গ্রামীণ কল্যাণ : চাকরিচ্যুত শ্রমিকদের লভ্যাংশ দেয়ার রায়ে ৬ মাসের স্থিতাবস্থা

আগের সংবাদ

সংকট কাটিয়ে ঘুরে দাঁড়ানোর চ্যালেঞ্জ

পরের সংবাদ

সাফে সুযোগ পেলেন সাজ্জাদ ও মোরসালিন

প্রকাশিত: জুন ১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : আগামী ২১ জুন থেকে ভারতের ব্যাঙ্গালুরুতে শুরু হতে যাচ্ছে দক্ষিণ এশিয়ার ফুটবলের শ্রেষ্ঠত্বের লড়াই। চোটের কারণে এবারের সাফে অংশ নিতে পারছেন না ফরোয়ার্ড মতিন মিয়া ও রাইট ব্যাক সাদ উদ্দিন। তাদের অনুপস্থিতিতে খেলার সুযোগ পাচ্ছেন বসুন্ধরা কিংসের তরুণ মিডফিল্ডার শেখ মোরসালিন ও মোহামেডান স্পোর্টিং ক্লাবের ফরোয়ার্ড সাজ্জাদ হোসেন। বাংলাদেশ দলের প্রাথমিক স্কোয়াডে তাদের রাখা হয়েছে।
বসুন্ধরা কিংসের খেলোয়াড় সাদ উদ্দিন দলের অনুশীলন করতে গিয়ে পায়ে চোট পাওয়ায় গত সপ্তাহে তার পায়ে অস্ত্রোপচার করা হয়। চিকিৎসকের পরামর্শে তাকে বেশ কিছুদিন মাঠের বাইরে থাকতে হবে। হাঁটুর চোটে মতিন মিয়াকেও থাকতে হবে মাঠের বাইরে। তাদের পরিবর্তে সাফে খেলার সুবর্ণ সুযোগ পেলেন বাংলাদেশ ফুটবলের উঠতি তারকা মোরসালিন ও সাজ্জাদ।
মোহামেডান স্পোর্টিং ক্লাবের হয়ে খেলা শেখ মোরসালিন গত মৌসুমে বসুন্ধরা কিংসের বিপক্ষে গোল করে আলোচনায় আসেন। চলতি মৌসুমে তিনি খেলেছেন বসুন্ধরা কিংসের হয়ে। তবে কিংসের বাঘা বাঘা তারকাদের ভিড়ে কম খুব কম সময়ের জন্য মাঠে নামার সুযোগ পান তিনি। ছয় ম্যাচের মোট ২১৭ মিনিটেই নিজের প্রতিভা দেখিয়ে মোরসালিন প্রথমবারের মতো জাতীয় দলে জায়গা করে নেন।
এদিকে সবশেষ গত বছর সেপ্টেম্বরে নেপালের বিপক্ষে খেলেছিলেন সাজ্জাদ হোসেন। ২০২২-২৩ মৌসুমের শুরুতেই চোটে পড়ে মৌসুমের অনেকগুলো ম্যাচ খেলতে পারেননি তিনি। চোট কাটিয়ে উঠলেও গত মার্চ উইন্ডোতে হ্যাভিয়ের ক্যাবরেরার দলে জায়গা হারান। লিগে ৩ ও ফেডারেশন কাপে ২ গোল করলেও শুরুতে প্রাথমিক দলে জায়গা পাননি এই তরুণ।
চ্যাম্পিয়নশিপের জন্য ৩৫ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করেন বাংলাদেশ দলের হ্যাভিয়ের ক্যাবরেরা। আগামী ৪ জুন থেকে শুরু হবে বাংলাদেশের প্রস্তুতি।
তার আগেই ৩৫ জনের স্কোয়াড নেমে আসবে ২৭ জনে। পরে ২৩ জনের চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করা হলে তারা যোগ দেবে দক্ষিণ এশিয়ার শ্রেষ্ঠত্বের লড়াইয়ে। এবারের সাফে অংশগ্রহণ করবে মোট আটটি দল।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়