মহাখালীতে ট্রেনে কাটা পড়ে যুবক নিহত

আগের সংবাদ

দূষণ আর দখলে জর্জরিত ভৈরব, নষ্ট হচ্ছে সৌন্দর্য

পরের সংবাদ

আশা জাগিয়েও সিরিজে টিকতে পারল না যুবারা

প্রকাশিত: মে ১৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মে ১৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : রাজশাহীর শহীদ কামারুজ্জামান স্টেডিয়ামে গতকাল পাকিস্তান অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজের চতুর্থ ম্যাচে মাঠে নামে টাইগার যুবারা। ম্যাচটিতে ৮ উইকেটে পরাজিত হয়ে সিরিজ হাতছাড়া করে তারা। এর আগে ঘরের মাঠেই পাকিস্তান যুব দলের বিপক্ষে এক ম্যাচের টেস্ট সিরিজ হারে লাল-সবুজের প্রতিনিধিরা। এবার ওয়ানডে সিরিজের এক ম্যাচ বাকি থাকতেই সিরিজ নিশ্চিত করে নিল আইমাল খান-আলির দল।
টস জিতে বাংলাদেশকে প্রথমে ব্যাটিংয়ে পাঠানোর সিদ্ধান্ত নেয় পাকিস্তান। ব্যাটিং আক্রমণে নেমে ঘরের মাঠে বড় সংগ্রহ গড়ার কথা থাকলেও বাংলাদেশি যুবারা ৩৯ রানেই হারায় টপঅর্ডারের তিন ব্যাটসম্যানকে। এরপর অধিনায়ক আহরার আমিনকে নিয়ে ধুঁকতে থাকা দলের হাল ধরার চেষ্টা করেন আরিফুল।
দুজন ক্রিজে শক্ত অবস্থান নিয়ে গড়েন ৫৫ রানের জুটি। এরপরই বিদায় নেন ২৭ রান করা অধিনায়ক। এই ইনিংস গড়ার পথে তিনি দুটি ছক্কা এবং দুটি বাউন্ডারি হাঁকান। তারপর দ্রুতই বিদায় নেন শিহাব। তার করা ৩ রান কোনো কাজেই আসেনি বাংলাদেশের জন্য। শিহাব সাজঘরে ফেরার পর মাহফুজুর রাব্বিকে নিয়ে রান বাড়াতে থাকেন আরিফুল। তাদের ৫২ রানের জুটি ভেঙে যায় ১ ছক্কা ও ৪টি চারে ৫০ রান করা আরিফুল ফিরলে।
মাহফুজুর ৪টি চারে ৩৪ ও পরে শেখ পারভেজ ১ ছক্কা ও ৩ চারে করেন ৩০ রান। আইমাল খান ও আলি স্রেফ আসফান্দের দারুণ বোলিংয়ে ১৯৯ রানে থেমে যায় বাংলাদেশের ইনিংস। দুজনই নেন তিনটি করে উইকেট।
২০০ রানের তাড়ায় খেলতে নেমে পাকিস্তানকে উড়ন্ত সূচনা এনে দেন আজান আওয়াইজ ও শাহজাইব খান। তাদের উদ্বোধনী জুটিতেই জয়ের কাছে পৌঁছে যায় সফরকারীরা। ৭ চারে ৫২ রান করা আজানকে ফিরিয়ে ১৫২ রানের জুটি ভাঙেন মাহফুজুর। এরপর তিনে নামা শামিল হোসাইনকে দ্রুতই ফিরিয়ে দেন রাফিউজ্জামান রাফি। তবে অপর প্রান্তে থাকা শাহজাইব আস্থার সঙ্গে ব্যাট চালাতে থাকেন। তাকে শেষ পর্যন্ত সঙ্গ দেন চারে নামা মির্জা সাদ।
তিনি অপরাজিত থাকেন ৩ ছক্কা ও ২ চারে ২৯ রানের ইনিংস খেলে। শাহজাইবের খেলা ৩ ছক্কা ও ১৪ চারে গড়া ১০৫ রানের চমৎকার ইনিংসে ৫৩ বল বাকি থাকতেই জয়ের বন্দরে পৌঁছে যায় পাকিস্তান। ম্যাচসেরার পুরস্কার জেতেন প্রথম ওয়ানডেতে ৮৩ রান করা এই ওপেনার। সিরিজের পঞ্চম ও শেষ ম্যাচে আগামীকাল মাঠে নামবে দুই দল।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়