ল²ীপুরে যুবলীগ নেতাকে গুলি করে হত্যা

আগের সংবাদ

উপজেলা নিয়ে প্রশাসনে অস্বস্তি : আমলারা বলছেন, কোনো সমস্যা নেই > চেয়ারম্যানরা বলছেন, আদালতই আমাদের মর্যাদা ঠিক করে দেবে

পরের সংবাদ

দুই ওপেনারের সেঞ্চুরিতে শ্রীলঙ্কার স্বস্তি

প্রকাশিত: এপ্রিল ২৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: এপ্রিল ২৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : গল ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে আইরিশদের বিপক্ষে দ্বিতীয় টেস্ট ম্যাচে লড়াই করছে দিমুথ করুনারতেœর শ্রীলঙ্কা। প্রথমে ব্যাটিং করতে নেমে দুই ব্যাটারের সেঞ্চুরি নিয়ে দ্বিতীয় দিনের দুই সেশন কাটায় আইরিশরা। প্রথম ইনিংসেই অ্যান্ড্রু বালবির্নিদের বড় সংগ্রহের কারণে চাপে ছিল শ্রীলঙ্কা দল। আয়ারল্যান্ড দলের সব ব্যাটারকে সাজঘরে ফিরিয়ে দ্বিতীয় দিনেই ভালো একটা সূচনা করেন লঙ্কান ওপেনাররা। গতকাল তৃতীয় দিনে শেষ পর্যন্ত নিজেদের ছন্দ ধরে রেখে জয়ের দিকে ভালোভাবেই এগিয়ে চলেছে তারা। তৃতীয় দিন শেষে লঙ্কান ব্যাটারদের সংগ্রহ ১ উইকেট হারিয়ে ৩৫৭ রান। তিন দিন শেষে তারা আইরিশদের চেয়ে ১৩৫ রানে পিছিয়ে আছে।
নিশান মাদুস্কা এবং অধিনায়ক দিমুথ করুনারতেœ তৃতীয় দিন শুরু করেন ৪১১ রানে পিছিয়ে থেকে। নিজেদের প্রথম ইনিংসে তারা খেলতে নেমে দ্বিতীয় দিনে শেষ সেশনে ৮১ রানের সংগ্রহ গড়ে মাঠ ছাড়েন। তৃতীয় দিনের শুরুটাও তারা ভালোভাবে করেন। প্রথম দিকের কয়েকটি ওভার তারা নিজেদের অবস্থান শক্ত করে নিতে কাজে লাগান। এরপর তারা নির্ভয়ে ব্যাট চালাতে শুরু করেন। সুযোগ পেলেই বাউন্ডারি হাঁকিয়ে দলের স্কোরবোর্ড ভারি করছিলেন দুই ওপেনার। তাছাড়া প্রতি ওভারেই সিঙ্গেল নিয়ে নিজেদের রানের সংখ্যাটাও বড় করছিলেন তারা। অন্যদিকে আইরিশ ব্যাটারদের মতো ভালো করতে পারেননি আইরিশ বোলাররা। প্রথম ব্রেক থ্রু পেতে তাদের অপেক্ষা করতে হয়েছে ৪৯তম ওভার পর্যন্ত। কার্টিস ক্যাম্ফারের করা এই ওভারের চতুর্থ বলে ম্যাথিও হাম্ফ্রেইসের হাতে ধরা পড়েন লঙ্কান অধিনায়ক। তবে সাজঘরে ফেরার আগেই তিনি দলের জন্য বড় একটি ইনিংস গড়ে ফেলেন। ১৩৩ বল খেলা এই টপ অর্ডার ব্যাটসম্যান ১১৫ রানের ইনিংস গড়ে প্যাভিলিয়নে ফিরে যান। এই বড় ইনিংস গড়ার পথে তিনি ১৬টি বাউন্ডারি হাঁকান। তবে তিনি কোনো ছক্কা হাঁকাতে পারেননি। তার ইনিংসে কয়েকটি ছক্কা থাকলে তার স্ট্রাইক রেট আরো বেশি থাকত। প্রথম ব্রেক থ্রু পাওয়ার পর আইরিশরা আশার আলো জ¦ালানোর স্বপ্ন দেখলেও তা হতে দেননি তিনে নামা কুশাল মেন্ডিস। মাদুস্কার সঙ্গে তিনি শক্ত জুটি গড়ে দলকে এগিয়ে নিতে থাকেন। উইকেট থিতু করে তিনিও আইরিশ বোলাদের চার-ছক্কায় ভাসাতে থাকেন। একদিকে মাদুস্কা চার হাঁকিয়ে স্কোরবোর্ড ভারি করার চেষ্টায় ব্যস্ত ছিলেন, অন্যদিকে মেন্ডিস মনোযোগী ছিলেন দলের রানরেট ঊর্ধ্বমুখী করতে। শেষ পর্যন্ত বৃষ্টির কারণে পুরো দিন খেলতে পারেননি লঙ্কানরা। তৃতীয় দিন শেষে লঙ্কানদের সংগ্রহ দাঁড়ায় ৩৫৭ রানে। এর মধ্যে ওপেনার নিশান মাদুস্কা অপরাজিত আছেন ১৪৯ রানে। এই ইনিংস গড়ার পথে তিনি ১৮ চার এবং ১টি ছক্কা হাঁকান। আরেক প্রান্তে থাকা কুশাল মেন্ডিস অপরাজিত আছেন ৮৩ রানে। এই ইনিংস গড়ার পথে তিনি ৭টি বাউন্ডারির সঙ্গে ৫টি ছক্কা হাঁকান।
এর আগের দিন লঙ্কানদের প্রথম ইনিংস শুরু করেন নিশান মাদুস্কা এবং অধিনায়ক দিমুথ করুনারতেœ।
দুই ব্যাটার নিজেদের অবস্থান শক্ত করে নিয়ে স্কোরবোর্ডে ৮১ রান যোগ করে দ্বিতীয় দিন শেষ করেন। দিন শেষে মাদুস্কার সংগ্রহ ছিল ৬৪ বলে ৪১ রান। এর মধ্যে তিনি ৬টি বাউন্ডারিও হাঁকিয়েছিলেন।
আরেক প্রান্তে থাকা করুনারতেœর সংগ্রহ ছিল ৪৫ বলে ৩৯ রান। তিনিও সেদিন ৬টি বাউন্ডারি হাঁকিয়ে রানের গতি বাড়িয়েছিলেন। আজ চতুর্থ দিনের খেলা শুরু করবে মাদুস্কা-মেন্ডিস জুটি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়