তাপমাত্রার পারদ ৪৫ ডিগ্রিতে ওঠার শঙ্কা আগামী সপ্তাহে

আগের সংবাদ

বাঙালি, তুমি দাঁড়াবে কোথায়?

পরের সংবাদ

শিবচর : জাটকা বিক্রির দায়ে ২ মাছ ব্যবসায়ীকে জরিমানা

প্রকাশিত: এপ্রিল ১৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: এপ্রিল ১৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

শিবচর (মাদারীপুর) প্রতিনিধি : মাদারীপুরের শিবচরে জাটকা বিক্রির অপরাধে দুই মাছ ব্যবসায়ীকে ১০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। এ সময় ৩০ কেজি জাটকা জব্দ করা হয়।
গতকাল বুধবার সকালে উপজেলার শেখপুর হাটে অভিযান পরিচালনা করেন প্রশাসন ও নৌ পুলিশের সদস্যরা। এ সময় ওই দুই মাছ ব্যবসায়ীকে জরিমানা করা হয়।
জানা গেছে, ইলিশের উৎপাদন বাড়াতে জাটকা রক্ষার জন্য ২ মাস জাটকা ধরা নিষেধ রয়েছে। এ সময়ে নদ-নদী ও হাটবাজারে অভিযান চালাচ্ছে পুলিশ, ভ্রাম্যমাণ আদালত ও মৎস্য বিভাগ। বুধবার উপজেলার শেখপুর হাটে শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রাজিবুল ইসলামের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়। এ সময় কলাতলা নৌ পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক শহিদুল ইসলামসহ নৌ পুলিশের একটি টিমের সদস্যরা উপস্থিত ছিলেন। অভিযানকালে জাটকা বিক্রির সময় সাইদ সিপাই ও মিন্টু সিপাইকে আটক করে পুলিশ। তাদের কাছ থেকে ৩০ কেজি জাটকা উদ্ধার করা হয়।
পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে উভয়কে ৫ হাজার করে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

তাদের বিস্তারিত পরিচয় জানা যায়নি।
শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রাজিবুল ইসলাম জানান, জাটকা বিক্রির অপরাধে দুই মাছ ব্যবসায়ীকে জরিমানা করা হয়েছে। জব্দকৃত ৩০ কেজি জাটকা স্থানীয় এতিমখানায় বিতরণ করা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়