‘প্রস্তাবিত বাজেট তামাকমুক্ত দেশ গড়ার অন্তরায়’

আগের সংবাদ

রাজনীতির ছায়ায় ব্যবসার জাল : জামায়াতের বাণিজ্যিক নেটওয়ার্ক দেশ জুড়ে বিস্তৃত, গোপনে চলছিল সাংগঠনিক কর্মকাণ্ড, এবার প্রকাশ্যে মাঠে নামার হুংকার

পরের সংবাদ

আফগানদের হারিয়ে সমতা ফেরাল লঙ্কানরা

প্রকাশিত: জুন ৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটি ৬ উইকেটে জিতেছিল সফরকারী আফগানিস্তান। তবে দ্বিতীয় ম্যাচে গতকাল স্বাগতিকদের কাছে পাত্তাই পায়নি নবী-শাহিদীরা। আফগানদের ১৩২ রানের বড় ব্যবধানে হারিয়ে ১-১ এ সমতা ফেরায় দাসুন শানাকা বাহিনী। ম্যাচসেরা হন ধনঞ্জয়া ডি সিলভা।
হাম্বানটোটায় টসে জিতে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেট হারিয়ে ৩২৩ রানের বড় পুঁজি পায় শ্রীলঙ্কা। বড় লক্ষ্য তাড়া করতে নেমে ইনিংসের চতুর্থ ওভারে আউট হন ওপেনার রহমানুল্লাহ গুরবাজ। তাকে ২ রানে সাজঘরে ফেরান দুষ্মন্ত চামিরা। ওয়ানডাউনে নেমে আরেক ওপেনার ইব্রাহিম জাদরানের সঙ্গে ৭৪ বলে ৫১ রানের জুটি গড়েন রহমত শাহ। ৪২ বলে ৩৬ রান করা রহমতকে ফিরিয়ে জুটি ভাঙেন দাসুন শানাকা। তার বিদায়ের পর ব্যাটিংয়ে আসেন আফগানিস্তান অধিনায়ক হাশমতউল্লাহ শাহীদি। তৃতীয় উইকেটে শাহীদিকে নিয়ে ৮৮ বলে ৮৪ রানের জুটি গড়তে অবদান রাখেন ইব্রাহিম। ফিফটির দেখা পান তিনি। আফগান এই ওপেনার করেন ৭৫ বলে ৫৪ রান। ইব্রাহিমকে ফিরিয়েই আফগানদের ইনিংসে ভাঙন ধরানোর কাজ শুরু করেন ধনঞ্জয় ডি সিলভা। এরপর দাঁড়াতে পারেননি আর কোনো ব্যাটার। নাজিবুল্লাহ জাদরান আউট হন মাত্র ২ রান করে। সাবেক অধিনায়ক মোহাম্মদ নবীর ব্যাট থেকেও আসে ২ রান। আজমতউল্লাহ ওমরজাই খেলেন ৩১ বলে ২৮ রানের মারমুখী ইনিংস। নূর আহমেদ করেন ৩ রান। রানের খাতা না খুলেই আউট হন মুজিব উর রহমান ও ফরিদ আহমেদ মালিক। শূন্য রানে অপরাজিত থাকেন ফজলেহক ফারুকি। ৪২.১ ওভারে ১৯১ রানে অলআউট হয়ে যায় শাহীদির দল। লঙ্কানদের হয়ে ৩টি করে উইকেট নেন ধনঞ্জয় ডি সিলভা ও ওয়ানিন্দু হাসারাঙ্গা। দুটি উইকেট নেন দুশমন্থ চামিরা। একটি উইকেট নেন মাহিশ তাকসিনা।
এর আগে প্রথমে ব্যাট করতে নেমে দলকে দারুণ শুরু এনে দেন দুই লঙ্কান ওপেনার পাথুম নিশাঙ্কা ও দিমুথ করুনারতেœ। দলীয় ৮২ রানে ৫৬ বলে ৪৩ রান করে সাজঘরে ফেরেন নিশাঙ্কা। আর হাফসেঞ্চুরি পূর্ণ করে ৬২ বলে ৫২ রানে প্যাভিলিয়নের পথ ধরেন করুনারতেœ। ওয়ানডাউনে নেমে দলের পক্ষে ৭৫ বলে সর্বোচ্চ ৭৮ রানের ইনিংস খেলেন কুশাল মেন্ডিস। ৪৬ বলে ৪৪ রানে আউট হন সামারবিক্রামা। ২৪ বলে ২৯ রানে অপরাজিত থাকেন ধনঞ্জয়া ডি সিলভা।
অধিনায়ক শানাকা আউট হন ১৩ বলে ২৩ রানের মারমুখী ইনিংস খেলে। আর ১২ বলে ২৯ রানের মারমুখী ইনিংস খেলে অপরাজিত থাকেন হাসারাঙ্গা। আফগানিস্তানের বোলারদের মধ্যে সর্বোচ্চ ২টি করে উইকেট নেন মোহাম্মদ নবী ও ফরিদ আহমদ। একটি করে উইকেট নেন মুজিব উর রহমান ও নুর আহমাদ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়