প্রকাশনা অনুষ্ঠানে বক্তারা : রাখী দাশ পুরকায়স্থ ছিলেন আপাদমস্তক দেশপ্রেমিক

আগের সংবাদ

বধ্যভূমি দেখার দায়িত্ব কার : সারাদেশে ৫ হাজারের বেশি বধ্যভূমি, ২২ বছরে ২০টি বধ্যভূমি সংরক্ষণ হয়েছে

পরের সংবাদ

সাভারে মানববন্ধন : অন্ধ মার্কেট রক্ষার দাবি

প্রকাশিত: মার্চ ২৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ২৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

মো. আজিম উদ্দিন, সাভার (ঢাকা) থেকে : সাভারের ঢাকা-আরিচা মহাসড়ক সংলগ্ন জাতীয় দৃষ্টি প্রতিবন্ধী সংস্থার অধীনস্থ শপিং কমপ্লেক্সটি (অন্ধ মার্কেট) সন্ত্রাসমুক্ত করতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল পালিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার অন্ধ মার্কেটের সামনে এই মানববন্ধন করে সারাদেশ থেকে আগত দৃষ্টিপ্রতিবন্ধী ও তাদের পরিবারের সদস্যরা।
মানববন্ধনে জাতীয় দৃষ্টিপ্রতিবন্ধী সংস্থার মহাসচিব আইয়ুব আলী হাওলাদার বলেন, সম্প্রতি এক কোটি টাকা চাঁদা অথবা সমমূল্যের দোকান দাবি করে রাজনৈতিক পরিচয় দেয়া তোতলা পাভেল ( মোহাম্মদ পাভেল আহমেদ) ও বাহাদুর ইমতিয়াজসহ সন্ত্রাসী গ্রুপ। তারা বিভিন্ন সময় মার্কেট কর্তৃপক্ষের ওপর হামলা চালায়। বিভিন্নভাবে মার্কেটটি দখলের চেষ্টা করেছে। এই বাহিনী দোকান বসানোর নাম করে বিভিন্ন ব্যক্তির কাছ থেকে প্রায় ৩০ লাখ টাকা অগ্রিম গ্রহণ করে। তারা গভীর ষড়যন্ত্রের অংশ হিসেবে মার্কেটের জমিদারি ভাড়া উত্তোলন বন্ধ করে দেয়। তিনি আরো বলেন, এসব সন্ত্রাসীদের সঙ্গে কতিপয় অসাধু দৃষ্টিপ্রতিবন্ধীর যোগসাজশ রয়েছে। জাতীয় অন্ধ সংস্থা মার্কেটের ব্যবসায়ীরা জানান, সাভার উপজেলা চেয়ারম্যানের পি এস রাজুর মদতে পাভেলের উত্থান। পাভেল সাভার পৌর স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক।
তারা আরো বলেন, সাভার বাজার বাসস্ট্যাণ্ডের জাতীয় অন্ধ সংস্থা মার্কেট দখল ও পাঁচ ব্যবসায়ীকে হত্যাচেষ্টা করেছিল পাভেল। এ অভিযোগে সংস্থার মহাসচিব আইউব আলী হাওলাদার ঢাকা রেঞ্জ ডিআইজির বরাবর গত ১ জানুয়ারি লিখিত অভিযোগ করেন। পরে তিনি পাভেলসহ একাধিক ব্যক্তির বিরুদ্ধে সাভার মডেল থানায় মামলা দায়ের করেন। এ মামলায় পাভেলকে গ্রেপ্তার করা হয়েছিল। অন্ধ মার্কেটের তৃতীয়তলার ২১২ নাম্বার দোকান ভাড়া নিয়ে একটি নেশার আখড়া তৈরি করেছে সন্ত্রাসী পাবেল, বাহাদুর ইমতিয়াজসহ কতিপয় ১৫-২০ জন অপরিচিত ব্যক্তি।
মানববন্ধন থেকে অন্ধ মার্কেটটি সন্ত্রাসমুক্ত করতে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন বক্তারা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়