টিসিবির জন্য চিনি ও ভোজ্য তেল কিনবে সরকার

আগের সংবাদ

চ্যালেঞ্জ মোকাবিলা কোন পথে : মূল্যস্ফীতি > ডলার সংকট > বৈদেশিক ঋণের সুদ ও ভর্তুকি ব্যয় > কর ও ব্যক্তি করদাতা বাড়ানো

পরের সংবাদ

বিএনপি নেতা চাঁদ গ্রেপ্তার, ৫ দিনের রিমান্ডে : আরো তিন মামলা

প্রকাশিত: মে ২৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মে ২৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, রাজশাহী : প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি দেয়ার ঘটনায় রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদকে গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল বৃহস্পতিবার বেলা পৌনে ১১টার দিকে রাজশাহী নগরীর ভেড়িপাড়া মোড় থেকে তাকে গ্রেপ্তার করা হয়। পরে তাকে তোলা হয় আদালতে। এ সময় পুলিশ ১০ দিনের রিমান্ড আবেদন করলে আদালত ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন। তবে এদিন সকালে রাজশাহীতে সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের মুখে চাঁদ ইস্যুতে কথা বলেননি বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব এডভোকেট রুহুল কবির রিজভী।
গতকাল বৃহস্পতিবার দুপুরে এক সংবাদ সম্মেলনে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ (আরএমপি) কমিশনার আনিসুর রহমান বলেন, শহরের বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করি। প্রাইভেটকারে বিএনপি নেতা চাঁদ পালানোর চেষ্টা করছিলেন। বেলা সোয়া ১১টার দিকে ভেড়িপাড়া মোড় থেকে তাকে গ্রেপ্তার করা হয়। এখন আইনি কার্যক্রম চলছে। তার বিরুদ্ধে আরএমপিতে চারটি মামলা রয়েছে।
এ সময় রাজশাহী রেঞ্জ ডিআইজি আব্দুল বাতেন বলেন, বাংলাদেশের বিভিন্ন জায়গায় ১৯ মে রাজনৈতিক কর্মসূচি ছিল বিএনপির। রাজশাহীর পুঠিয়ার কর্মসূচিতে আবু সাঈদ চাঁদ প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি দিয়েছেন। এর প্রেক্ষিতে চাঁদের বিরুদ্ধে মামলা হয়। তিনি বলেন, আমাদের কাছে তথ্য ছিল তিনি আত্মগোপন চলে যাচ্ছেন। তাই আমরা বিভিন্ন এলাকায় চেকপোস্ট বসাই। পুঠিয়া থানায় মামলায় তাকে গ্রেপ্তার করেছি।
এদিন বিকেলে রাজশাহী জেলা ও দায়রা জজ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মাহবুব আলম চাঁদের ৫ দিনের রিমান্ড আদেশ দেন। রাষ্ট্রপক্ষের আইনজীবী এডভোকেট জালাল উদ্দিন বিষয়টি নিশ্চিত করে বলেন, সন্ত্রাসবিরোধী আইনে ৬ এর ২ ধারার মামলায় আসামি চাঁদকে আদালতে তোলা হয়। মামলার তদন্তকারী কর্মকর্তা এর পেছনে কেউ আছে কিনা তা খুঁজে বের করতে ১০ দিনের রিমান্ড চান। তবে আদালত সার্বিক বিবেচনা করে ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন। এদিকে আবু সাঈদ চাঁদের বিরুদ্ধে সাতক্ষীরা, নোয়াখালী ও রাজবাড়ী আদালতে একটি করে মামলা দায়ের করা হয়েছে।
অন্যদিকে দলের অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীর নামে মিথ্যা মামলা, পুলিশ ও গোয়েন্দা বাহিনীর দ্বারা অন্যায়ভাবে গ্রেপ্তার ও পুলিশি হয়রানির প্রতিবাদে গতকাল রাজশাহীতে সংবাদ সম্মেলন করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব এডভোকেট রুহুল কবির রিজভী আহমেদ। তবে চাঁদ ইস্যুতে কোনো মন্তব্য করেননি তিনি। জেলা বিএনপির অফিসে এ সংবাদ সম্মেলনে রিজভী বলেন, যখন তিনবারের প্রধানমন্ত্রীকে (খালেদা জিয়া) পদ্মা সেতু থেকে নদীতে ফেলে দেয়ার হুমকি দেয়া হয়েছিল, জাতীয় সংসদে দাঁড়িয়ে হত্যার হুমকি দেয়া হয়েছিল, তখন তো কোনো কথা ওঠেনি। তাই চাঁদ ইস্যুতে কোনো কথা বলতে পারব না। তিনি বলেন, অত্যাধুনিক অস্ত্র দিয়ে বিএনপি অফিস ঘিরে রাখা হয়েছিল। এটা কেন? এত ভয় কীসের? এত নেতাকর্মীদের গ্রেপ্তার কেন? সারাদেশে ৬৮০ জন নেতাকর্মীকে আটক করা হয়েছে বলে জানান তিনি।
বিএনপির এ জ্যেষ্ঠ নেতা বলেন, সরকার ভয় পেয়েছে। তাদের কাণ্ডজ্ঞান লোপ পেয়েছে। তাই তারা অস্ত্রের ভাষায় কথা বলছে। দলীয় চেতনায় পুলিশ তৈরি করেছে। তারা মিছিলে পাখির মতো গুলি করে অনেক নেতাকর্মীকে অন্ধ, আহত ও পৃথিবী মায়া ত্যাগ করাচ্ছে। আমাদের শান্তিপূর্ণ কর্মসূচি চলবে। সংবাদ সম্মেলনে বিএনপির কেন্দ্রীয় কমিটির বন ও পরিবেশবিষয়ক সম্পাদক মোসাদ্দেক হোসেন বুলবুল, মহানগর বিএনপির আহ্বায়ক এডভোকেট এরশাদ আলী ঈশা, সদস্য সচিব মামুনুর রশিদসহ জেলা ও মাহানগর বিএনপির নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়