নারী ইউএনওকে কাদের সিদ্দিকীর বাধায় আসকের নিন্দা

আগের সংবাদ

৫ সিটি করপোরেশন নির্বাচন : আ.লীগের গলায় ‘কোন্দল’ কাঁটা

পরের সংবাদ

নীলফামারীতে ই-ট্রাফিক মামলা : ৮ মাসে রাজস্ব খাতে জমা আড়াই কোটি টাকা

প্রকাশিত: মে ৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মে ৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

নীলফামারী প্রতিনিধি : নীলফামারী পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান যোগদানের পর জেলার আইনশৃঙ্খলা পরিস্থিতি উন্নতি হয়েছে। পাশাপাশি গত ৮ মাসে ট্রাফিক বিভাগ কর্তৃক ৭ হাজার ৮৮৭টি ই-ট্রাফিক মামলা থেকে সরকারের রাজস্ব খাতে জমা হয়েছে আড়াই কোটি টাকা। এছাড়া অতিরিক্ত গতির বিরুদ্ধে যথাযথ পদক্ষেপ নেয়াসহ শতভাগ নিশ্চিত করা হয়েছে হেলমেট পরিধান। ফলে দিন দিন কমে আসছে সড়কে যানজট আর দুর্ঘটনা।
নীলফামারী ট্রাফিক বিভাগের রেকর্ড অনুযায়ী, ‘গত ৮ মাসে জেলার ছয় উপজেলায় ৭৮৮৭টি ই-ট্রাফিক মামলা থেকে মোট ২ কোটি ৫৬ লাখ ৫৯ হাজার ৩০০ টাকা জরিমানা আদায় করে তা জমা করা হয়েছে সরকারের রাজস্ব খাতে। আইনশৃঙ্খলা পরিস্থিতি উন্নতি সাধনের পাশাপাশি শতভাগ নিশ্চিত করা হয়েছে হেলমেট পরিধান। নেয়া হচ্ছে অতিরিক্ত গতির বিরুদ্ধে যথাযথ আইনী পদক্ষেপ। এছাড়া জেলাজুড়ে অব্যাহত রয়েছে অপ্রাপ্ত বয়স্ক কারো কাছে মোটরসাইকেল হস্তান্তর না করাসহ বিভিন্ন ধরণের সচেতনতামূলক প্রচার প্রচারণা’।
যোগাযোগ করা হলে, ট্রাফিক ইন্সপেক্টর (টিআই) মো. সেলিম আহমেদ জানান, ‘উর্ধতন কর্মকর্তার নির্দেশে অপ্রাপ্ত কারোর নিকট মোটরসাইকেল হস্তান্তর ও হেলমেট পরিধান করে মোটরসাইকেল চালানোর জন্য বিভিন্ন ধরনের সচেতনতামূলক প্রচার প্রচারণা করে আসছি। কারণ হেলমেট পরিধান না করে মোটরসাইকেল চালানো বিপজ্জনক। আমি মনে করি, জরিমানা দেয়ার চেয়ে হেলমেট পরিধান করা সবচেয়ে গুরুত্বপূর্ণ।
এ বিষয়ে নীলফামারীর পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ মোস্তাফিজুর রহমান (পিপিএম) ভোরের কাগজকে বলেন, একটি দুর্ঘটনা সারা জীবনের কান্না’ এই স্লোগানকে সামনে রেখে আমরা বিভিন্ন গণসচেতনতামূলক কর্মসূচির মাধ্যমে মোটরসাইকেল আরোহীদের মধ্যে সচেতনতা সৃষ্টি করে শতভাগ হেলমেট ব্যবহার নিশ্চিত ও অতিরিক্ত গতিতে মোটরসাইকেল চালানো এড়াতে পেরেছি। ফলে, দুর্ঘটনাও অনেকটা হ্রাস পেয়েছে।
তিনি আরো বলেন, আমি নীলফামারী জেলায় পুলিশ সুপার হিসেবে যোগদান করার পর আইনশৃঙ্খলা গত ৮ মাসে মোট ২৫৬টি মোটর ড্রাইভিং এর ভেরিফিকেশন রিপোর্ট (ভিআর), ৮ হাজার ৬৭৭টি ই-পাসপোর্টের ভেরিফিকেশন, ১ হাজার ৭৯৪টি পুলিশ ক্লিয়ারেন্সসহ ২২০টি ভ্যাটিং সম্পন্ন করেছি।
তবে, নীলফামারী জেলায় পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান (পিপিএম) যোগদানের পর থেকেই যথাযথ আইনী পদক্ষেপ গ্রহণের ফলে গত ৮ মাসে আইনশৃঙ্খলা পরিস্থিতির ব্যাপক উন্নতি সাধন করায় অনেকটা স্বস্থির নিঃশ্বাস ফেলছেন এ জেলার মানুষ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়