গ্রামীণ কল্যাণ : চাকরিচ্যুত শ্রমিকদের লভ্যাংশ দেয়ার রায়ে ৬ মাসের স্থিতাবস্থা

আগের সংবাদ

সংকট কাটিয়ে ঘুরে দাঁড়ানোর চ্যালেঞ্জ

পরের সংবাদ

ফলো অনের শঙ্কায় মুমিনুল-ইয়াসিররা

প্রকাশিত: জুন ১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : সুযোগ কাজে লাগাতে পারেননি মুমিনুল হক, ইয়াসির আলী রাব্বি। তাদের সঙ্গে ব্যর্থ মাহমুদুল হাসান জয়, জাকির হাসান ও নুরুল হাসান সোহান। ফলে ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দলের বিপক্ষে ফলো অনের শঙ্কায় বাংলাদেশ ‘এ’ দল।
আগামী ১৪ জুন আফগানিস্তানের বিপক্ষে একটি টেস্ট খেলবে বাংলাদেশ। টেস্ট শুরুর আগে ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দলের বিপক্ষে শেষ চারদিনের ম্যাচে নিজেদের ঝালিয়ে নেয়ার সুযোগ পেয়েছেন মুমিনুল-রাব্বিরা। কিন্তু কোনো ব্যাটারই রানের দেখা পাননি। প্রথম ইনিংসে ক্যারিবীয়দের ৪৪৫ রানে অলআউট করে দিনশেষে ১৫৭ রান তুলতেই সাত উইকেট হারিয়ে ফেলে লাল-সবুজের প্রতিনিধিরা। ২৮৮ রান পিছিয়ে থেকে আজ তৃতীয় দিন শুরু করবে স্বাগতিক দল।
সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ৬ উইকেটে ৩২০ রান নিয়ে প্রথম দিন শেষ করে ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দল। গতকাল স্কোরবোর্ডে আরো ১২৫ রান যোগ করে অলআউট হয় সফরকারীরা। এই রানের জবাবে ব্যাট করতে নেমে ক্যারিবীয় বোলারদের তোপে নিয়মিত বিরতিতে উইকেট হারায় বাংলাদেশ। ওপেনিংয়ে নেমে শুরুটা ভালো করতে পারেননি জয় ও জাকির। প্রবল প্রতিভা নিয়ে জাতীয় দলে সুযোগ পাওয়া জয় ২৭ বলে ৯ রানে সাজঘরে ফেরেন। এছাড়া ইনজুরির কারণে আয়ারল্যান্ড সফরের টেস্ট দল থেকে ছিটকে যাওয়া জাকির হাসান শুরুটা ভালো করেও ইনিংস বড় করতে পারেননি। ২৯ রান আসে তার ব্যাট থেকে। দীর্ঘ সময় ধরে অফফর্মে থাকা মুমিনুল এদিন তিন নম্বরে নেমে ৮ বলে ৫ রান করে আউট হন। দলের হয়ে সর্বোচ্চ ৩২ রান করেন সাইফ হাসান।
নুরুল হাসান সোহানের ব্যাট থেকে আসে ২৮ রান। সব ফরম্যাট থেকে বাদ পড়া ইয়াসির আলী রাব্বিও থামেন মাত্র ৯ রানে। সবমিলিয়ে ৪৭ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৫৭ রান তোলার পর দ্বিতীয় দিনের খেলা শেষ করে ‘এ’ দল। তানজিম হাসান সাকিব ১৭ ও নাসুম আহমেদ ৭ রান নিয়ে ব্যাটিংয়ে আছেন। তবে বিপদ কাটেনি দলের। ফলো অন এড়াতে হলেও পাড়ি দিতে হবে এখনো অনেক লম্বা পথ। ক্যারিবীয় বোলারদের মধ্যে অ্যান্ডারসন ফিলিপ ও কেভিন সিনক্লেয়ার দুটি করে উইকেট নেন। আর একটি করে উইকেটের দেখা পান আকিম জর্ডান ও রেমন রেইফার।
এর আগে ত্যাগনারায়ণ চন্দরপালের ৮৩, জশুয়া ডি সিলভার ৮২, কেভিন সিনক্লেয়ারের ৬০, অ্যালিক অ্যাথানেজের ৫৯ ও রেমন রেইফারের (৫৬) ব্যাটিংয়ে ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দল ১১৬.২ ওভারে ৪৪৫ রান সংগ্রহ করে। বাংলাদেশের বোলারদের মধ্যে ১৩৩ রানে পাঁচটি উইকেট শিকার করেন নাসুম আহমেদ। এছাড়া মুশফিক হাসান ও শরিফুল ইসলাম দুটি করে উইকেট নেন। একটি উইকেট নেন মাহমুদুল হাসান জয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়