ল²ীপুরে যুবলীগ নেতাকে গুলি করে হত্যা

আগের সংবাদ

উপজেলা নিয়ে প্রশাসনে অস্বস্তি : আমলারা বলছেন, কোনো সমস্যা নেই > চেয়ারম্যানরা বলছেন, আদালতই আমাদের মর্যাদা ঠিক করে দেবে

পরের সংবাদ

বিদেশি কোচ খুঁজছে হকি ফেডারেশন

প্রকাশিত: এপ্রিল ২৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: এপ্রিল ২৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বর্তমানে দেশের হকি বেশ এগিয়ে গেছে। আসন্ন এশিয়ান গেমসের জন্য প্রস্তুত হচ্ছেন খেলোয়াড়রা। চীনের হাংজুতে গত বছর এশিয়ান গেমস অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু করোনার থাবায় এই টুর্নামেন্ট এক বছর পিছিয়ে চলতি বছরের সেপ্টেম্বরে অনুষ্ঠিত হবে। এশিয়ান মঞ্চে ভালো খেলার লক্ষ্যে বিদেশি কোচ খুঁজছে বাংলাদেশ হকি ফেডারেশন। ইতোমধ্যে কয়েক জনের সঙ্গে আলাপ আলোচনা করেছে তারা।
এদিকে হকিতে এখন ইউরোপের প্রাধান্য চলছে। তবে বাংলাদেশ হকি ফেডারেশন এশিয়ান গেমসের জন্য বাংলাদেশ হকির সঙ্গে পরিচয় রয়েছে এমন কাউকেই নিতে চায়। একইসঙ্গে কোচের জন্য অর্থের যোগান দেয়ার বিষয় ভাবছে ফেডারেশন। বিদেশি হকি কোচের আর্থিক যোগান দেয়া ফেডারেশনের জন্য বেশ কষ্টসাধ্য। তাই তারা অলিম্পিক ও মন্ত্রণালয় তিন জায়গা থেকেই কোচের অর্থায়নের চেষ্টা করছে।
তাছাড়া গত বছর এশিয়ান গেমসের জন্য জাতীয় হকি দলের কোচ হিসেবে মনোনীত হয়েছিলেন মাহবুব হারুন। ব্যক্তিগত কারণে তিনি কোচিং করাতে অপারগতা প্রকাশ করেন। এরপর থেকেই হকি ফেডারেশন বিদেশি কোচের সন্ধান করছে। বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশন থেকে ৩০ এপ্রিলের মধ্যে হকি ফেডারেশনকে কোচের নাম পাঠাতে বলা হয়েছে। তাই আগামী তিন-চার দিনের মধ্যেই কোচের নাম চূড়ান্তের চেষ্টা করছে ফেডারেশন। কোচ নিয়োগের পাশাপাশি এশিয়ান গেমসের প্রস্তুতিও শুরু করবে বাংলাদেশ।
২০১৮ জাকার্তা এশিয়ান গেমসে বাংলাদেশ হকিতে ষষ্ঠ স্থান অর্জন করেছিল মালয়েশিয়ান কোচ গোপীনাথানের কোচিংয়ে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়