করমণ্ডল এক্সপ্রেস : চেন্নাইগামী ট্রেন দুর্ঘটনায় নিহত শতাধিক, বাংলাদেশি যাত্রী থাকার আশঙ্কা

আগের সংবাদ

দেয়াল

পরের সংবাদ

তিনশ আসনে প্রার্থী দেবে তৃণমূল বিএনপি

প্রকাশিত: জুন ৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : তৃণমূল বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান এডভোকেট অন্তরা সেলিমা হুদা বলেছেন, আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠু হলে তিনশ আসনেই নিজেদের দলের প্রার্থী দেব আমরা। আসন্ন নির্বাচনকে সামনে রেখে তিনশ আসনে দলের প্রার্থীদের তালিকা করা হচ্ছে। পরবর্তীতে এ বিষয়ে বিস্তারিত জানানো হবে। গতকাল শনিবার জাতীয় প্রেস ক্লাবের মাওলানা মোহম্মদ আকরাম খাঁ হলে বাজেট ও সমসাময়িক বিষয়ের ওপর ‘তৃণমূল বিএনপি’ আয়োজিত সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি। দুর্মূল্যের বাজারে মানুষের জন্য খাদ্য নিরাপত্তা, শিক্ষাব্যবস্থায় আমূল পরিবর্তন, চিকিৎসাসেবা মানুষের দোরগোড়ায় পৌঁছানোসহ সবার জন্য আবাসন ও মৌলিক অধিকার নিশ্চিত করতে দলটির পক্ষ থেকে সরকারের কাছে ১২ দফা দাবি জানানো হয়।
প্রয়াত ব্যারিস্টার নাজমুল হুদার জ্যেষ্ঠ কন্যা ও তৃণমূল বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান অন্তরা সেলিমা হুদা বলেন, আপনারা জানেন, সুষ্ঠু নির্বাচন ও সুশাসন প্রতিষ্ঠার লক্ষ্য বাস্তবায়নের জন্য ব্যারিস্টার নাজমুল হুদা ‘তৃণমূল বিএনপি’ গঠন করেছিলেন। তিনি ‘জনগণের দ্বারা, জনগণের জন্য, জনতার সরকার’ গঠনের লক্ষ্যে এ দলের স্বপ্ন দেখেন। আমরা সে লক্ষ্যে কাজ করছি। ২০২৩-২০২৪ অর্থবছরের বাজেটের বিষয়ে অন্তরা হুদা বলেন, বাজেট নিঃসন্দেহে দেশের অর্থনৈতিক উন্নয়নকে গতিশীল করে। তবে সেই উন্নয়ন থেকে যেন এই দেশের খেটে খাওয়া মানুষ কোনোভাবেই বঞ্চিত না হন। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে
তৃণমূল বিএনপির মহাসচিব মেজর (অব.) ডা. শেখ হাবিবুর রহমান বলেন, সুস্থ রাজনীতি এবং সুশাসন প্রতিষ্ঠা করা আসন্ন জাতীয় সংসদ নির্বাচনের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। নির্বাচনের পরিবেশ সৃষ্টি হলে আমরা তৃণমূল বিএনপি আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে তিনশ আসনে নির্বাচন করব বলে আশা রাখি। সংবাদ সম্মেলনে আরো বক্তব্য রাখেন তৃণমূল বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব আক্কাস আলী।
২০১৫ সালের ২০ নভেম্বর ব্যারিস্টার নাজমুল হুদা ‘তৃণমূল বিএনপি’ প্রতিষ্ঠা করেন। চলতি বছরের ১৬ ফেব্রুয়ারি দলটি (তৃণমূল বিএনপি) নির্বাচন কমিশনের নিবন্ধন পায়। নিবন্ধন পাওয়ার তিন দিন পর অর্থাৎ ১৯ ফেব্রুয়ারি মারা যান ব্যারিস্টার নাজমুল হুদা। এরপর ৬ মে দলীয় সিদ্ধান্তের ভিত্তিতে নাজমুল হুদার জ্যেষ্ঠ কন্যা এডভোকেট অন্তরা সেলিমা হুদাকে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান নির্বাচিত করা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়