‘প্রস্তাবিত বাজেট তামাকমুক্ত দেশ গড়ার অন্তরায়’

আগের সংবাদ

রাজনীতির ছায়ায় ব্যবসার জাল : জামায়াতের বাণিজ্যিক নেটওয়ার্ক দেশ জুড়ে বিস্তৃত, গোপনে চলছিল সাংগঠনিক কর্মকাণ্ড, এবার প্রকাশ্যে মাঠে নামার হুংকার

পরের সংবাদ

ডেঙ্গু পরিস্থিতি : আরো তিন মৃত্যু নতুন আক্রান্ত ৯৭ জন

প্রকাশিত: জুন ৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ডেঙ্গুতে আক্রান্ত হয়ে আরো ৩ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় এই মৃত্যু হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।
গতকাল রবিবার স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি ডেঙ্গু রোগীর সংখ্যা কিছুটা কমেছে। নতুন আক্রান্ত রোগীর সংখ্যা ৯৭। তবে গত কয়েক দিন মৃত্যুর তালিকা শূন্য থাকলেও সেখানে যোগ হয়েছে আরো ৩ রোগী।
স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে জানানো হয়, নতুন আক্রান্ত ৯৭ ডেঙ্গু রোগীর মধ্যে ৮৭ জন ঢাকার এবং ১০ জন ঢাকার বাইরের রোগী। বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ৩৮৭ জন। এর মধ্যে ঢাকার ৫৩টি হাসপাতালে ৩৩৮ জন আর অন্যান্য বিভাগে ভর্তি ৪৯ জন।
গত শনিবার ১৪১ জন, শুক্রবার ৪ জন, বৃহস্পতিবার ১১২ জন, বুধবার ৯৫ জন, মঙ্গলবার ৮৪ জন, সোমবার ৭২ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়েছে। চলতি বছরের ১ জানুয়ারি থেকে ৪ জুন সকাল ৮টা পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে ২ হাজার ৩৭৬ জন। মৃত্যু হয়েছে ১৬ জনের। মাস ভিত্তিক বিশ্লেষণে জানুয়ারি মাসে রোগীর সংখ্যা ছিল ৫৬৬ জন ও মৃত্যু হয়েছে ৬ জনের। ফেব্রুয়ারি মাসে রোগী ১৬৬ জন ও ৩ জনের মৃত্যু, মার্চ মাসে রোগী ছিল ১১১ জন। তবে এই মাসে কারোর মৃত্যু হয়নি। এপ্রিলে ১৪৩ জন রোগী ও ২ জনের মৃত্যু আর মে মাসে রোগীর সংখ্যা ছিল ১ হাজার ৩৬ জন। আর মৃত্যু হয়েছে ২ জনের। জুন মাসের ৪ তারিখ পর্যন্ত রোগী শনাক্ত হয়েছে ৩৫৪ জন। আর মৃতের তালিকায় যুক্ত হয়েছে ৩ জন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়