বিবৃতিতে ওবায়দুল কাদের : গণতান্ত্রিক অভিযাত্রা বিএনপির কারণেই বারবার হোঁচট খায়

আগের সংবাদ

আত্রাই উপজেলা মিলনায়তনের পাশে জলাবদ্ধতা

পরের সংবাদ

রূপগঞ্জকে হারিয়ে পাঁচে পাঁচ আবাহনীর

প্রকাশিত: মার্চ ২৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ২৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ঢাকা প্রিমিয়ার লিগে গতকাল রূপগঞ্জ টাইগার্স ক্রিকেট ক্লাবকে ১০ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে আবাহনী লিমিটেড। এই নিয়ে টানা পাঁচ ম্যাচেই জয়ের দেখা পায় আকাশী-নীলরা। পাঁচ ম্যাচে পাঁচ জয়ে ১০ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয় স্থানে আবাহনী। সমান ম্যাচে রান রেটে এগিয়ে থেকে শীর্ষে শেখ জামাল ধানমন্ডি ক্লাব। অপরদিকে ঢাকা লেপার্ডকে ৬ উইকেটে হারিয়েছে সিটি ক্লাব।
ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে টসে জিতে আগে বোলিং করার সিদ্ধান্ত নেন আবাহনীর অধিনায়ক মোসাদ্দেক হোসেন। তার এই সিদ্ধান্তের প্রতিদান দেন বোলাররা। টসে হেরে ব্যাট করতে নেমে আবাহনীর বোলারদের তোপে ৩৭.২ ওভারে ১২৭ রানে গুটিয়ে যায় রূপগঞ্জ টাইগার্স। আবাহনীর বাঁহাতি স্পিনার তানভির ইসলাম ৩টি উইকেট নেন। ২টি করে উইকেট শিকার করেন মোহাম্মদ সাইফউদ্দিন, রাকিবুল হাসান ও তানজিম সাকিব। আর একটি উইকেট নেন নাহিদুল ইসলাম। ১২৮ রানের রানের টার্গেটে ব্যাট করতে নেমে দুই ওপেনার এনামুল হক বিজয় ও নাঈম শেখ দলকে জিতেয়ে মাঠ ছাড়েন। বিজয়ের ৬৩ বলে ৭টি চার ও ৫টি ছক্কায় অপরাজিত ৮০ রান ও নাঈমের ৫২ বলে ৫টি চার ও ১টি ছক্কায় অপরাজিত ৪৩ রানের সুবাদে ১৯.১ ওভারে কোন উইকেট না হারিয়েই জয়ের বন্দরে পৌঁছে যায় আবাহনী। এ নিয়ে ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে টানা পাঁচ ম্যাচ জিতল আকাশী-নীলরা। ৮০ রানের মারমুখী ইনিংস খেলে ম্যাচসেরা নির্বাচিত হন বিজয়।
এর আগে প্রথমে ব্যাট করতে নেমে চাপে পড়ে রূপগঞ্জ। ইনিংসের দ্বিতীয় ওভারেই দলের ওপেনার ইমতিয়াজ হোসেনকে ১ রানে ফেরান সাইফউদ্দিন। তার করা গুড লেংথের বলে পুল শট খেলতে গিয়ে স্কয়ার লেগে ক্যাচ তুলে দেন এই ওপেনার। আরেক ওপেনার ইমরানউজ্জামানকে ফেরান রাকিবুল হাসান। ২২ বলে ১৬ রান করে প্যাভিলিয়নের পথ ধরেন এই ব্যাটার। ওয়ানডাউনে নামা মুমিনুল হকও ইনিংস বড় করতে পারেননি। ২৬ বলে ১৩ রান করে সাকিবের বলে লেগ বিফোর উইকেটের শিকার হয়ে মাঠ ছাড়েন।
