সিজার হত্যায় গ্রেপ্তার ৬ : অটোরিকশা ছিনতাই করা তাদের পেশা

আগের সংবাদ

বৃষ্টি ও জোয়ারের অপেক্ষায় হালদা নদীতে মাছের পোনা সংগ্রহকারীরা

পরের সংবাদ

পুলিশ সদস্যকে ছুরিকাঘাত : গ্রেপ্তার আতঙ্কে পুরুষশূন্য আখাউড়ার শিবনগর

প্রকাশিত: মে ১০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মে ১০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

জুটন বনিক, আখাউড়া (ব্রাহ্মণবাড়িয়া) থেকে : পুলিশ সদস্যকে ছুরিকাঘাতের পর গ্রেপ্তার আতঙ্কে এখন আখাউড়া উপজেলার মনিয়ন্ধ ইউনিয়নের শিবনগর গ্রাম প্রায় পুরুষশূন্য। মামলার এজাহারভুক্ত আসামি ও মাদক ব্যবসায়ীদের ধরতে পুলিশ প্রতিদিনই অভিযান চালাচ্ছে।
গত ৫ মে সন্ধ্যায় আখাউড়া থানার এসআই জাকির হোসেনের নেতৃত্বে সীমান্তবর্তী শিবনগর গ্রামে মাদকবিরোধী অভিযান চালায় পুলিশ। পুলিশের উপস্থিতি টের পেয়ে গ্রামের চিহ্নিত মাদক ব্যবসায়ী সোহেল, সেলিমসহ কয়েকজন পালানোর চেষ্টা করে। এ সময় পুলিশ সদস্য খায়রুল দৌড়ে সোহেলকে জাপটে ধরলে তাকে মুক্ত করতে অপর মাদক ব্যবসায়ী সেলিম পুলিশ সদস্যকে ধারালো ছুরি দিয়ে পেটের বাম পাশে ও মাথায় আঘাত করে পালিয়ে যান। গুরুতর আহত খায়রুলকে প্রথমে ব্রাহ্মণবাড়িয়া সদর হাসপাতালে, পরে ঢাকায় নেয়া হয়। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে ৫৪ জনের নাম উল্লেখ করে থানায় মামলা দায়ের করে। সেই মামলায় অজ্ঞাতনামা আরো ৫০-৫৬ জনকে আসামি করা হয়। এদিকে হামলার ঘটনায় পুলিশ শিবনগর গ্রামে সাঁড়াশি অভিযান চালিয়ে এ পর্যন্ত ৫০ জনকে গ্রেপ্তার করেছে। পুলিশ বলছে, গ্রেপ্তারকৃতরা সাধারণ জনগণ নয়। তারা সবাই চিহ্নিত মাদক ব্যবসায়ী ও অপরাধী। তাদের নামে মাদকসহ বিভিন্ন অপরাধের একাধিক মামলা রয়েছে। সরজমিন শিবনগর গ্রামে গিয়ে কোনো পুরুষের দেখা মেলেনি। রাস্তাঘাটও অনেকটা ফাঁকা। নারীরা জানালা দিয়ে মাঝেমধ্যে উঁকি দিলেও কোনো সাড়াশব্দ নেই।
নাম প্রকাশে অনিচ্ছুক একজন অবসরপ্রাপ্ত শিক্ষক জানান, গ্রামটিতে অনেক দিন ধরেই প্রভাবশালীদের ছত্রছায়ায় কয়েকজন মাদক ব্যবসায়ী দোর্দণ্ড প্রতাপের সঙ্গে মাদকের ব্যবসা চালিয়ে আসছে। প্রতিদিন কোটি টাকারও বেশি মাদক কেনাবেচা হয় এই গ্রামে। প্রতি মাসে মাসোহারা দিয়ে তারা ব্যবসা চালিয়ে আসছে।
আখাউড়া থানার ওসি মো. আসাদুল ইসলাম বলেন, সাধারণ মানুষ নয়, যারা হামলার ঘটনায় জড়িত এবং ওই এলাকার চিহ্নিত মাদক ব্যবসায়ী, তারা পুলিশের ভয়ে গ্রাম ছেড়ে পালিয়ে গেছে। দোষীদের ও মাদক ব্যবসায়ীদের গ্রেপ্তার করতে পুলিশের অভিযান চলবে বলে জানান তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়