গণতন্ত্র মঞ্চের হুঁশিয়ারি : সমাবেশে বাধা দিলে পরিণতি ভালো হবে না

আগের সংবাদ

পাহাড় কাটার হিড়িক, দুই ফসলি জমির টপ সয়েল যাচ্ছে ভাটায়

পরের সংবাদ

গ্রিন ভয়েস : প্লাস্টিক ব্যবহার বন্ধের দাবিতে সাইকেল র‌্যালি

প্রকাশিত: জুন ৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

ঢাবি প্রতিনিধি : বিশ্ব পরিবেশ দিবসে পলিথিন ও প্লাস্টিক ব্যবহার বন্ধে কার্যকর উদ্যোগ গ্রহণের দাবিতে সাইকেল র?্যালি করেছে পরিবেশবাদী যুব সংগঠন গ্রিন ভয়েস। গতকাল সোমবার সকাল সাড়ে নয়টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি চত্বর থেকে শুরু হয়ে ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে রাজু ভাস্কর্যের পাদদেশে এক সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়। র‌্যালিতে গ্রিন ভয়েসের বিভিন্ন ইউনিটের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।
সংগঠনটির প্রধান সমন্বয়ক আলমগীর কবির কর্মসূচির উদ্বোধন করেন। উদ্বোধনকালে তিনি বলেন, বিশ্বের প্রথম দেশ হিসেবে ২০০২ সালে বাংলাদেশে পলিথিন শপিং ব্যাগ নিষিদ্ধ করে আইন করা হয়েছে কিন্তু এই আইনটি যথাযথ প্রয়োগের অভাবে প্লাস্টিক থেকে পরিবেশ দূষণ মারাত্মক আকারে বেড়েছে। পলিথিন ও প্লাস্টিক বর্জ্য ব্যাপকভাবে ব্যবহারের ফলে আমাদের দেশের নদীসমূহ ধ্বংস হচ্ছে, শহরগুলোতে জলাবদ্ধতার সৃষ্টি হচ্ছে। এ সময় প্লাস্টিকের বিকল্প হিসেবে কাগজ, পাট বা সুতির কাপড়ের ব্যাগের ব্যবহার করতে সবাইকে অনুরোধ জানান তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়