সুবিধা করতে পারেননি ভারতীয় ক্রিকেটার অঙ্কিত বাওনে। তানভির ইসলামের বলে ৩০ বল খেলে করেন ২১ রান করে সাজঘরে ফেরেন তিনি। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে রূপগঞ্জ। একপ্রান্ত আগলে রেখে দলকে টেনে তোলার চেষ্টা করেন অধিনায় নাঈম ইসলাম। তার নৈপূণ্যে কোনোরকমে ১০০ পার করতে পারে দলটি। ৬০ বলে ৩৩ রানের ইনিংস খেলে সাইফউদ্দিনকে পুল শট খেলতে গিয়ে স্কয়ার লেগে মোসাদ্দেক হোসেনের মুঠোয় ধরা পড়ে বিদায় নেন নাঈম। এর মাঝে সানজামুল ইসলাম ২ রান, সালমান হোসাইন ৫ রান, নাইম হাসান ৭ রান, ইয়াসিন আরাফাত ৬ রান ও মুকিদুল ইসলাম ১ রানে বিদ্রায় নেন। শেষ পর্যন্ত ১৯ রানে অপরাজিত থাকেন আলাউদ্দিন বাবু।
সাইফউদ্দীনের মাপা ও কার্যকর পেস বোলিং, দুই বাঁহাতি স্পিনার তানভির ইসলাম ও রাকিবুলের ব্যাকআপ এবং দুই ওপেনার এনামুল হক বিজয় ও নাইম শেখের ধারাবাহিকভাবে ভালো খেলা, নিয়মিত রান করা এ যেন রীতিমত নিয়মে পরিণত হয়েছে। আর তারই ফলশ্রæতিতে এগিয়ে চলেছে আবাহনীর জয়রথ। এর আগে নিজেদের চতুর্থ ম্যাচে গাজী গ্রুগ ক্রিকেটার্সের বিপক্ষে ৮ উইকেটে জিতেছিলো আবাহনী। সাইফউদ্দীনের বিধ্বংসী বোলিংয়ে মাত্র ১৫৩ রানে গুটিয়ে যায় গাজী গ্রুপ। ১৫৪ রানের ছোট্ট টার্গেট ছুঁতে মোটেও কষ্ট করতে হয়নি আবাহনীকে। মাত্র ২ উইকেট খুইয়ে, ৮ উইকেটের সহজ জয় নিয়ে মাঠ ছেড়েছে আকাশী হলুদ জার্সিধারীরা। ম্যাচ জেতানো ৭৪ রানের ইনিংস উপহার দেন নাঈম শেখ। এছাড়া নিজেদের তৃতীয় ম্যাচে চিরপ্রতিদ্ব›দ্বী মোহামেডান স্পোর্টিং ক্লাবকে ৬ উইকেটে হারায় আবাহনী লিমিটেড। মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাটিং করতে নেমে ৮ উইকেট ২৩৫ রান করে মোহামেডান। জবাবে নাঈম শেখের অপরাজিত ১১০ রানের সুবাদে ৩৪.৩ ওভারে ৪ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় আবাহনী।
ডিপিএলের নতুন দল অগ্রণী ব্যাংক একাধিক জয়ের স্বাদ পেলেও আরেক নবাগত ঢাকা লেপার্ড এখন পর্যন্ত জিততে পারেনি। গতকাল বিকেএসপির ৪ নম্বর মাঠে ঢাকা লেপার্ডকে ৬ উইকেটে হারিয়ে দিয়েছে লিগ টেবিলের নিচের দিকে থাকা সিটি ক্লাব। সিটির বোলিং আক্রমণের মুখে মাত্র ১৬২ রানে গুটিয়ে যায় ঢাকা লেপার্ডের ইনিংস। দলের হয়ে সর্বোচ্চ ৫২ রানের ইনিংস খেলেন জসিমউদ্দীন। আর অভিজ্ঞ সোহরাওয়ার্দী শুভ করেন ৩০ রান। সিটির হয়ে ৩টি করে উইকেট নেন আসিফ হাসান ও রাফসান আল মাহমুদ। দুটি করে উইকেটের দেখা পান রবিউল হক ও মাজ আহমেদ। ১৬৩ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে রায়ান রাফসান রহমানের ৫০ ও শাহরিয়ার কমলের অপরাজিত ৬৯ রানের সুবাদে ৪ উইকেট হারিয়ে ৩০ বল আগেই জয় তুলে নেয় সিটি ক্লাব।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়