নন্দীগ্রামে বজ্রপাতে বৃদ্ধের মৃত্যু

আগের সংবাদ

রাজস্ব আদায়ে তিন বাধা : ভঙ্গুর অর্থনীতি, কর আদায়ে বৈষম্য, কর অব্যাহতি

পরের সংবাদ

চেন্নাইকে হারাল পাঞ্জাব

প্রকাশিত: মে ১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মে ১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) গতকাল দিনের প্রথম ম্যাচে চেন্নাই সুপার কিংসকে ৪ উইকেটে হারিয়েছে পাঞ্জাব কিংস। জয়ের জন্য শেষ বলে পাঞ্জাবের প্রয়োজন ছিল ৩ রান। সেই রান তুলে দলের জয় নিশ্চিত করেন সিকান্দার রাজা।
চিদাম্বারম স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ২০০ রান তোলে চেন্নাই। শুরুটা দারুণ করেন চেন্নাইয়ের দুই ওপেনার ডেভন কনওয়ে এবং রুতুরাজ গায়কোয়াড়। ওপেনিং জুটিতে আসে ৮৬ রান। ৩১ বলে ৩৭ রান করে গায়কোয়াড় ফিরলে ভাঙে এই জুটি। একপ্রান্ত আগলে রেখে ব্যাটিং চালিয়ে যান কনওয়ে। ওয়ানডাউনে নেমে ওপেনারদের মতোই ভালো শুরু করেন শিভম দুবে। তবে ১৭ বল খেলে ২৮ রানের বেশি করতে পারেননি তিনি। ইনিংস বড় করতে পারেননি মঈন আলী এবং রবীন্দ্র জাদেজা। ১০ রানে মঈন আউট হওয়ার পরপরেই ১২ রানে আউট হন জাদেজা। এরপর ব্যাটিংয়ে নেমে মাত্র ৪ বল খেলার সুযোগ পান মহেন্দ্র সিং ধোনি। চার বলে দুই ছক্কা মেরে ১৩ রান করেন চেন্নাই অধিনায়ক। ২০০ রান ছুঁতে শেষ দুই বলে ১২ রান প্রয়োজন ছিল চেন্নাইয়ের। সেই দুই বলেই দুই ছক্কা হাঁকান ধোনি। ২০০ রানে থামে স্বাগতিকদের ইনিংস।
২০১ রানের টার্গেটে ব্যাট করতে নেমে শুরু থেকেই দ্রুত রান তুলতে থাকে পাঞ্জাব। ইমপ্যাক্ট প্লেয়ার হিসেবে নামা প্রভসিমরন সিংহ ২৪ বলে ৪২ রান করে আউট হন। অধিনায়ক শিখর ধাওয়ান খেলেন ১৫ বলে ২৮ রানের মারমুখী ইনিংস। তবে দলের প্রয়োজনে সব থেকে গুরুত্বপূর্ণ ইনিংসটি খেলেন লিয়াম লিভিংস্টোন। এই ব্যাটারের ব্যাট থেকে আসে ২৪ বলে ৪০ রান। আর শেষ দিকে স্যাম কুরানের ২০ বলে ২৯, জিতেশ শর্মার ১০ বলে ২১ ও সিকান্দার রাজার ৭ বলে অপরাজিত ১৩ রানের সুবাদে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় পাঞ্জাব। এই জয়ে ৯ ম্যাচে ৫ জয় ও ৪ হারে পাঞ্জাবের পয়েন্ট ১০। সমান ম্যাচে সমান জয়ে চেন্নাইয়ের পয়েন্টও ১০।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়