স্থানীয় রাজনীতিতে জড়িত না হওয়ায় স্কুলছাত্র সিয়াম খুন : পুলিশের অভিযানে গ্রেপ্তার দুই

আগের সংবাদ

উৎসব-উৎকণ্ঠার ভোট আজ : কে হচ্ছেন গাজীপুরের নগরপিতা, ৪৮০ ভোটকেন্দ্রের ৩৫১টিই ঝুঁকিপূর্ণ, লড়াই হবে হাড্ডাহাড্ডি

পরের সংবাদ

লঙ্কান প্রিমিয়ার লিগে প্রথমবার সাকিব

প্রকাশিত: মে ২৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মে ২৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : লঙ্কান প্রিমিয়ার লিগে (এলপিএল) গতকাল বিভিন্ন দলের সঙ্গে সরাসরি চুক্তি হওয়া খেলোয়াড়দের নাম প্রকাশ করে কর্তৃপক্ষ। সেই তালিকায় আছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানও। বাংলাদেশি এই তারকা ক্রিকেটার চুক্তিবদ্ধ হয়েছেন গল গø্যাডিয়েটর্সের সঙ্গে। এবারই তিনি প্রথমবারের মতো লঙ্কান প্রিমিয়ার লিগে খেলবেন। আগামী ৩১ জুলাই থেকে শুরু হবে এই টুর্নামেন্ট।
বাংলাদেশি ক্রিকেটারদের মধ্যে সাকিব আল হাসান, লিটন দাস ও আফিফ হোসেন নাম দিয়েছিলেন শ্রীলঙ্কার ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-টোয়েন্টি টুর্নামেন্টের নিলামে। তবে সাকিব পরবর্তীতে নিলাম থেকে নিজের নাম সরিয়ে নেন এবং নাম লেখান সরাসরি চুক্তি করতে ইচ্ছুক এমন খেলোয়াড়দের তালিকায়। শেষ পর্যন্ত গল গø্যাডিয়েটর্সের সঙ্গে বাংলাদেশ টি-টোয়েন্টি ও টেস্ট দলের অধিনায়কের সরাসরি চুক্তি সম্পন্ন হয়েছে।
সাকিবের সঙ্গে গল গø্যাডিয়েটর্সের জার্সি গায়ে খেলবেন শ্রীলঙ্কার দাসুন শানাকা ও বানুকা রাজাপক্ষে। তারাও ইতোমধ্যে দলটির সঙ্গে সরাসরি চুক্তি সম্পন্ন করেছেন। জাফনা দলের সঙ্গে চুক্তি করেছেন ডেভিড মিলার, থিসারা পেরেরা ও মহিশ তিকসানা। কলম্বো দলের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছেন বাবর আজম, মাতিশা পাতিরানা ও চামিকা করুনারতেœ। ডাম্বুলা দলে আছেন ম্যাথু ওয়েড, কুশল মেন্ডিস ও আভিশকা ফার্নান্দো। আর ক্যান্ডি দল সরাসরি চুক্তির মাধ্যমে নিয়েছে তাবরাইজ শামসি, ওয়ানিনন্দু হাসারাঙ্গা ও অ্যাঞ্জেলা ম্যাথুসকে।
সরাসরি চুক্তিবদ্ধ খেলোয়াড়দের নাম জানা গেলেও নিলামের মাধ্যমে দলে ভেড়ানো খেলোয়াড়দের নাম জানা যাবে আগামী ১১ জুন। লঙ্কান প্রিমিয়ার লিগের নিলামে নাম দেয়া লিটন ও আফিফ দল পাবেন কী পাবেন না তা জানা যাবে সেদিনই। সাকিব প্রথমবারের মতো এলপিএলে খেললেও আফিফ গত মৌসুমেই এই টুর্নামেন্টে খেলেছেন। টুর্নামেন্টটির গত আসরে তিনি চার ম্যাচে মাঠে নেমেছিলেন। যেখানে তিন ইনিংস ব্যাট করে তিনি রান করেছেন ৭১। এর আগে এই লিগে তামিম ইকবাল ও মুশফিকুর রহিম খেলেছেন।
২০১২ সালে লিগটির নাম যখন শ্রীলঙ্কা প্রিমিয়ার লিগ ছিল, সেই সময়ের দল উথুরা রুদ্রোস সাকিবকে কিনেছিল। কিন্তু চোটের কারণে সাকিবের শেষ পর্যন্ত দলটির হয়ে খেলা হয়নি। এবার যদি গল গø্যাডিয়েটর্সের হয়ে খেলতে পারেন তাহলে এলপিএলে প্রথমবার খেলার অভিজ্ঞতা হবে সাকিবের। তবে এলপিএলে সাকিবের খেলা নির্ভর করবে বাংলাদেশ দলের সূচির ওপর। সম্প্রতি আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলার কথা থাকলেও আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজ থাকায় বিসিবি থেকে এনওসি পাননি সাকিব। তাই শেষ পর্যন্ত আইপিএল থেকে নিজেকে সরিয়ে নিয়েছিলেন তিনি। এলপিএল চলাকালেও যদি বাংলাদেশের ব্যস্ত শিডিউল থাকে তাহলে এই মৌসুমে টুর্নামেন্টটিতে সাকিব খেলবেন কিনা তা নিয়েও রয়েছে শঙ্কা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়