নারী ইউএনওকে কাদের সিদ্দিকীর বাধায় আসকের নিন্দা

আগের সংবাদ

৫ সিটি করপোরেশন নির্বাচন : আ.লীগের গলায় ‘কোন্দল’ কাঁটা

পরের সংবাদ

ঝিনাইগাতী : চোরাই কাঠের ছবি তুলতে গিয়ে দুই সাংবাদিক লাঞ্ছিত

প্রকাশিত: মে ৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মে ৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

শেরপুর প্রতিনিধি : শেরপুরের ঝিনাইগাতীতে চোরাই কাঠের ছবি তুলতে গিয়ে দুই সাংবাদিক লাঞ্ছিত হয়েছেন। ঘটনাটি ঘটে গত সোমবার বিকালে উপজেলার কাংশা ইউনিয়নের গুরুচরনদুধনই এলাকায়। ওই দুই সাংবাদিক হলেন- গেøাবাল টেলিভিশনের শেরপুর প্রতিনিধি আবু হেলাল ও মানবকণ্ঠের ঝিনাইগাতী উপজেলা প্রতিনিধি জিয়াউল হক।
জানা গেছে, গত শনিবার কালবৈশাখী ঝড়ে ঝিনাইগাতী উপজেলার গারো পাহাড়ের সামাজিক বনের গাছপালার ব্যাপক ক্ষতি সাধিত হয়।

কালবৈশাখীর তাণ্ডবে শত শত গাছপালা উপড়ে পড়ে। নিয়ম অনুযায়ী উপড়ে পড়া গাছ সংশ্লিষ্ট ফরেস্ট বিট অফিসে সংরক্ষণের কথা। পরে এসব গাছ নিলামে বিক্রি করে সরকারি কোষাগারে এক ভাগ, অপর ভাগ অংশীদারের মাঝে বিতরণ করার কথা। কিন্তু এখানে তা না করে সংশ্লিষ্ট বন কর্মকর্তাদের যোগসাজশে অংশীদারদের মাধ্যমে চোরাইভাবে সরাসরি কাঠ বিক্রি করা হচ্ছে। সোমবার বিকাল ৪টায় গুরুচরনদুধনই গ্রামের আবুল কাশেমের বাড়িতে রাখা প্রায় দুইশ সিএফটি চোরাই কাঠের ছবি তুলতে যান ওই দুই সাংবাদিক।
এ সময় আবুল কাশেমসহ তার লোকজন ওই দুই সাংবাদিককে ছবি তুলতে প্রথমে বাধা দেন এবং পরে তাদের লাঞ্ছিত করেন। এ সময় ওই দুই সাংবাদিক রাংটিয়া রেঞ্জের ভারপ্রাপ্ত রেঞ্জ কর্মকর্তা মকরুল ইসলাম আকন্দকে বিষয়টি অবহিত করলে তিনি ঘটনাস্থলে যান। কিন্তু চোরাই কাঠগুলো উদ্ধারের ব্যবস্থা গ্রহণ করা হয়নি।
এ বিষয়ে ময়মনসিংহ বিভাগীয় বন কর্মকর্তা আব্দুল ওয়াদুদ বলেন, চোরাই কাঠ উদ্ধারের বিষয়ে ব্যবস্থা নেয়া হবে। এ বিষয়ে সাংবাদিক জিয়াউল হক ৪ জনের নামে ও আরো ৭০/৮০ জনকে অজ্ঞাতনামা আসামি করে ঝিনাইগাতী থানায় একটি অভিযোগ দায়ের করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়