও সাফ সভাপতি সালাউদ্দিন বলেন, ব্যক্তিগতভাবে আমি মহসিনকে সহায়তা করছি। মহসিনের দ্রুত সুস্থতা কামনা করছি। প্রত্যাশা করছি সে দ্রুতই স্বাভাবিক জীবনে ফিরে আসবে। আর্থিক সীমাবদ্ধতা ও ফিফা, এএফসির নির্দেশনা থাকায় বাফুফের পক্ষ থেকে মহসিনকে সাহায্য করা সম্ভবপর নয়।

নাজমুল হাসান পাপনের সময়ে ক্রিকেটার ছাড়াও বাংলাদেশে ক্রীড়াঙ্গনের অনেকেরই দুঃসময়ে পাশে থেকেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। গোলরক্ষক মহসিন ছাড়াও বাংলাদেশের প্রয়াত ফুটবলার মোনেম মুন্নার পরিবারকেও আর্থিক সহায়তা দিয়েছিল বিসিবি। খেলোয়ারদের ব্যক্তিগতভাবে সহায়তা করার পাশাপাশি বাংলাদেশ হকি ফেডারেশন ও সাঁতার ফেডারেশনকেও বড় অঙ্কের আর্থিক অনুদান দিয়েছে পাপনের নেতৃত্বাধীন বোর্ড। গত বছর সাফ নারী ফুটবল টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হওয়া বাংলাদেশ নারী ফুটবল দলকে সর্বপ্রথম বিসিবি ৫০ লাখ টাকা বোনাস ঘোষণা করে বিসিবি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়