করমণ্ডল এক্সপ্রেস : চেন্নাইগামী ট্রেন দুর্ঘটনায় নিহত শতাধিক, বাংলাদেশি যাত্রী থাকার আশঙ্কা

আগের সংবাদ

দেয়াল

পরের সংবাদ

পথসভায় খালেক : অপপ্রচার-ষড়যন্ত্র করে আ.লীগকে হারানো যাবে না

প্রকাশিত: জুন ৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

বাবুল আকতার, খুলনা থেকে : খুলনা মহানগর আওয়ামী লীগ সভাপতি ও মেয়র প্রার্থী বীর মুক্তিযোদ্ধা আলহাজ তালুকদার আব্দুল খালেক বলেছেন, অপপ্রচার আর ষড়যন্ত্র করে আওয়ামী লীগকে হারানো যাবে না। এদেশের জনগণ সংকল্প করেছে আওয়ামী লীগের নৌকাকে বিজয়ী করে খুলনা তথা দেশের উন্নয়নকে এগিয়ে নিয়ে যাবে। তিনি বলেন, যারা আমার কথাকে নানাভাবে অডিও এবং ভিডিও পাইরেসি করে ভাবমূর্তি ক্ষুণ্ন করার অপতৎপরতায় মেতে উঠেছে, তাদের এই ষড়যন্ত্র সফল হবে না। খুলনার মানুষ জানে আমি কোন ধরনের মানুষ। ১২ জুন ভোট বিপ্লবের মাধ্যমে এসব ষড়যন্ত্রের উপযুক্ত জবাব দেয়া হবে। তিনি খুলনাবাসীসহ দলের নেতাকর্মীদের উদ্দেশে বলেন, ষড়যন্ত্রকারীদের প্রতি বিশেষ নজরদারি রাখতে হবে। যারা ষড়যন্ত্র করবে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।
গতকাল শনিবার সকালে ২৬নং ওয়ার্ডের বানরগাতি বাজার, পুরাতন গল্লামারী রোড, কোবা মসজিদ,
আন্দিরপুকুর, পশ্চিম বানিয়া খামার মেইন রোড, বিহারী কলোনি, বাঁশতলা, বসুপাড়া, আমতলা এবং ২৫ নং ওয়ার্ডের ইসলাম কমিশনারের মোড়, সোহরাওয়ার্দ্দী কলেজ রোড, শান্তিবাগ, বসুপাড়া এতিমখানা, সিদ্দিকীয় মহল্লাসহ বিভিন্ন এলাকায় গণসংযোগ, পথসভা ও জেলা আইনজীবী সমিতির মিলনায়তনে নারী উদ্যোক্ত, পূজা উদযাপন পরিষদ, খুলনা ভিশন, শিক্ষক, বরিশাল কল্যাণ সমিতি, ধর্মসভা মন্দিরে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।
এ সময় উপস্থিত ছিলেন- খুলনা মহানগর আওয়ামী লীগ সহসভাপতি কাজি আমিনুল হক, সাধারণ সম্পাদক এমডিএ বাবুল রানা, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক আলী আকবর টিপু, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক মো. শাহাজাদা, দপ্তর সম্পাদক মো. মুন্সি মাহবুব আলম সোহাগ, সদর থানা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট মো. সাইফুল ইসলাম, খুলনা ভিশনের এমডি ফকির মো. সাইফুল ইসলাম, সোনাডাঙ্গা থানা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক তসলিম আহমেদ আশা, অধ্যাপক রুনু ইকবাল বিথার, এস এম আকিল উদ্দিন, হায়দার আলী খোকন, শামীমা রহমান শীলু, বীর মুক্তিযোদ্ধা মুন্সি আইয়ুব আলী, শেখ মো. রুহুল আমিন, সরদার আব্দুল হালিম, মো. সফিকুর রহমান পলাশ, গোলাম মওলা সানু, মহানগর পূজা উদযাপন পরিষদের সভাপতি শ্যামল হালদার, জেলা পূজা পরিষদের সভাপতি কৃষ্ণপদ দাস, মহানগর সাধারণ সম্পাদক প্রশান্ত কুন্ডু, জেলা সাধারণ সম্পাদক সুজিত সাহা, বিমান সাহা, মনোয়ারা বেগম, কবিতা আহমেদ, মো. শওকাত হোসেন, মো. জাহাঙ্গীর হোসেন, আইরিন চৌধুরী নীপা, চিশতী মুস্তারী বানু, মনোয়ারা খাতুন শিউলি, তারানা তাবাসুম শোভা, শামসুন্নাহার শিমুল, আঁখি আক্তার প্রমুখ।
ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত হাতপাখার মেয়র প্রার্থী হাফেজ মাওলানা আব্দুল আউয়াল বলেছেন, নির্বাচিত হলে সংখ্যালঘু ও অবহেলিত জনগোষ্ঠীর মান উন্নয়নে কাজ করব- পুলিশ প্রশাসনের সহযোগিতায় সংখ্যালঘু ও অবহেলিত জনগোষ্ঠীর সব নাগরিক অধিকার, মানবিক মর্যাদা ও নিরাপত্তা সুনিশ্চিত করা হবে। সব ধর্মের নাগরিকদের ধর্মীয় শিক্ষা ও নিজস্ব সংস্কৃতি চর্চার সুযোগ প্রদান করা হবে। গতকাল সকাল থেকে নগরীর সোনাডাঙা থানার রায়ের মহল সদর থানার মিস্ত্রিপাড়া বাজার নিউমার্কেট ও বিকালে সোনাডাঙা থানার ২৫, ২৬ নং ওয়ার্ডে গণসংযোগ ও পথসভায় তিনি এ কথা বলেন। তিনি আরো বলেন, বিদ্যমান প্রতিবন্ধী স্কুল বৃদ্ধিকরণ ও প্রতিবন্ধী পুনর্বাসন কেন্দ্র উন্নয়ন ও প্রয়োজনে নতুন পুনর্বাসন কেন্দ্র স্থাপন করা হবে। অসহায়, আশ্রয়হীন পথশিশু ও অবহেলিত মানুষের জন্য আশ্রয়কেন্দ্র স্থাপন করা হবে। বস্তিবাসীর জীবনমান উন্নয়নের লক্ষ্যে নিরাপদ পানি, স্যানিটেশন, বিনামূল্যে চিকিৎসা সেবা ও প্রাথমিক শিক্ষা নিশ্চিত করা হবে। বিহারিসহ সব আশ্রয়হীন মানুষের আবাসন ব্যবস্থা চালু করা হবে।
গণসংযোগে উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ খুলনা মহানগর কেসিসি নির্বাচন পরিচালনা কমিটির প্রধান পরিচালক মো. নাসির উদ্দিন, সহকারী পরিচালক মুফতী আমানুল্লাহ, সমন্বয়নকারী মুফতি ইমরান হুসাইন, সহসমন্বয়কারী হাফেজ আসাদুল্লাহ গালীব, নির্বাচনী প্রধান এজেন্ট শেখ হাসান ওবায়দুল করিম, ইসলামী যুব আন্দোলন বাংলাদেশ এর সেক্রেটারি জেনারেল মুহ. মানসুর আহমাদ সাকি, জয়েন্ট সেক্রেটারি ইঞ্জিনিয়ার শেখ মারুফ, মুফতি আব্দুল জলিল, প্রকৌশলী এহতেশামুল হক পাঠান, অর্থ সমন্বয়নকারী আবু গালিব, সহ সম্বয়নকারী রবিউল ইসলাম তুষার, মিডিয়া সমন্বয়কারী আব্দুল্লাহ আল নোমান, গণসংযোগ সমন্বয়কারী মো. সাইফুল ইসলাম।
জাতীয় পার্টির ভাইস চেয়ারম্যান শফিকুল ইসলাম মধু বলেছেন, মেয়র নির্বাচিত হতে পারলে খুলনা একটি আধুনিক সিটি হিসেবে গড়ে তুলবো। নির্বাচনে কালো টাকার ছড়াছড়ি হচ্ছে। এই কালো টাকার উৎস খুঁজে বের করে তাদের বিরুদ্ধে রিটার্নিং কর্মকর্তাকে ব্যবস্থা নিতে হবে। গতকাল শনিবার সকাল থেকে রাত পর্যন্ত নগরীর বিভিন্ন এলাকায় নির্বাচনী প্রচারণায় তিনি এ সব কথা বলেন। সকাল ১০টায় সোনাডাঙ্গা বাসস্ট্যান্ড, সোনাডাঙ্গা বৌবাজার, বানরগাতী বাজার থেকে নির্বাচনী প্রচারণা শুরু করেন জাতীয় পার্টির মেয়র প্রার্থী শফিকুল ইসলাম মধু। এর পর তিনি ১৭,১৮,২৫ নং ওয়ার্ডের বিভিন্ন এলাকায় গণসংযোগ ও পথসভা করেন। এ সময় তিনি খুলনা সিটি করপোরেশন নির্বাচনে ভোটকেন্দ্রে উপস্থিত হওয়ার আহ্বান জানিয়ে নগরবাসীর কাছে লাঙ্গল প্রতীকে ভোট চান।
পথসভা ও জনসংযোগে উপস্থিত ছিলেন- কেন্দ্রীয় ধর্মবিষয়ক সম্পাদক মাওলানা আল জুবায়ের, নগর জাতীয় পার্টির সভাপতি এডভোকেট মহানন্দ সরকার,নগর জাতীয় পার্টির সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মামুন ও জেলার সাধারণ সম্পাদক এম হাদিউজ্জামান প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়