সিলিন্ডার কারখানা : বিস্ফোরণে দগ্ধ ৫ জনের মধ্যে একজনের মৃত্যু

আগের সংবাদ

সড়কে শৃঙ্খলা ফেরেনি : বাসের ই-টিকেটিং ভেস্তে গেছে, যাত্রীসেবায় এগিয়ে নগর পরিবহন

পরের সংবাদ

বাংলাদেশ-ভারত ফাইনাল আজ

প্রকাশিত: মে ১৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মে ১৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বঙ্গবন্ধু আইএইচএফ চ্যালেঞ্জ ট্রফি উইমেন’স (ইয়ুথ ও জুনিয়র)-২০২৩ এর ফাইনালে আজ স্বাগতিক বাংলাদেশের মুখোমুখি হবে ভারত। এর আগে গ্রুপসেরা হওয়ার লড়াইয়ে ভারতের মেয়েদের সঙ্গে পেরে ওঠেনি বাংলাদেশের মেয়েরা।
রাউন্ড রবিন লিগ হওয়ায় প্রথম দুই ম্যাচ জিতে ফাইনাল নিশ্চিত করে বাংলাদেশ অনূর্ধ্ব-১৭ ও অনূর্ধ্ব-১৯ দল। একইভাবে প্রথম দুই ম্যাচ জিতে ফাইনাল নিশ্চিত করে ভারত অনূর্ধ্ব-১৭ ও অনূর্ধ্ব-১৯ দল। ফাইনালে ওঠার লড়াইয়ে বাংলাদেশের অনূর্ধ্ব-১৭ দলের মেয়েরা প্রথম ম্যাচে মালদ্বীপ অনূর্ধ্ব-১৭ দলকে ৪৮-১০ ব্যবধানে উড়িয়ে দেয়। এরপর দ্বিতীয় ম্যাচে নেপাল অনূর্ধ্ব-১৭ দলকে হারায় ৫০-৪ ব্যবধানে। আর অনূর্ধ্ব-১৯ বিভাগে নিজেদের প্রথম ম্যাচে নেপালের বিপক্ষে ২৩-৯ গোলে জয় পায় বাংলাদেশ। এরপর দ্বিতীয় ম্যাচে মালদ্বীপকে ৩৮-২১ গোলে হারায় তারা। তবে গ্রুপসেরা হওয়ার লড়াইয়ে ভারতের অনূর্ধ্ব-১৭ দলের কাছে ৪৩-৩৩ গোলে হেরে যায় লাল-সবুজের প্রতিনিধিরা। আর ভারত অনূর্ধ্ব-১৯ দলের কাছে ৪০-১৮ গোলে হারে তারা।
ফলে টুর্নামেন্টে ৩ ম্যাচে ২টিতে জয় পায় বাংলাদেশ ইয়ুথ ও জুনিয়র দল। আর হারে ১টি ম্যাচে। অন্যদিকে আর ভারতীয় ইয়ুথ ও জুনিয়র দল তিনটি করে ম্যাচে জয় পায়। গ্রুপপর্বে হারলেও আশা হারাননি অনূর্ধ্ব-১৭ দলের কোচ ডালিয়া আক্তার। ভারতের বিপক্ষে হারের পর তিনি বলেন, আমার গুরুত্বপূর্ণ খেলোয়াড় মাহিকে চোটের কারণে খেলতে পারেনি। তাছাড়া মাত্র এক মাসের প্রস্তুতি নিয়েছি আমরা। সেই হিসেবে মেয়েরা খুবই ভালো খেলেছে। কারণ ভারত অনেক দিন ধরে হ্যান্ডবল খেলে। অনেক অভিজ্ঞ ওরা। সেই হিসেবে আমরা ওদের সঙ্গে দারুণ লড়াই করেছি। এতেই আমি খুশি। তবে ফাইনালে ভারতের বিপক্ষে কৌশলে কিছু পরিবর্তন আনব। আমি মনে করি এই মেয়েদের আরো ভালো খেলার সামর্থ্য আছে।

এর আগে জমকালো আয়োজনের মধ্য দিয়ে শহীদ ক্যাপ্টেন এম মনসুর আলী জাতীয় হ্যান্ডবল স্টেডিয়ামে এই টুর্নামেন্টের উদ্বোধোন করেন বাংলাদেশ হ্যান্ডবল ফেডারেশনের সভাপতি এ কে এম নুরুল ফজল বুলবুল।
এ সময় আরে উপস্থিত ছিলেন টুর্নামেন্ট অর্গানাইজিং কমিটির চেয়ারম্যান সাবেক সিনিয়র সচিব মো. আমিনুল ইসলাম, কো-চেয়ারম্যান ও বাংলাদেশ কাবাডি ফেডারেশনের সাধারণ সম্পাদক পুলিশের অতিরিক্ত আইজিপি মো. হাবিবুর রহমান, সাবেক সিনিয়র সচিব ড. জাফর উদ্দিন, ইন্ডিয়ান হ্যান্ডবল এসোসিয়েশনের সাধারণ সম্পাদক আনাদ্বেশর পান্ডে, মালদ্বীপ হ্যান্ডবল ফেডারেশনের সভাপতি আহমেদ মুজতবা, নেপাল হ্যান্ডবল দলের সভাপতি তেজ বাহাদুর গুরুং, বাংলাদেশ হ্যান্ডবল ফেডারেশনের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান কোহিনূর, টুর্নামেন্ট মিডিয়া কমিটির সদস্য সচিব মো. জাহাঙ্গীর হোসেন, টুর্নামেন্টে অংশ নেয়া চার দলের খেলোয়াড়, কোচ, কর্মকর্তাসহ অন্যরা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়