জেসমিনের মৃত্যু নিয়ে ১১ র‌্যাব সদস্যকে জিজ্ঞাসাবাদ

আগের সংবাদ

ঢাকায় নিয়ন্ত্রণহীন শব্দসন্ত্রাস : উপেক্ষিত হাইকোর্টের নির্দেশনা > কানে কম শোনেন ৫৬ ভাগ ট্রাফিক পুলিশ

পরের সংবাদ

বিসিএলে সানজিদার অগ্নিঝরা বোলিং

প্রকাশিত: এপ্রিল ১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: এপ্রিল ১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : তিন দল নিয়ে এবার টেস্ট সংস্করণে নারী বিসিএল আয়োজন করেছে বিসিবি। পদ্মা, মেঘনা ও যমুনা নামে দলগুলো অংশগ্রহণ করেছে দুই দিনের ম্যাচে। প্রথম ম্যাচে পদ্মা মুখোমুখি হয় যমুনা দলের। গতকাল দুদলের মধ্যে বেশ হাড্ডাহাড্ডি লড়াই হয়েছে। তবে পদ্মা-যমুনার মধ্যকার ম্যাচটি ড্র হয়েছে। এই ম্যাচে বল হাতে যমুনার জার্সি গায়ে ভেল্কি দেখিয়েছেন সানজিদা আক্তার। তিনি ১৬.৪ ওভার হাত ঘুরিয়ে ৩৫ ুরান খরচায় ৬ উইকেট শিকার করেন।
প্রথম ইনিংসে যমুনার সোবহানা মোস্তারিরা ৬৬ ওভারে ১৫৫ রান তুলে গুটিয়ে যায়। জবাবে প্রথম ইনিংসে পদ্মার ফাহিমা খাতুনরা ১৫২ রানে অল আউট হয়। এরপর দ্বিতীয় ইনিংসে যমুনা ২১২ রান তোলে, জবাবে ৩ উইকেট হারিয়ে পদ্মা ৪৭ রান করে।
এদিকে শেখ আবু নাসের স্টেডিয়ামে টাইগ্রেসদের নিয়ে গত পরশু পর্দা উঠে নারীদের বিসিএলের। এই টুর্নামেন্ট উদ্বোধন করেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নারী বিভাগের প্রধান শফিউল আলম চৌধুরী নাদেল। বিসিএলের মধ্য দিয়ে নতুন একটি মাইলফলক স্পর্শ করেছেন সালমা খাতুন ও রিতু মনিরা।
বাংলাদেশ নারী ক্রিকেটে টেস্ট স্ট্যাটাস পেয়েছিল ২০২১ সালে। তবে সাদা পোশাকে খেলার সুযোগ পায়নি রিতু-সালমারা।
অবশেষে বিসিএলের মধ্য দিয়ে লাল বলে প্রথমবার খেলল টাইগ্রেসরা।
এদিকে নারী বিসিএলে সিঙ্গেল লিগ পদ্ধতিতে ম্যাচ শেষে পয়েন্ট তালিকার শীর্ষ দুই দল খেলবে ফাইনাল। টেস্ট ম্যাচের আগে নিজেদের প্রস্তুত করতে এমন প্লাটফর্ম পেয়ে বেশ উচ্ছ¡সিত টাইগ্রেসরা।
এমনকি সাদা পোশাকে এমন টুর্নামেন্ট আরো বাড়ানোর দাবি সালমা রিতুরা। এই প্রস্তুতি শেষে টেস্ট ম্যাচ খেলার জন্য মুখিয়ে আছে টাইগ্রেসরা।
পদ্মা দলের নেতৃত্বে আছেন ফাহিমা খাতুন, যমুনার সোবহানা মোস্তারি ও মেঘনার লতা মন্ডল।
এছাড়া নারী বিসিএল টুর্নামেন্টের প্রথম ম্যাচে টস জিতে ব্যাটিংয়ে নেমে যমুনা শুরুটা ভালো করতে পারেনি।
তারা ১৫৫ রানে অলআউট হয়েছে। এরপর পদ্মা ৩৯ ওভারে ৭ উইকেট খুঁইয়ে ১১২ রান করে দিন শেষ করে তারা।
দিনশেষে দলটি পিছিয়ে ছিল ৪৩ রান। ব্যাটিং করতে নেমে প্রথম বলে উইকেট হারিয়ে বাজে সূচনা করে যমুনা। নিয়মিত বিরতিতে উইকেট হারানো দলটির হয়ে লড়াই করতে পেরেছেন শুধু অধিনায়ক সোবহানা মোস্তারি ও সুলতানা খাতুন। মাত্র ১ রানের জন্য হাফসেঞ্চুরির দেখা পাননি মোস্তারি। ১৩৫ বলে ৭ চারে ৪৯ রান করেন এই ব্যাটার। যাইহোক টাইগ্রেসদের প্রস্তুতিটা ভালোই হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়