গণতন্ত্র মঞ্চের হুঁশিয়ারি : সমাবেশে বাধা দিলে পরিণতি ভালো হবে না

আগের সংবাদ

পাহাড় কাটার হিড়িক, দুই ফসলি জমির টপ সয়েল যাচ্ছে ভাটায়

পরের সংবাদ

পাটগ্রামে বিএসএফের গুলিতে ফের নিহত বাংলাদেশি যুবক

প্রকাশিত: জুন ৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

পাটগ্রাম (প্রতিনিধি) প্রতিনিধি : লালমনিরহাটের পাটগ্রামের কালিরহাট সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের গুলিতে এক বাংলাদেশি নিহত হয়েছে। গতকাল সোমবার রাত ২টার দিকে পাটগ্রামের কালিরহাট বিওপি সীমান্তের মেইন পিলার নাম্বার ৮৫৭ সাব পিলার-১৩ সংলগ্ন ভারতের ২০০ গজ অভ্যন্তরে সরকারপাড়া নামক স্থানে ভারতীয় অংশের কোচবিহার জেলার মেখলিগঞ্জ থানার ১৬৯ রানীনগর বিএসএফ ব্যাটালিয়ন মীররাপা ক্যাম্পের টহল দলের গুলিতে এক বাংলাদেশি নিহত হয়েছেন। পরে বিএসএফের সহযোগিতায় মেখলিগঞ্জ থানার পুলিশ মরদহ উদ্ধার করে থানা হেফাজতে নিয়ে যায়। নিহত বাংলাদেশি পাটগ্রামের জগতবের ইউনিয়নের মেসেরডাঙ্গা এলাকার শাহ জামাল ছেলে ইউসুফ আলী (২৫)। বিজিবি ও পুলিশের সূত্রগুলোর দাবি, একটি দলে বেশ কয়েকজন বাংলাদেশি চোরাকারবারি কোচবিহার জেলার মেখলিগঞ্জ থানার রানীনগর এলাকা থেকে রবিবার রাতে গরু পাচার করছিলেন। ১৬৯ রানীনগর বিএসএফ ব্যাটালিয়ন জওয়ানরা তাদের ওপর গুলিবর্ষণ করেন। এ সময় গুলিবিদ্ধ হয়ে ইউসুফ আলী (২২) মারা যান। পাটগ্রাম ইউনিয়ন পরিষদের সদস্য গোলাম রাব্বানী প্রধান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, লাশ সীমান্তে পড়েছিল। বাংলাদেশিকে প্রবেশ করতে দেয়নি এবং কিছুক্ষণ পর লাশ ভারতে নিয়ে যাওয়া হয়। পাটগ্রাম থানার ওসি ওমর ফারুক ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, বিভিন্ন মাধ্যম থেকে শোনা যাচ্ছে।
তবে বিজিবির তরফ থেকে আনুষ্ঠানিকভাবে কোনো কিছু জানানো হয়নি। আমরা খোঁজ রাখছি। ৬১ বিজিবির তিস্তা ব্যাটালিয়ন-২ এর পরিচালক লে. কর্নেল এএম মাহবুবুল আলম খানের সঙ্গে মুঠোফোনে একাধিকবার চেষ্টা করেও যোগাযোগ করা সম্ভব হয়নি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়