মার্কিন সেনা অভিযান : সিরিয়ায় জ্যেষ্ঠ আইএস নেতা নিহত

আগের সংবাদ

বঙ্গবাজার ফের চক্রের কবজায়! : অস্থায়ী দোকান বসবে শনিবার, আগুন নির্বাপণ হয়নি পুরোপুরি

পরের সংবাদ

ইসলামী বিশ্ববিদ্যালয় : শোকজের জবাব দিলেন অন্তরাসহ তিন অভিযুক্ত

প্রকাশিত: এপ্রিল ৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: এপ্রিল ৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

ইবি (কুষ্টিয়া) প্রতিনিধি : ইসলামী বিশ্ববিদ্যালয়ের দেশরতœ শেখ হাসিনা হলে ছাত্রী নির্যাতনের ঘটনায় শোকজের জবাব দিয়েছেন শাখা ছাত্রলীগের বহিষ্কৃত সহসভাপতি সানজিদা চৌধুরী অন্তরাসহ তিন অভিযুক্ত। অন্যরা হলেন- আইন বিভাগের ইসরাত জাহান মীম ও চারুকলা বিভাগের হালিমা আক্তার উর্মী।
গতকাল বুধবার বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ এম আলী হাসান এ তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, অভিযুক্তরা শোকজের জবাব দিয়েছে। আমরা পরবর্তী সময়ে শৃঙ্খলা কমিটির মিটিংয়ে চূড়ান্ত সিদ্ধান্ত গ্রহণ করব।
এর আগে, এ ঘটনায় অন্তরাসহ ৫ অভিযুক্তকে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বহিষ্কার করা হয়। একইসঙ্গে তাদের বিষয়ে কেন চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে না এ মর্মে শোকজ করা হয়।
গত ৪ মার্চ বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শৃঙ্খলা কমিটির সভায় এ সিদ্ধান্ত নেয় প্রশাসন। তাদের জবাব দিতে ১৫ মার্চ পর্যন্ত সময় বেঁধে দেয়া হয়। শেষ সময় পর্যন্ত ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের তাবাসসুম ইসলাম ও মোয়াবিয়া জাহান শোকজের জবাব দেন।
অন্যদিকে ছাত্রলীগ নেত্রী সানজিদা চৌধুরী অন্তরা, আইন বিভাগের ইসরাত জাহান মীম ও চারুকলা বিভাগের হালিমা খাতুন ঊর্মি একমাস সময় বৃদ্ধির আবেদন করেন। একইসঙ্গে তারা তদন্ত কমিটিসমূহের প্রতিবেদন ও হাইকোর্টের নির্দেশনার নকল কপি চেয়েছিলেন।
তাদের আবেদনের পরিপ্রেক্ষিতে গত ২৯ মার্চ এক সপ্তাহ সময় বৃদ্ধি করে প্রশাসন। তবে তাদের চাওয়া নথিগুলো প্রশাসন সরবরাহ করবে না বলে জানায় রেজিস্ট্রার দপ্তর।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়