ভর্তিতে অতিরিক্ত অর্থ আদায় ৪ শিক্ষাপ্রতিষ্ঠানকে শোকজ

আগের সংবাদ

বাজেট বাস্তবায়ন করা সম্ভব : বাজেটোত্তর সংবাদ সম্মেলনে অর্থমন্ত্রী

পরের সংবাদ

বাজেট জনহিতকর উন্নয়নমুখী কৃষি ও ব্যবসাবান্ধব

প্রকাশিত: জুন ২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

বাবুল আকতার, খুলনা থেকে : ২০২৩-২০২৪ অর্থবছরের জন্য ঘোষিত জাতীয় বাজেটকে জনহিতকর, বাস্তবসম্মত, উন্নয়নমুখী, কৃষি ও ব্যবসাবান্ধব এবং যুগোপযোগী বলে মনে করেন খুলনা চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি কাজী আমিনুল হক। প্রস্তাবিত বাজেট ঘোষণার জন্য জাতির জনক বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও অর্থমন্ত্রীকে আন্তরিক অভিনন্দন জানিয়েছেন খুলনা চেম্বারের সভাপতি কাজি আমিনুল হকসহ পরিচালনা পরিষদ। গতকাল বৃহস্পতিবার এক বিবৃতিতে এসব তথ্য জানিয়েছে খুলনা চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ।
বিবৃতিতে বলা হয়েছে, জাতীয় সংসদে বাংলাদেশের ইতিহাসে সর্ববৃহৎ ৭ লাখ ৬১ হাজার ৭৮৫ কোটি টাকার বাজেট প্রস্তাব পেশ করা হয়। এটা দেশের ৫২তম বাজেট এবং বর্তমান সরকারের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ধারাবাহিক ১৫তম বাজেট। প্রস্তাবিত বাজেটে ব্যক্তিশ্রেণির আয়কর সীমা ৩ লাখ ৫০ হাজার, নারী ও বয়স্কদের আয়করসীমা ৪ লাখ টাকা করা এবং মাংস ও মাংসজাত পণ্য, মিষ্টি জাতীয় পণ্য, ক্যান্সার ও ডায়াবেটিসের ওষুধ, ম্যালেরিয়া ও য²ার চিকিৎসা, ধান ও আলু রোপণের মেশিন ও কৃষি যন্ত্রপাতি, পশুখাদ্য, সাবান ও শ্যাম্পুর দাম কমানো, ১৩৪টি পণ্যের সম্পূরক শুল্ক প্রত্যাহারের প্রস্তাব ও ১৫১টি পণ্যের রেগুলেটরি শুল্ক প্রত্যাহারের প্রস্তাবসহ ঔষধ, স্বাস্থ্য সুরক্ষাসামগ্রী ও প্রয়োজনীয় কাঁচামাল আমদানিতে কর ছাড়ের মেয়াদ বাড়ানোয় ব্যবসায়ী সমাজসহ সব শ্রেণির মানুষের জন্যে সুষম বাজেট হয়েছে বলে খুলনা চেম্বার মনে করে।
এছাড়া খানজাহান আলী বিমানবন্দর যথা শিগগিরই চালু করা ও খুলনায় গ্যাস সংযোগ দিতে পর্যাপ্ত অর্থ বরাদ্দের জোর দাবি জানিয়েছে চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ। একই সঙ্গে খুলনা চেম্বার আশা করছে দেশে চলমান মেগাপ্রকল্পগুলো বাস্তবায়নে এ বাজেট বিশেষ ভূমিকা রাখবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়